পকেটে ফের টান, বৃহস্পতিবার থেকে দাম বাড়ছে দুধের, রাজ্যে কত হল দাম, জানুন

  • বেড়েছে উৎপাদন খরচ
  • পয়লা জুলাই থেকে বাড়ছে দুধের দাম
  • প্রতি লিটার দুধে ২টাকা দাম বৃদ্ধি
  • ফের পকেটে টান মধ্যবিত্তের

Parna Sengupta | Published : Jun 30, 2021 1:25 PM IST

গৃহস্থের পকেটে ফের টান। পয়লা জুলাই থেকে দাম বাড়ছে দুধের। গোটা ভারত জুড়ে প্রতি লিটারে দাম বাড়াচ্ছে আমুল। গুজরাট কোঅপারেটিভ মিল্ক মার্কেটিং ফেডারেশন বা GCMMF-র এক উচ্চপদস্থ আধিকারিক জানান, আমুল দুধের দাম প্রতি লিটারে ২টাকা করে বাড়ছে। প্রায় এক বছর সাত মাস পর দুধের দাম বাড়ানো হচ্ছে বলে ওই আধিকারিক জানিয়েছে। উৎপাদন খরচ দিন দিন বেড়ে চলেছে, সেই পরিস্থিতিতে দাম বৃদ্ধি করা ছাড়া উপায় ছিল না বলে জানাচ্ছে সংস্থা। 

ইন্টারভিউতে চরম বেনিয়ম, উচ্চ প্রাথমিকে শিক্ষক নিয়োগে স্থগিতাদেশ, জোর ধাক্কা খেল রাজ্য

বাড়িটা ঘিরে ফিলতেই ছুটে এল ঝাঁকে ঝাঁকে গুলি..কারা লুকিয়ে ভেতরে

আমুলের প্রতিটি ব্র্যান্ডেই দাম বাড়ানো হচ্ছে। আমুল গোল্ড, তাজা, শক্তি, টি-স্পেশাল, গরু ও মোষের দুধের দাম বাড়ছে। GCMMF-এর ম্যানেজিং ডিরেক্টর আর এস সোধি জানিয়েছেন সারা ভারত জুড়েই এই দাম বাড়ানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। যেভাবে নিত্যপ্রয়োজনীয় জিনিসের দাম বাড়ছে, সেদিকে তাকিয়ে দুধের দাম এতদিন বৃদ্ধি করা হয়নি। কিন্তু বর্তমান পরিস্থিতিতে দাম বৃদ্ধি না করে উৎপাদন করানো যাচ্ছিল না। 

বৃহস্পতিবার থেকে রাজ্যে চালু হবে পরিষেবা, স্যানিটাইজ করা হচ্ছে বাস

তৃণমূলের মদতেই জাল আধার কার্ড নিয়ে রাজ্য ঢুকছে বাংলাদেশীরা, বিস্ফোরক বিজেপি

সংস্থার পক্ষ থেকে জানানো হয়েছে প্যাকেজিং চার্জ আগের তুলনায় অনেক বৃদ্ধি পেয়েছে। প্রায় ৩০ থেকে ৪০ শতাংশ বেড়েছে প্যাকেজিং চার্জ। বিদ্যুত খরচ বেড়েছে প্রায় ৩০ শতাংশ। ফলে দাম বাড়ানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এতে প্রতি লিটার দুধের জন্য অতিরিক্ত দিতে হবে ২টাকা। এর সঙ্গে যোগ হবে দুধ সরবরাহকারীর ডেলিভারি ফি। 

Share this article
click me!