ফণীর আতঙ্কে ব্যহত রেল পরিষেবা, বাতিল হল ২২৩ টি ট্রেন

ঘূর্ণিঝড়ের মোকাবিলায় এবার বেশ কয়েকটি ট্রেন বাতিলের সিদ্ধান্ত নিলেন রেল কর্তৃপক্ষ। জেনে নিন আজ ও আগামীকাল কোন কোন রুটের ট্রেন থাকবে বন্ধ। 

Jayita Chandra | Published : May 2, 2019 9:40 AM IST / Updated: May 03 2019, 12:18 AM IST

শুক্রবার দুপুরের মধ্যেই তিন রাজ্যের উপকূলবর্তী অঞ্চলে আছড়ে পড়তে পারে ঘূর্ণিঝড় ফণী। ওড়িশা, অন্ধ্রপ্রদেশ ও পশ্চিমবঙ্গে জারি করা হয়েছে সতর্কবার্তাও। দূর্যোগের মোকাবিলা করতে প্রতিনিয়ত নানান পদক্ষেপ নিয়ে চলেছে কেন্দ্র থেকে রাজ্য সরকার।

আর সেই সূত্র ধরেই এবার রেল কর্তৃপক্ষের সিদ্ধান্তে বাতিল করা হল বিশেষ কয়েকটি রেল পরিষেবা। স্থগিত করা হল বেশ কযেকটি ট্রেন চলাচলভারতের দক্ষিণ-পূর্ব শাখা ও পুরী থেকে বাতিল করা হল মোটের ওপর ২২৩টি ট্রেন। মে মাসের দুই তারিখ ও তিন তারিখে বন্ধ থাকবে এই লাইনের অধিকাংশ ট্রেনই। বেশকিছু ট্রেনের রুটও বদল করার সিদ্ধান্ত গ্রহণ করেছেন রেল কর্তৃপক্ষ।

২.৫.২০১৯ এ বাতিল হওয়া উল্লেখযোগ্য কয়েকটি ট্রেন পরিষেবাঃ

৩.৫.২০১৯ এ বাতিল হওয়া উল্লেখযোগ্য কয়েকটি ট্রেন পরিষেবাঃ

পর্যটকদের ইতিমধ্যেই নির্দেশ দেওয়া হয়েছে উপকূলবর্তী অঞ্চলগুলো ফাঁকা করে দেওয়ার উদ্দেশ্যে। নিষেধাজ্ঞা জারি করা হয়েছে মাছুরেদের ক্ষেত্রেও।  ট্রেন চলাচল বন্ধ থাকায় ব্যহত হবে যোগাযোগ ব্যাবস্থা, ও বিপাকে পড়তে হবে বেশকিছু যাত্রীদের। কিন্তু দূর্যোগের প্রভাব কমাতে যথাসম্ভব ঝুঁকি এড়িয়েই প্রস্তুত থাকতে উদ্যোগী সরকার। ২৪ ঘন্টা খোলা থাকছে কন্ট্রোলরুমও।

আবহাওয়া দপ্তরের বিবৃতিতে জানানো হয়েছে বর্তামানে পুরী থেকে মাত্র ১০০ কিলোমিটার দূরে অবস্থান করছে ফণী। আজ রাত থেকেই উক্ত অঞ্চলের বেশ কিছু জায়গায় বিক্ষিপ্ত বৃষ্টিপাতের সম্ভাবনার কথাও জানানো হয়েছে আবহাওয়া দপ্তরের পক্ষ থেকে।

Share this article
click me!