গর্ভগৃহে প্রবেশ নিষেধ, করোনা আতঙ্কের মাঝে এবার খুলল তারকেশ্বর মন্দির

দীর্ঘ জল্পনার ইতি। করোনা আতঙ্কের মাঝে এবার খুলে গেল তারকেশ্বরের মন্দিরও। স্বাস্থ্যবিধি মেনে ও সামাজিক দূরত্ব বজায় রেখে মন্দিরে পুজো দিতে পারবেন পূ্র্ণ্যার্থীরা। তবে গর্ভগৃহে ঢোকার ক্ষেত্রে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।
 

Asianet News Bangla | Published : Sep 4, 2020 3:11 PM IST

15
গর্ভগৃহে প্রবেশ নিষেধ, করোনা আতঙ্কের মাঝে এবার খুলল তারকেশ্বর মন্দির

করোনা আতঙ্ক, দেশজুড়ে লকডাউন চলেছে টানা তিন মাস। কিন্তু তাতেও আর বিপদ কাটল কই! বরং আনলক পর্বে সংক্রমণ ছড়িয়ে পড়ল আরও। যতদিন যাচ্ছে, আক্রান্তে সংখ্যা বাড়ছে লাফিয়ে লাফিয়ে।
 

25

করোনা সতর্কতায় আপাতত সপ্তাহে দু'দিন করে লকডাউন চলছে রাজ্যে। বাকি দিনগুলি মোটের উপর সচল জনজীবন। তবে মুখে মাস্ক পরা-সহ অন্যন্য স্বাস্থ্যবিধি মেনে চলতে হচ্ছে সকলকেই।
 

35

আনলক পর্বে শুরুতে যখন এ রাজ্য়ে মন্দির-মসজিদ-গির্জা খোলার অনুমতি দিয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায়, তখন মাত্র একদিনের জন্য খুলেছিল তারকেশ্বর মন্দির। তারপর থেকে মন্দির বন্ধই ছিল।
 

45

কৌশিকী অমাবস্যার খুলে দিয়েছে তারাপীঠ মন্দির। এমনকী, পূর্ণ্যার্থীদের গর্ভগৃহে ঢুকে পুজো দেওয়ারও অনুমতি মিলেছে। তারকেশ্বরের মন্দির কী তাহলে বন্ধই থাকবে? বেশ কয়েকদিন ধরেই জল্পনা চলছিল।
 

55

অবশেষে শুক্রবার থেকে খুলে দেওয়া হয় তারকেশ্বরের মন্দিরও। আপাতত প্রতিদিন সকাল ৬টা থেকে বেলা ১২টা পর্যন্ত মন্দিরে ঢুকতে পারবেন পূর্ণ্যার্থী। বিধিনিষেধ তো থাকছেই, গর্ভগৃহ প্রবেশ নিষিদ্ধ।
 

Share this Photo Gallery
click me!
Recommended Photos