২১ থেকে ২৮ জানুয়ারির মধ্যে ৭দিন বন্ধ থাকবে ব্যাঙ্ক! চটপট দেখে নিন ব্যাঙ্কগুলির ছুটির তালিকা

এই দিনে, SBI, PNB, ব্যাঙ্ক অফ ইন্ডিয়া, কানাড়া ব্যাঙ্ক, সেন্ট্রাল ব্যাঙ্ক অফ ইন্ডিয়া, ব্যাঙ্ক অফ বরোদা, HDFC ব্যাঙ্ক, ICICI ব্যাঙ্কের মত বেসরকারী ব্যাঙ্কগুলির মতো সরকারি ব্যাঙ্কগুলি বন্ধ থাকবে।

Parna Sengupta | Published : Jan 20, 2024 4:40 AM IST

আগামীকাল অর্থাৎ ২১শে জানুয়ারি থেকে ২৮শে জানুয়ারি পর্যন্ত মোট ৮দিনের মধ্যে ৭দিনই বন্ধ থাকবে ব্যাঙ্ক। চমকে উঠলেন! দেখে নিন এই সপ্তাহের ব্যাঙ্কের ছুটির লম্বা তালিকা।

২১ থেকে ২৮ জানুয়ারী পর্যন্ত প্রতিদিন ছুটি

সামনের সপ্তাহে অনেক ছুটি আছে। সাপ্তাহিক ছুটির কারণে ২১ তারিখ রবিবার ব্যাঙ্ক বন্ধ থাকবে। এর পরের দিন অর্থাৎ রাম মন্দিরে প্রাণ প্রতিষ্ঠার কারণে উত্তর প্রদেশে ২২ জানুয়ারী ব্যাঙ্কগুলি বন্ধ থাকবে। অন্যদিকে, ইমোইনু ইরাটপা উপলক্ষে ২২ জানুয়ারী মনিপুরে ব্যাঙ্কগুলি বন্ধ থাকবে৷ RBI-এর হলিডে ক্যালেন্ডার ২০২৪ অনুসারে, মণিপুর গান নাগাই উপলক্ষে ২৩ জানুয়ারী অর্থাৎ মঙ্গলবার ব্যাঙ্কগুলি বন্ধ থাকবে। অন্যদিকে, অন্যান্য রাজ্যে খোলা থাকবে। এর পরে, ২৫ জানুয়ারী বৃহস্পতিবার, থাই পুসাম/মোহাম্মদ হযরত আলীর জন্মদিন উপলক্ষে তামিলনাড়ু, মহারাষ্ট্র এবং উত্তর প্রদেশে ব্যাঙ্ক ছুটি থাকবে। শুক্রবার, ২৬ জানুয়ারি অর্থাৎ প্রজাতন্ত্র দিবসে সারা দেশের ব্যাঙ্ক সহ সমস্ত অফিসে ছুটি থাকবে। ২৭ জানুয়ারি দ্বিতীয় শনিবার এবং ২৮ তারিখ রবিবার হওয়ায় ব্যাঙ্ক বন্ধ থাকবে।

২২ জানুয়ারি অযোধ্যার রাম মন্দিরে ভগবান রামের প্রাণ প্রতিষ্ঠা হতে চলেছে। যার কারণে সমস্ত ব্যাঙ্ক এবং বীমা সংস্থাগুলি অর্ধদিবস উদযাপন করবে অর্থাৎ তাদের সবগুলি দুপুর আড়াইটা পর্যন্ত বন্ধ থাকবে উত্তরপ্রদেশ জুড়ে। একই সঙ্গে এই দিনে উত্তরপ্রদেশে ছুটি নির্ধারণ করা হয়েছে। এই দিনে, নেগোশিয়েবল ইনস্ট্রুমেন্টস অ্যাক্ট 1881-এর অধীনে, ২২ জানুয়ারী সমগ্র রাজ্যে সমস্ত সরকারী প্রতিষ্ঠান বন্ধ থাকবে।

এই দিনে, SBI, PNB, ব্যাঙ্ক অফ ইন্ডিয়া (BOI), কানাড়া ব্যাঙ্ক, সেন্ট্রাল ব্যাঙ্ক অফ ইন্ডিয়া (CBI), ব্যাঙ্ক অফ বরোদা (BOB), HDFC ব্যাঙ্ক, ICICI ব্যাঙ্কের মত বেসরকারী ব্যাঙ্ক, সমস্ত প্রাইভেট ব্যাঙ্কগুলির মতো সরকারি ব্যাঙ্কগুলি ছাড়াও অ্যাক্সিস ব্যাঙ্ক সহ বন্ধন ব্যাঙ্কও বন্ধ থাকবে। এটিএম এবং অনলাইন ব্যাঙ্কিং চালু থাকবে।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article
click me!