স্ত্রীর দ্বারা অত্যাচারিত স্বামী, হেল্প লাইনে হাজার হাজার ফোন, প্রকাশ্যে চাঞ্চল্যকর রিপোর্ট

১৫ হাজারের বেশ স্বামী স্ত্রীদের দ্বারা লাঞ্ছিত হয়েছেন সেখানে। সম্প্রতি একটি রিপোর্ট এসেছে প্রকাশ্যে। যেখানে প্রকাশিত তথ্য নজর কেড়েছে সকলের।

Sayanita Chakraborty | Published : Jan 8, 2024 6:17 AM IST

স্বামী-স্ত্রীর মধ্যে অশান্তি নতুন কথা নয়। অনেক সময় এই অশান্তি বড় আকার নেয়। অধিকাংশ সময় দেখা যায় স্বামীরা স্ত্রীর দ্বারা লাঞ্ছিত হন। কিন্তু, এবার ঘটল ঠিক উল্টোটা। সদ্য মধ্যপ্রদেশের প্রায় ১৫ হাজার স্বামীর কথা এল প্রকাশ্যে। জানা গিয়েছে, ১৫ হাজারের বেশ স্বামী স্ত্রীদের দ্বারা লাঞ্ছিত হয়েছেন সেখানে। সম্প্রতি একটি রিপোর্ট এসেছে প্রকাশ্যে। যেখানে প্রকাশিত তথ্য নজর কেড়েছে সকলের।

ভাই ওয়েলফেয়ার সোসাইটি নামে একটি সংগঠন এই রিপোর্ট প্রকাশ করেছেন। যা শোরগোল ফেলেছে সর্বত্র। সংগঠনের প্রকাশিত তথ্য অনুসারে, ২০২৩ সালে মধ্যপ্রদেশে কমপক্ষে ১৫ হাজার ৭২০জন পুরুষ তাদের স্ত্রীদের দ্বারা লাঞ্ছিত হন এবং মানসিক হয়রানির শিকার হন।

এই সংগঠন স্বামীদের অধিকার রক্ষা করার কাজ করে। তাদের একটি হেল্পলাইন নম্বর আছে। তথ্য অনুসারে, তাদের দেওয়া হেল্পলাইন নম্বরে সবচেয়ে বেশি কল এসেছে। সেখানে প্রায় ৭ হাজার ২৪৩ জন স্বামী লাঞ্ছনরা শিকার হয়েছেন স্ত্রী দ্বারা। দ্বিতীয় স্থানে আছে ভোপাল। সেখানে এই সংখ্যা ৩ হাজার ৮৫৯ জন। জব্বলপুল থেকে ২ হাজার ৯০৫ ফোন এসেছে। সাতনা থেকে ১ হাজার ৭১৩ টি কল এসেছে।

সকলের অভিযোগ, স্ত্রীর দ্বারা সকল অত্যাচারিত হন। তেমনই স্ত্রীরা স্বামীদের কথা শুনছেন না, কিংবা স্বামীকে পুরুষত্বহীন ও অযোগ্য মনে করার মতো অভিযোগ উঠেছে। এমন সকল অভিযোগের কারণে তারা অত্যাচারিত হন স্বামীর কাছে। তেমনই কোনও কোনও স্বামীর অভিযোগ থাকে, তাঁর স্ত্রী দীর্ঘক্ষণ ফোন করেন। আবার একজন বলেন, তাঁর স্ত্রী তাঁর নামে সম্পূর্ণ সম্পত্তি লিখে দেওয়ার জন্য চাপ দিচ্ছে। এভাবে খবরে এল নির্যাতনের ঘটনা। দজ্জাল স্ত্রীর বিরুদ্ধে অভিযোগ জানালেন বহু স্বামী।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন

India Pakistan News: উইং কমান্ডার অভিনন্দন বর্তমানকে বন্দি করার পর কী কথা হয়েছিল ভারত-পাকিস্তানের মধ্যে? প্রকাশ পেল চাঞ্চল্যকর তথ্য

Ayodhya Ram Mandir: শুধুমাত্র ভারতে নয়, আমেরিকাতেও উদযাপিত হবে রাম মন্দিরের উদ্বোধন! নিউ ইয়র্ক টাইমস স্কোয়ারে হবে লাইভ-স্ট্রিম

Share this article
click me!