বিজেপি একমাত্র প্যান-ইন্ডিয়া রাজনৈতিক দল, বাকিগুলি পরিবারতন্ত্র পরিচালিত- বললেন প্রধানমন্ত্রী মোদী

বিজেপি সর্বভারতীয় দল। দলীয় কার্যালয়ের অনুষ্ঠানে বললেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তিনি দলের সাফল্যের জন্য কর্মীদের স্বাগত জানান।

 

Web Desk - ANB | Published : Mar 28, 2023 4:14 PM IST

বিজেপি একমাত্র প্যান-ইন্ডিয়া পার্টি। বাকি রাজনৈতিক দলগুলি পরিবার দ্বারা পরিচালিত। তিনি আরও বলেছেন বিজেপির এই সাফল্যের কারণ প্রতিদ্বন্দ্বীর দোষগুণ খোঁজার পিছনে সময় নষ্ট না করে নিজের চলার পথ তৈরি করা। একাধিক প্রতিকূলতার সঙ্গে লড়াই করে বিজেপি এগিয়ে গেছে। বিজেপির নেতা কর্মীরা মাটি আঁকড়ে থেকে প্রতিকূলতার বিরুদ্ধে লড়াই করচেছে। দিল্লিতে বিজেপি সদর দফতরের সম্প্রসারিত অংশের উদ্বোধন করেই দলীয় নেতা কর্মীদের এই বার্তা দিয়েছেন।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এদিন বলেন, বিজেপি একটি ছোট্ট রাজনৈতিক দল ছিল। বর্তমানে এটি বিশ্বের বৃহত্তম রাজনৈতিক গল। বিজেপির এই উত্থান ও সাফল্য এসেছে দলীয় নেতা কর্মীদের। দলের এই সাফল্য তিনি দলের কর্মীদের উৎসর্গ করেছেন। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এদিন বলেন, একটা সময় লোকসভায় বিজেপির মাত্র ২টি আসন ছিলষ। সেখান থেকেই সংসদীয় গণতন্ত্রে যাত্রা শুরু করেছিলে বিজেপির। বর্তমানে লোকসভায় বিজেপির আসন সংখ্য়া ৩০৩। দেশের অধিকাংশ রাজ্য বিজেপি ৫০ শতাংশের বেশি ভোট পেয়েছে বলেও দাবি করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

মোদী এদিন বলেন উত্তর থেকে দক্ষিণ, পূর্ব থেকে পশ্চিম বিজেপির অস্তিত্ত্ব সর্বত্রই । বিজেপি একমাত্র প্যান ইন্ডিয়ার অর্থাৎ সর্বভারতীয় দল। তিনি আরও বলেন বর্তমানে বিজেপি শুধুমাত্র বিশ্বের সবথেকে বড় রাজনৈতিক দল এমনটাই নয়, বিজেপির ভবিষ্যৎও অত্যান্ত মজবুত। বিজেপির লক্ষ্য হল আধুনিক ও উন্নত ভারত তৈরি করা।

বিজেপির এই নবনির্মিত কার্যলয় ব্যবহার করেন দলের সাধারণ সম্পাদক ও মন্ত্রী পর্যায়ের জাতীয় নেতারা। রাজধানী দিল্লিতে পণ্ডিত দীনদয়াল উপাদ্যায়ের মার্গের বিজেপির সদর দফতরের সামনে নতুন আবাসিক কমপ্লেক্স তৈরি হয়েছে। দলীয় সূত্রের খবর কমপ্লেক্সটি বড় দলীয় সভার কাজে ব্যবহার করা হবে। দলের সিনিয়র নেতারা এই নতুন ভবন ব্যবহার করবেন। উদ্বোধন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় মন্ত্রী অমিত শাহ, নীতিক গডকরি, মুরলি মনোহর যোশীসহ বিজেপির শীর্ষ স্থানীয় ব্যক্তিরা। দিল্লির কার্যালয়ে।

বর্তমানে বিজেপির দখলে রয়েছে এই দেশের অধিকাংশ রাজ্য। কেন্দ্রের বিজেপির শক্তিশালী রাজ প্রতিষ্ঠা হয়েছে নরেন্দ্র মোদীর জমানায়। চলতি বছর আরও বেশ কয়েকটি রাজ্য নির্বাচন অনুষ্ঠিত হবে। এইদিন নরেন্দ্র মোদী এই বার্তা দলীয় নেতা কর্মীদের আরও উদ্দীপিত করবে বলেও মনে করছে রাজনৈতিক মহল।

আরও পড়ুনঃ

মহাজাগতিক বিরল যোগ! এক সরল রেখায় পাঁচ গ্রহ, জানুন কোন রাশিফলের ওপর কি প্রভাব পড়বে

কাল থেকে কলকাতায় মমতার কেন্দ্র বিরোধী ধর্না , দিল্লিতে প্রতিবাদ আন্দোলন তৃণমূল সাংসদদের

'আইনি জট কাটিয়ে দ্রুত সংসদে ফিরবেন রাহুল গান্ধী', আশাবাদী কংগ্রেস নেতা 

 

Share this article
click me!