নেট মাধ্যমে ISI এজেন্টদের তথ্য পাচার,পাক গুপ্তচরবৃত্তির অভিযোগে গ্রেফতার ২ বোন

  • ইন্দোরে বসে আইএসআই-এর সঙ্গে যোগাযোগ
  • পাক গুপ্তচর হয়ে কাজ করার অভিযোগ 
  • ইন্দোর থেকে ধৃত দুই বোন 
  • গোয়েন্দারে জেরার মুখে ধৃতরা  

Asianet News Bangla | Published : May 23, 2021 12:30 PM IST

পাকিস্তান ও আইএসআই (ISI)এর হয়ে গুপ্তচরবৃত্তির অভিযোগে ইন্দোর থেকে গ্রেফতার করা হয়েছে দুই বোনকে। ইন্দোর পুলিশ সূত্রের খবর দুই বোনেরই পাকিস্তানের দুই নাগরিকের সঙ্গে রীতিমত যোগাযোগ ছিল।এই দুই পাক নাগরিক আবার পাক গুপ্তচর সংস্থা আইএসআইএর হয়ে কাজ করে। পুরো ঘটনার তদন্ত শুরু করেছে পুলিশ ও সেনা গোয়েন্দারা। সূত্রের খবর দুই বোনকেই জিজ্ঞাসাব করা হচ্ছে। একই সঙ্গে খতিয়ে দেখা হচ্ছে পাকিস্তানের সঙ্গে যোগাযোগের যেসব প্রমাণ পাওয়া গেছে সেগুলিও। দুই বোনই স্থানীয় স্কুলের শিক্ষক হিসেবেই নিজেদের পরিচয় দিয়েছেন। 

পুলিশের অভিযোগ, নকল পরিচয়পত্রের মাধ্যমে সোশ্যাল মিডিয়ায় অ্যাকাউন্ট খুলেছিল ইন্দোরের বাসিন্দা ২৮ ও ৩২ বছরের দুই বোন। দুই বোনই একবছরের বেশি সময় ধরে পাকিস্তানের একাধিক পুরুষের সঙ্গে যোগাযোগ রেখে চলছিল। ধৃতদের সেলফোন ও অন্যান্য বৈদ্যুতিন যন্ত্রপাতিও বাজেয়াপ্ত করা হয়েছে। ইন্দোরের ইন্সপেক্টর জেনারেল হরি নারায়ণাচারি মিশ্র বলেছেন স্থানীয় পুলিশ ও গোয়েন্দা সংস্থাগুলি যৌথভাবে ঘটনার তদন্ত করছে। 

ইন্দোর পুলিশ স্পষ্ট করে জানিয়েছে, দুই বোনকে মোহ নামের একটি এলাকা থেকে গ্রেফতার করা হয়েছে। এই এলাকা থেকেই অন্যান্য দেশে ভারত সম্পর্কে একাধিক গুরুত্বপূর্ণ তথ্য তারা পাঠিয়েছে। পুলিশ সূত্রের জানা গেছে পাকিস্তানি নাগরিকদের সঙ্গে জড়িয় অনলাইন কথাবার্তা দীর্ঘ দিন ধরেই সামরিক গোয়ান্দারা পর্যবেক্ষণ করছিল। ব়্যাডারের মাধ্যমে দুই বোনের ও পাকিস্তানিদের কথাবার্তার ওপর নজর রাখা হচ্ছিল। সূত্রের খবর দুই বোন মূলত কথাবার্তা বলত পাকিস্তানের অবসরপ্রাপ্ত নৌ ও সেনাবাহিনীর আধিকারিকদের সঙ্গে। পাকিস্তানের যাদের সঙ্গে ধৃতরা যোগাযোগ করত তারা মহসিন খান ও দিলওয়ারা নামে সোশ্যাল মিডিয়ায় অ্যাকাউন্ট ছিল। 

Share this article
click me!