'২২ জানুয়ারি দিওয়ালি উদযাপন করুন', জেনে নিন অযোধ্যায় আর কী বললেন প্রধানমন্ত্রী মোদী

জনসাধারণের উদ্দেশে ভাষণ দেওয়ার সময় প্রধানমন্ত্রী বলেছিলেন যে সারা বিশ্ব ২২ জানুয়ারির ঐতিহাসিক মুহূর্তটির জন্য অপেক্ষা করছে, আমিও সমান কৌতূহলী। আমি ভারতের মাটি ও মানুষের পূজারী।

Parna Sengupta | Published : Dec 30, 2023 1:08 PM IST

অযোধ্যার রাম মন্দিরে ভগবান রামের প্রাণ প্রতিষ্ঠার আগে আন্তর্জাতিক বিমানবন্দর উপহার দিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এর সঙ্গে, প্রধানমন্ত্রী মোদী ১৫,৭০০ কোটি টাকার ৪৬টি উন্নয়ন প্রকল্প উপহার দিয়েছেন। প্রধানমন্ত্রী ৬টি বন্দে ভারত এবং ২টি অমৃত ভারত ট্রেনের পতাকা অবধি উদ্বোধন করেন। প্রধানমন্ত্রী বলেন, আজ অযোধ্যায় অগ্রগতির উদ্দীপনা রয়েছে, কয়েকদিন পর ঐতিহ্যের উদযাপন হবে। তিনি বলেছিলেন যে অযোধ্যায় যে নির্মাণ চলছে তা প্রতিটি রাম ভক্তের জন্য ঈশ্বরের দর্শন পেতে সাহায্য করবে। এই ঐতিহাসিক মুহূর্তটি খুব সৌভাগ্যক্রমে আমাদের জীবনে এসেছে।

জনসাধারণের উদ্দেশে ভাষণ দেওয়ার সময় প্রধানমন্ত্রী বলেছিলেন যে সারা বিশ্ব ২২ জানুয়ারির ঐতিহাসিক মুহূর্তটির জন্য অপেক্ষা করছে, আমিও সমান কৌতূহলী। আমি ভারতের মাটি ও মানুষের পূজারী। কিছুক্ষণ আগে অযোধ্যার রাস্তায় উদ্দীপনা পুরোপুরি দেখা গিয়েছিল। এর সাথে তিনি বলেছেন যে আজকের ভারতের মেজাজ অযোধ্যায় স্পষ্টভাবে দেখা যাচ্ছে। আজ অগ্রগতির উদ্দীপনা আছে, কিছু দিন পর ঐতিহ্যের উদযাপন হবে। ঐতিহ্যের মহিমা ও দেবত্ব দৃশ্যমান, এই ভারতবর্ষ। উন্নয়ন এবং ঐতিহ্যের ভাগ করা শক্তি ভারতকে এগিয়ে নিয়ে যাবে।

২২ জানুয়ারি দিওয়ালি উদযাপন করুন

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী জনসাধারণের কাছে আবেদন করার সময় বলেছিলেন যে আমি ১৪০ কোটি দেশবাসীকে ২২ জানুয়ারী শ্রী রাম জ্যোতি জ্বালানো এবং দীপাবলি উদযাপন করার জন্য অনুরোধ করছি। ২২শে জানুয়ারী সন্ধ্যা সম্পূর্ণরূপে ঝলমলে হওয়া উচিত। তিনি বলেন, রাম মন্দির প্রাণ প্রতিষ্ঠা উপলক্ষে ঘরে ঘরে শ্রী রাম জ্যোতি জ্বালান।

প্রধানমন্ত্রী বলেছিলেন যে অযোধ্যাকে স্মার্ট করা হচ্ছে, এখানে রাস্তাগুলি প্রশস্ত করা হচ্ছে, ফুটপাথ এবং ফ্লাইওভার তৈরি করা হচ্ছে। আশপাশের জেলার সঙ্গে যোগাযোগের জন্য পরিবহন ব্যবস্থা উন্নত করা হচ্ছে। মহর্ষি বাল্মীকির নামে বিমানবন্দরের নামকরণ করায় আমি খুশি। তিনি রামায়ণের মাধ্যমে আমাদের রামের সাথে পরিচয় করিয়ে দেন। বিমানবন্দরে আগত প্রতিটি যাত্রীকে আশীর্বাদ করবে এমন মহর্ষি নাম। রামায়ণ হল জ্ঞানের পথ যা আমাদের ভগবান শ্রী রামের সাথে সংযুক্ত করে। এই বিমানবন্দর বিশ্বকে দিব্য-নতুন রাম মন্দিরের সঙ্গে যুক্ত করবে।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article
click me!