উত্তরপ্রদেশে জয়জয়কার এনডিএ-র, ১১টি এক্সিট পোলে কটা আসন দেওয়া হল বিজেপি জোটকে?

উত্তরপ্রদেশের ১১টি এক্সিট পোলের বেশিরভাগ ইঙ্গিত দিচ্ছে যে এনডিএ রাজ্যের ৮০টি আসনের মধ্যে ৬৫টির বেশি আসন পাবে। একই সময়ে, ইন্ডিয়া জোট ১৪টির বেশি আসন পাবে বলে মনে হচ্ছে না।

Parna Sengupta | Published : Jun 1, 2024 6:34 PM IST

লোকসভা নির্বাচনের সপ্তম ও শেষ দফার ভোটগ্রহণ শেষ হয়েছে। ভোট শেষ হওয়ার পর উত্তরপ্রদেশ সহ সব রাজ্যের আসনের এক্সিট পোল বেরিয়েছে। উত্তরপ্রদেশে, ২০১৯ সালের তুলনায় আসন সংখ্যা বাড়বে বিজেপির। উত্তরপ্রদেশের ১১টি এক্সিট পোলের বেশিরভাগ ইঙ্গিত দিচ্ছে যে এনডিএ রাজ্যের ৮০টি আসনের মধ্যে ৬৫টির বেশি আসন পাবে। একই সময়ে, ইন্ডিয়া জোট ১৪টির বেশি আসন পাবে বলে মনে হচ্ছে না। অন্যদিকে, আমরা যদি নিউজ নেশনের এক্সিট পোল বাদ দিয়ে থাকি, তাহলে ইঙ্গিত রয়েছে যে বহুজন সমাজ পার্টি (বিএসপি) একটি আসনও জিতবে না।

টিভি 9 পোলস্ট্র্যাট এক্সিট পোল:

TV9 পোলস্ট্রেটের এক্সিট পোল অনুসারে, এনডিএ ৬৬টি আসন পেতে পারে এবং ইন্ডিয়া অ্যালায়েন্স ১৪টি আসন পেতে পারে বলে আশা করা হচ্ছে।

টাইমস নাউ ইটিজি-র এক্সিট পোল অনুসারে, এনডিএ ইউপিতে ৮০টি আসনের মধ্যে ৬৯টি আসন পাবে বলে আশা করা হচ্ছে। ইন্ডিয়া অ্যালায়েন্স পেতে পারে ১১টি আসন। এখানেও এমন ইঙ্গিত রয়েছে যে বিএসপি একটি আসনও পাবে না।

ইন্ডিয়া টুডে অ্যাক্সিস মাই ইন্ডিয়ার এক্সিট পোল অনুসারে, এনডিএ ইউপিতে ৮০টি আসনের মধ্যে ৬২-৭২ আসন পেতে পারে, ইন্ডিয়া অ্যালায়েন্স ৮ থেকে ১২ আসন পেতে পারে বলে আশা করা হচ্ছে। একই সময়ে, বিএসপি একটি আসনও পাবে না বলে আশা করা হচ্ছে।

ABP CVoter Exit Poll:

এবিপি সি ভোটারের এক্সিট পোল অনুসারে, ইউপিতে ৮০টি আসনের মধ্যে এনডিএ ৬২-৬৬টি আসন পেতে পারে, ইন্ডিয়া অ্যালায়েন্স ১৫-১৭টি আসন পেতে পারে বলে আশা করা হচ্ছে। যেখানে বিএসপির খাতা খোলা হবে বলে মনে হচ্ছে না।

ইন্ডিয়া টিভি সিএনএক্স এক্সিট পোল:

ইন্ডিয়া টিভি সিএনএক্স-এর এক্সিট পোল অনুসারে, এনডিএ উত্তরপ্রদেশে ৮০টি আসনের মধ্যে ৭০-৭৪টি আসন পাবে বলে আশা করা হচ্ছে। ইন্ডিয়া অ্যালায়েন্স পেতে পারে ১০-০৬ আসন। যদিও এই হিসেব করেও বিএসপির খাতা খুলবে বলে মনে হচ্ছে না।

News 24 Today's Chanakya এক্সিট পোল:

নিউজ 24 টুডে-এর চাণক্য এক্সিট পোল অনুসারে, NDA ৮০টি আসনের মধ্যে ৬৮টি পেতে পারে। ইন্ডিয়া অ্যালায়েন্স জিততে পারে ১২টি আসন। যেখানে বিএসপি একটি আসনও না হারানোর ইঙ্গিত রয়েছে।

নিউজ নেশনের এক্সিট পোল অনুসারে, এনডিএ ইউপিতে ৮০ টি আসনের মধ্যে ৬৭টি পেতে পারে। ইন্ডিয়া অ্যালায়েন্স ১০টি আসন পেতে পারে এবং অন্যরা তিনটি আসন পেতে পারে।

জন কি বাত এক্সিট পোল:

জন কি বাত-এর এক্সিট পোল অনুসারে, এনডিএ ৬৮ থেকে ৭৪ আসন জিততে পারে, যেখানে ইন্ডিয়া অ্যালায়েন্স ১২ থেকে ৬ আসন জিততে পারে। এখানেও দাবি করা হয়েছে যে বিএসপির খাতায় কোনো আসন যাবে না।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article

Latest Videos

click me!

Latest Videos

Suvendu Adhikari | 'বিনীত গোয়েল প্রস্তুত থাকুন আপনাকে হুঁশিয়ারি দিচ্ছি' -শুভেন্দু অধিকারী
Rachana Banerjee | 'সোহম ঠিক কাজ করেনি' রেস্তোরাঁ মালিককে মারধরের ইস্যুতে সরব রচনা বন্দ্যোপাধ্যায়
BJP Live : সাংবাদিকদের মুখোমুখি শমীক ভট্টাচার্য, কী অভিযোগ করছেন, দেখুন সরাসরি
Daily Horoscope Live: ১৪ জুন শুক্রবার মেষ থেকে মীন রাশির কেমন কাটবে আজকের দিন, দেখুন জ্যোতিষ কথা
Suvendu Adhikari : 'ভিডিও ফুটেজই প্রমাণ, ওকে গ্রেফতার করা উচিৎ' সোহম প্রসঙ্গে সাফ জবাব শুভেন্দুর!