ফের বিপর্যয়ের মুখে হিমাচল প্রদেশ জাতীয় সড়কে গাড়ি চলাচলের সময় ভেঙে পড়ল ব্রিজ, দেখুন শিউরে ওঠা ভিডিও

সেতুটি ভেঙে যাওয়ায় যানবাহন চলাচল সম্পূর্ণ আটকে পড়ে রয়েছে। এ ছাড়া মানুষ পায়ে হেঁটে চলাচল করতে পারছে না। ক্ষতিগ্রস্থ সেতুটি জাতীয় সড়ক 154-A তে তৈরি করা হয়েছিল যা চাম্বা এবং ভারমৌরকে পাঠানকোটের সাথে সংযুক্ত করে।

Web Desk - ANB | Published : Feb 5, 2023 3:40 PM IST

সম্প্রতি হিমাচল প্রদেশের অনেক এলাকায় প্রবল বৃষ্টি হয়েছে, যার কারণে ভূমিধসের সম্ভাবনা বেড়েছে। বিশেষজ্ঞরা জানাচ্ছেন নানা পাহাড়ি এলাকায় ধসে পড়তে পারে মাটি। এই আশঙ্কার মধ্যেই সত্যি ঘটল ভূমি ধ্বসের ঘটনা। হিমাচলের চাম্বাতে, একটি সেতু হঠাৎ ভেঙে পড়ে যার ওপর দিয়ে গিয়েছে জাতীয় সড়ক 154A। এর ফলে গোটা এলাকার যানবাহন ব্যবস্থা অচল হয়ে পড়ে। প্রশাসনের পক্ষ থেকে জানানো হয়েছে যে এই ঘটনার ফলে মানুষ সব জায়গায় আটকে আছে। পাঠানকোট-ভারমৌর জাতীয় সড়কের উপর নির্মিত এই সেতুটি ভূমিধসের পরে ভেঙে পড়ে। সেতুটি ভেঙে পড়ার কারণে, চাম্বার তহসিল ভরমৌর এবং হোলির মধ্যে যোগাযোগ সম্পূর্ণ বিচ্ছিন্ন হয়ে গেছে, যা মানুষের জন্য একটি কঠিন পরিস্থিতি তৈরি করেছে।

জেনে রাখা ভালো সেতুটি ভেঙে যাওয়ায় যানবাহন চলাচল সম্পূর্ণ আটকে পড়ে রয়েছে। এ ছাড়া মানুষ পায়ে হেঁটে চলাচল করতে পারছে না। ক্ষতিগ্রস্থ সেতুটি জাতীয় সড়ক 154-A তে তৈরি করা হয়েছিল যা চাম্বা এবং ভারমৌরকে পাঠানকোটের সাথে সংযুক্ত করে। শনিবার রাতে প্রবল ভূমিধসের কারণে রাবি নদীর পাশে চিরচিন্দ ড্রেনের ওপর নির্মিত সেতুটি ভেঙে যায়।

 

 

তবে গর্বের বিষয় যে, যে সময় এই ব্রিজটি ভেঙ্গেছিল, সে সময় কোন যানবাহন এই ব্রিজের উপর দিয়ে যাচ্ছিল না। ব্রীজ ভেঙ্গে যাওয়ায় এখান থেকে হেঁটে যাওয়া এমনকি বের হওয়ার কোন পথ না থাকায় একই এলাকায় মানুষ চরমভাবে আটকা পড়েছে। উল্লেখযোগ্যভাবে, এটি চাম্বা জেলার দ্বিতীয় সেতু যা দুদিনের মধ্যে ভেঙে গেছে। শুক্রবারই জেলার হোলিতে চোলি ব্রিজটিও ভেঙে পড়ে। এ দুর্ঘটনায় দুটি টিপারও ড্রেনে পড়ে যায়। দুর্ঘটনায় এক চালক নিহত ও একজন আহত হয়েছেন।

এমতাবস্থায় কর্মকর্তারা বলছেন, সেতুর ওপর দিয়ে ওভারলোড ট্রাক চলে যাওয়ার কারণে এ দুর্ঘটনা ঘটেছে। চোলি ব্রিজ ভেঙে পড়ার কারণে ভারমৌর এবং জেলা সদর চম্বা থেকে অনেক পঞ্চায়েত বিচ্ছিন্ন হয়ে গেছে। গ্রাম পঞ্চায়েত কোয়ারসি, লামু, সানহ, কুথেদ, হোলি, কুলেথ, দেওল, ন্যায়গ্রান, জোল এবং গ্রোন্দার মতো এলাকাগুলি এর অন্তর্ভুক্ত।

Share this article
click me!