বর্ষার জলে নদীতে ভেসে এল ঘরিয়াল, শোরগোল রায়গঞ্জে

কুমির নয় তো? ভুল ভাঙল অচিরেই। নদী থেকে ঘরিয়াল উদ্ধারকে কেন্দ্র করে চাঞ্চল্য ছড়াল উত্তর দিনাজপুরের রায়গঞ্জে। খবর চাউর হতেই উৎসাহী মানুষের ভিড় জমল এলাকায়। ঘরিয়ালটিকে বনদপ্তরের হাতে তুলে দিয়েছেন স্থানীয় বাসিন্দারা।
 

Asianet News Bangla | Published : Sep 4, 2020 10:57 AM IST / Updated: Sep 04 2020, 04:32 PM IST

15
বর্ষার জলে নদীতে ভেসে এল ঘরিয়াল, শোরগোল রায়গঞ্জে

দেখতে অনেকটা কুমিরের মতোই। উত্তরবঙ্গের মহানন্দা, তিস্তার মতো বড় নদীতে ঘরিয়ালের সংখ্যা কম নয়। তবে অপেক্ষাকৃত ছোট নদীতে সচরাচর এই প্রাণীর দেখা মেলে না।
 

25

উত্তর দিনাজপুরের রায়গঞ্জ ব্লকের প্রত্যন্ত গ্রাম ভিটিয়ার। এই গ্রামের বুক চিরে বয়ে গিয়েছে নাগর নদী। খুব বড় তো নয়ই, নদীটিতে সবসময় যে প্রচুর জল থাকে, তেমনটাই নয়।
 

35

এই নাগর নদীতে শুক্রবার সকালে কুমির মতো দেখতে একটি প্রাণীকে ভাসতে দেখেন স্থানীয় বাসিন্দারা। ঘটনাটি জানাজানি হতেই চাঞ্চল্য ছড়িয়ে পড়ে এলাকায়। আতঙ্কিত হয়ে পড়েন অনেকেই।
 

45

গ্রামেরই কয়েকজন যুবক সাহস করে দড়ির ফাঁস ফেলে প্রাণীটিকে তুলে আনেন ডাঙায়। তখনই বোঝা যায়, নাগর নদীতে জলে ভাসছিল একটি ঘরিয়াল!
 

55

ঘরিয়াল দেখতে এলাকায় ভিড় করেন বহু মানুষ। প্রাণীটির সঙ্গে সেলফি তোলার হিড়িক পড়ে যায়। খবর দেওয়া হয় বনদপ্তরে। ঘটনাস্থলে এলে বনকর্মীদের হাতে ঘরিয়ালটিকে তুলে দেন স্থানীয় বাসিন্দারা। বর্ষার জলেই কুমির প্রজাতির প্রাণীটির মহানন্দা বা তিস্তার নদীতে ভেসে এসেছে বলে মনে করা হচ্ছে।
 

Share this Photo Gallery
click me!

Latest Videos

Recommended Photos