পারিবারিক হোয়াটসঅ্যাপ গ্রুপে বিয়ারের ছবি পাঠিয়ে ফেলে মারাত্মক অস্বস্তিতে যুবক, অনলাইনে মা-বাবার একসঙ্গে বকুনি

মুম্বই ইন্ডিয়ান্স টিমের জয়ের আনন্দে হাতে বিয়ারের ক্যান নিয়ে ছবি পোস্ট করে দেন ওই যুবক। সবার প্রথমে রিপ্লাই করেন তাঁর বাবা।

Web Desk - ANB | Published : May 28, 2023 12:21 PM IST

ভারতীয় সংস্কৃতিতে ওষুধ ছাড়া অ্যালকোহলজাতীয় যেকোনও পানীয় গ্রহণ করা বাড়ির ছোট সদস্যদের জন্য চূড়ান্ত অপরাধ বলে গণ্য হয়। ফলত, প্রাপ্তবয়স্ক হওয়ার পরেও এমন অনেক কথা নিজের বাবা-মায়ের কাছ থেকে লুকিয়ে যান সন্তানরা। বিশেষ করে, মদ্যপান, ধূমপান, নাইট আউট (রাতে ঘুরতে বেরোনো), এবং আরও কিছু অভ্যাস যা ভারতীয় বাবা-মায়েদের চোখে নেতিবাচক বলে গণ্য করা হয়।

এখন প্রশ্ন হল, এই কর্মকাণ্ড বাবা- মায়েদের হাতে ধরা পড়ে গেলে কী ঘটতে পারে, তা নিশ্চয়ই ধরা পড়ে যাওয়ার আগে বেশি ভেবে দেখেননি মুম্বই ইন্ডিয়ান্স টিমের একজন তরুণ ফ্যান। সন্ধ্যাবেলা নিশ্চিন্ত মনে আই পি এল দেখতে দেখতে নিজের প্রিয় টিমের জিতে যাওয়া সেলিব্রেট করতে চেয়েছিলেন তিনি। কিন্তু, জয়ের উল্লাসে ডুবে গিয়ে করে ফেললেন একটি মারাত্মক ভুল।

ঘটনাক্রমে নিজের পারিবারিক হোয়াটসঅ্যাপ গ্রুপে একটি বিয়ারের ক্যান হাতে নিয়ে ছবি শেয়ার করে দিয়েছিলেন ওই যুবক। এরপরেই তিনি পেলেন এক দারুণ দুঃস্বপ্নের অভিজ্ঞতা। মুম্বই ইন্ডিয়ান্স-এর জন্য উল্লাস করে পারিবারিক হোয়াটসঅ্যাপ গ্রুপে বিয়ারের ছবি পাঠানোর এক মিনিটের মধ্যেই প্রথম রিপ্লাইটি করেন ওই যুবকের বাবা। অতি সংক্ষেপে রাগ, বিস্ময় এবং কৌতূহল চেপে রেখে তিনি শুধু লিখেছেন, ‘কি????’ । আজ্ঞে হ্যাঁ, ‘কি’-এর সঙ্গে তিনি মোট ৪টে জিজ্ঞাসাচিহ্ন জুড়েছেন।

স্বাভাবিকভাবেই বাবার পরেই রিপ্লাই দিয়েছেন তাঁর মা। মাত্র ২ মিনিটের মধ্যে ওই যুবকের মা নিজের ছেলের পাঠানো বিয়ারের ছবি দেখে প্রশ্ন করেছেন, ‘তুমি বিয়ার খাও?’

নিজের বাবা- মায়ের হাতে ধরা পড়ে গিয়ে, মুম্বই ইন্ডিয়ান্সের ফ্যান কিছুক্ষণের জন্য ডিজিটালি গা ঢাকা দেওয়ার চেষ্টা করেন। তিনি অফলাইনে চলে যান। এরপর কিছুটা মাথা খাটিয়ে ওই ছবিটি তিনি ডিলিট করার চেষ্টা করেন বটে। তবে, সকলের কাছ থেকে ডিলিট (Delete for All) করার বদলে তিনি শুধুমাত্র নিজের কাছ থেকে ডিলিট (Delete for Me)-তে ক্লিক করে দেন। উত্তেজনাবশত এই দ্বিতীয় মারাত্মক ভুলটি করে ফেলার পর তাঁর আর কিছুই করার থাকে না। টুইটারে এই হোয়াটসঅ্যাপ গ্রুপের কথোপকথনের স্ক্রিনশট শেয়ার করেছেন যুবকের বোন।

ওই স্ক্রিনশট দেখে নেটিজেনরা প্রশ্ন করেছেন, “সে কি এখনও বেঁচে আছে?” , অন্য একজন ব্যবহারকারী মজা করে লিখেছেন, “ওকে বলে দাও আজকে যেন বাড়িতে না ফেরে।”
 

 

আরও পড়ুন-

New Parliament Building: নয়া সংসদ ভবনে গোলাপি শাড়িতে 'স্বপ্নকন্যা' হেমা মালিনী
বিমানবন্দরে চূড়ান্ত হেনস্থার শিকার, কলকাতা পুলিশের বিরুদ্ধে ক্ষোভ উগরে দিলেন অভিনেতা মৈনাক বন্দ্যোপাধ্যায়
শাহরুখ খানের প্রশংসা করে রিটুইট করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, সংসদ ভবনে ‘স্বদেশ’ ছোঁয়া

Share this article
click me!