Ludhiana Court blast: লুধিয়ানা কোর্টের ঘটনা আত্মঘাতী বোমা বিস্ফোরণ :মুখ্যমন্ত্রী

হাসপাতালে আহতদের সাথে দেখা করার পর সাংবাদিকদের সঙ্গে কথা বলেন চান্নি। তিনি বলেন সরকারি সংস্থাগুলো সতর্ক রয়েছে এবং তদন্ত চলছে। 

Parna Sengupta | Published : Dec 24, 2021 3:21 AM IST

পঞ্জাবের লুধিয়ানার জেলা আদালত চত্বরে বিস্ফোরণের (Ludhiana Court blast) ঘটনায় নয়া তত্ব সামনে আনলেন রাজ্যের মুখ্যমন্ত্রী (Punjab CM) চরণজিত সিং চান্নি (Charanjit Singh Channi)। তাঁর দাবি আদালত চত্বরে যে বোমা হামলার ঘটনা ঘটেছে, তা আত্মঘাতী বিস্ফোরণ (suicide bombing)। সংবাদ মাধ্যমকে বৃহস্পতিবার চান্নি জানান, "যে ব্যক্তি মারা গেছে সে-ই বোমাটি বিস্ফোরণ ঘটিয়েছে"। তিনি আরও বলেন ওই ব্যক্তি ছাড়া বাকি পাঁচজন সামান্য আঘাত পেয়েছেন। 

এদিন হাসপাতালে আহতদের সাথে দেখা করার পর সাংবাদিকদের সঙ্গে কথা বলেন চান্নি। তিনি বলেন সরকারি সংস্থাগুলো সতর্ক রয়েছে এবং তদন্ত চলছে। কিছু লোক পঞ্জাবে অশান্তি সৃষ্টি করতে চায়। সরকার সতর্ক রয়েছে। কোনও ধরণের অসামাজিক কাজ বা বিশৃঙ্খলতা বরদাস্ত করবে না রাজ্য সরকার। চান্নি বলেন বিস্ফোরণের ঘটনার সঙ্গে যুক্ত থাকা প্রত্যেক ব্যক্তির অপরাধ প্রমাণিত হলে, কঠিন শাস্তির মুখে তাদের পড়তে হবে। 

এদিকে, বিস্ফোরণের ঘটনায় গোটা রাজ্য জুড়ে লাল সতর্কতা জারি করেছে রাজ্য সরকার। লুধিয়ানা কোর্ট কমপ্লেক্সের দ্বিতীয় তলায় একটি ওয়াশরুমের ভিতরে বিস্ফোরণটি ঘটে। কী কারণে বিস্ফোরণ, এখনও পর্যন্ত সেই তথ্যের হদিশ করতে পারেনি পুলিশ। গোটা ঘটনার তদন্ত রিপোর্ট চেয়ে পাঠিয়েছে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক। ঘটনাস্থলে যে দুটি দেহ মিলেছে, তার একটি বিস্ফোরণকারীর বলে মনে করা হচ্ছে। লুধিয়ানার পুলিশ কমিশনার গুরপ্রীত সিং ভুল্লার জানিয়েছেন, আহত চারজনের অবস্থা স্থিতিশীল রয়েছে।

ঘটনাস্থলে পৌঁছয় বম স্কোয়াড। পুলিশ কোর্ট চত্বরে কড়া তল্লাশি শুরু করেছে। ঘটনাস্থলে উপস্থিত হয় ন্যাশনাল সিকিওরিটি গার্ডের একটি দলও। বিস্ফোরণস্থল পরিদর্শন করে পঞ্জাবের উপমুখ্যমন্ত্রী সুখজিন্দর সিং রনধাওয়া জানান যে পুলিশ আধিকারিকরা পরিস্থিতি পর্যবেক্ষণ করছেন। তিনি আরও জানান, পঞ্জাবে রেড অ্যালার্ট জারি করা হয়েছে। যেহেতু এটি একটি সীমান্ত রাজ্য, তাই বহিরাগত তত্ব উড়িয়ে দেওয়া যাচ্ছে না। তদন্তের জন্য সিসিটিভি ফুটেজ জোগাড় করা হয়েছে। উপমুখ্যমন্ত্রীর দাবি এই বিস্ফোরণের পিছনে পাকিস্তানেরও হাত থাকতে পারে। 

বিস্ফোরণের ঘটনায় বেশ কয়েকজন আহত হয়েছেন। আহত পাঁচ থেকে ছয়জনকে চিকিৎসার জন্য নিকটবর্তী হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। উল্লেখ্য বিস্ফোরণের সময় পঞ্জাবের বিধায়ক বলবিন্দর সিং বেন্স আদালতের ভিতরে উপস্থিত ছিলেন। তিনি জানান, বিস্ফোরণের তীব্রতা খুব বেশি ছিল। গোটা আদালত ভবন কেঁপে ওঠে বিস্ফোরণের অভিঘাতে। বৃহস্পতিবার পুলিশ জানিয়েছে, দুপুর ১২টা ২২ মিনিটে লুধিয়ানার জেলা ও দায়রা আদালত কমপ্লেক্সের দ্বিতীয় তলায় একটি ওয়াশরুমে বিস্ফোরণটি ঘটে।

Share this article
click me!