Spider-Man-এর মতো গিরগিটিতে বুঁদ সাইবারবাসী, ইন্টারনেটে ভাইরাল লাল নীল Mwanza

আপনি কি কখনও স্পাইডার-ম্যানের মতো দেখতে গিরগিটি দেখেছেন? হ্যাঁ, আজকাল এমন একটি গিরগিটির ছবি সোশ্যাল মিডিয়ায় খুব ভাইরাল হয়েছে, যা দেখতে অনেকটা স্পাইডার-ম্যানের মতো। সিনেমায় যেমন লাল এবং নীল স্পাইডার-ম্যানের পোশাক পরতে দেখা গেছে, এই গিরগিটির রঙটাও ঠিক তেমন। 

Web Desk - ANB | Published : Dec 22, 2021 11:16 AM IST

ভারতীয়রা বলিউউডের সিনেমার পর হলিউডের সিনেমা দেখতে খুব পছন্দ করে। আর এর অন্যতম কারণ হল ছবির মাঝে কোনও কমারশিয়াল গান না থাকা এবং তাদের পাওয়ারফুল অ্যাকশন এবং দুর্দান্ত প্রযুক্তি। যা সাধারণ মানুষ ভাবতেও পারে না। তবে এই সমস্ত জিনিস তাদের ছবিতে এক সঙ্গে দেখা যায়। Spider-Manসিরিজের ছবিগুলিও এতে অন্তর্ভুক্ত করা হয়েছে, যা মানুষ খুব পছন্দ করে। সম্প্রতি Spider-Man সিরিজের একটি নতুন ছবি মুক্তি পেয়েছে, যার নাম স্পাইডার-ম্যান নো ওয়ে হোম' (Spider-Man: No Way Home) করোনা মহামারীর ফলে ছবিটি দেরিতে মুক্তি পায়, তবে এটি প্রেক্ষাগৃহে আসার সঙ্গে সঙ্গেই ছড়িয়ে পড়তে শুরু করে। এই ছবিটি ভারতে প্রচুর আয় করছে এবং বিশ্বাস করা হচ্ছে যে এটি শীঘ্রই ২০০ কোটি আয় করবে এবং ২ কোটি ব্লগব্লাস্টার হিট ক্লাবে যোগ দেবে।
এখানে কেন হঠাৎ করেই স্পাইডার-ম্যান সিনেমার কথা উঠছে, এর অন্যতম কারণ হল একটি গিরগিটি। শুনতে অবাক লাগলেও ঘটনাটা সত্যিই। আপনি কি কখনও স্পাইডার-ম্যানের মতো দেখতে গিরগিটি দেখেছেন? হ্যাঁ, আজকাল এমন একটি গিরগিটির ছবি সোশ্যাল মিডিয়ায় খুব ভাইরাল হয়েছে, যা দেখতে অনেকটা স্পাইডার-ম্যানের মতো। সিনেমায় যেমন লাল এবং নীল স্পাইডার-ম্যানের পোশাক পরতে দেখা গেছে, এই গিরগিটির রঙটাও ঠিক তেমন। তার মুখ থেকে পেট পর্যন্ত তার শরীরের অর্ধেক লাল রঙের, বাকি অর্ধেক নীল রং দেখা যাচ্ছে। এমনকি তার সামনের উভয় পা অর্ধেক লাল এবং অর্ধেক নীল।


যদিও একটি গিরগিটিকে রঙ পরিবর্তন করতে পারে বলেই পরিচিত, তবে খুব কম মানুষই এমন রঙের গিরগিটি দেখেছেন। IFS অফিসার সুসান্ত নন্দা তার টুইটার হ্যান্ডেলে এই অনন্য গিরগিটির একটি ছবি শেয়ার করেছেন এবং ক্যাপশনে লিখেছেন, 'বাস্তব জীবনে স্পাইডার-ম্যান... আপনি কি Mwanza ফ্ল্যাট-হেডেড রক আগামাকে জানেন, কখনও কখনও এটি স্পাইডার-ম্যান আগামা হিসাবে জানা যায়, রিল লাইফ স্পাইডার-ম্যানের মতো এটিও খাড়া দেওয়ালে চড়তে সক্ষম'।
ভাইরাল হওয়া এই ছবিটিকে অনেকেই লাইক দিয়েছে এবং সুশান্ত নন্দার পোস্টে মজার মজার সব মন্তব্যও করেছে। একজন ব্যবহারকারী একটি মন্তব্যের মাধ্যমে একটি গিরগিটিকে 'গাল' হিসাবে বর্ণনা করেছেন, অন্যদিকে অন্য ব্যবহারকারী মন্তব্য করেছেন যে 'একটি টিকটিকি যখন স্পাইডার-ম্যানের প্রেমে পড়ে', তখন এটি ঘটে। একই ভাবে, অন্য একজন ব্যবহারকারী মন্তব্যে প্রশ্ন করেছেন, 'নেটিভ গিরগিটি কী?', অপর একজন ব্যবহারকারী লিখেছেন, 'মার্ভেল পিপল, আপনার নতুন আইডিয়া এসেছে'। ছবিটি নিয়ে মজার মজার এমনই বহু মন্তব্য করেছেন আরও অনেকে।

Share this article
click me!