নাবালিকাদের ওপর যৌন নির্যাতনের অভিযোগ, ৬৯৪ পাতার চার্জশিট ধর্মগুরু শিবমূর্তি মুরুগার বিরুদ্ধে

মুরুগা মঠের প্রধান ধর্মগুরু শিবমূর্তি মুরুগা শারনারুর বিরুদ্ধে শুক্রবার  জেলা আদালতে ৬৯৪ পাতার চার্জশিট পেশ করলো চিত্রদুর্গা পুলিশ।  তার বিরুদ্ধে অভিযোগ তিনি নাবালিকা মেয়েদের উপর যথেচ্ছ  যৌন নির্যাতন চালাতেন।
 

Bhaswati Mukherjee | Published : Oct 28, 2022 10:51 AM IST

মুরুগা মঠের প্রধান ধর্মগুরু শিবমূর্তি মুরুগা শারনারুর বিরুদ্ধে শুক্রবার  জেলা আদালতে ৬৯৪ পাতার চার্জশিট পেশ করলো চিত্রদুর্গা পুলিশ।  তার বিরুদ্ধে অভিযোগ তিনি নাবালিকা মেয়েদের উপর যথেচ্ছ  যৌন নির্যাতন চালাতেন।  তার এই  অবাধ যৌনাচারে উৎসাহ যোগাতেন হোস্টেলের ওয়ার্ডেন সহ তার আরও অন্য এক সহকারী। তাই মুরুগার বিরুদ্ধে জমা দেওয়া এই  চার্জশিটের সঙ্গে তাদের নামেও আদালতে  জমা পরল  চার্জশিট। তাদের বিরুদ্ধে অভিযোগ যে তারা  প্রতিরাতে নতুন নতুন নাবালিকা মেয়েদের যোগান দিতেন ধর্মগুরুর ঘরে। যেসব মেয়েরা রাজি হতো না তাদের একপ্রকার জোর করেই সারনারুর ঘরে ঢুকিয়ে দিতেন হোস্টেলের ওয়ার্ডেন। এমনকি এই নতুন নতুন  নাবালিকাদের জোগাড় করে আনার জন্যও শানারুর নিয়োগ করেছিলেন একটি বিশেষ টিমও । 

 'ওদানদী সেবা সংস্থা' নামক  মাইশুরের এক এনজিওর সহায়তায় এমনই  অত্যাচারিত দুটি মেয়ে ১ লা সেপ্টেম্বর অভিযোগ দায়ের করে ধর্মগুরু শানারুরের বিরুদ্ধে। যৌন অপরাধ থেকে শিশু সুরক্ষা আইন বা পকসো আইনের অধীনে গ্রেপ্তার করা হয় শরনারুরকে। তার বিরুদ্ধে রুজু হয় ধর্ষণের মামলাও।  অভিযোগের ভিত্তিতে শুরু হয় পুলিশি  তদন্ত।  তদন্তে  উঠে আসে একাধিক  চাঞ্চল্যকর তথ্য।  আশ্রমের হোস্টেলে থাকা মেয়েদের জিজ্ঞাসাবাদ করলে তারা জানায়  যে প্রতিরাতেই তাদের উপর চলতো নিয়মিত যৌন নির্যাতন ।  এবং এই  নির্যাতন করতেন  স্বয়ং ধর্মগুরু শিবমূর্তি মুরুগা শারনারুর।  

এখনও পর্যন্ত, তার  বিরুদ্ধে তিনটি এফআইআর নথিভুক্ত  হয়েছে। তৃতীয় এফআইআর-এ পোন্টিফ এবং হোস্টেলের ওয়ার্ডেন সহ আরও ছয়জনকে অভিযুক্ত করা হয়েছে।ধর্মের নামে  এমন জালিয়াতি বা মানুষের বিশ্বাসের এমন সুযোগ নেওয়ার মতো  গুরুতর ঘৃণ্য  অপরাধের জন্য  তার বিরুদ্ধে কঠোর শাস্তির দাবি জানায় নাবালিকাদের পরিবারসহ অন্যান্যরা।  
 

যুদ্ধক্ষেত্রে রুশ সৈনিকদের করুন হাল দেখে আবেগঘন হয়ে পড়লো নেটিজেনমহল

১০, ডাউনিং স্টিট ছেড়ে সপরিবারে ঋষি থাকবেন অন্যত্র, প্রধানমন্ত্রী হয়েও সরকারি বাসভবনে থাকতে নারাজ ঋষি

Share this article
click me!