Viral Video: ‘ভালো করে শ্বাস নিতে পারছি না’, পড়ার সময়ে শিশুর কান্না! ভাইরাল হল ভিডিও

শিশুর এরূপ কান্না ও কষ্টের কথা শুনে নেটিজেনদের অনেকেই বিষয়টিকে বেশ গুরুত্ব দিয়েছেন। কেউ কেউ অবশ্য বিষয়টিকে স্রেফ পড়ায় ফাঁকি দেওয়ার বায়না হিসেবেই দেখেছেন। 

Sahely Sen | Published : Sep 29, 2023 6:47 AM IST

পড়ার সময় যে বারবার জল তেষ্টা পায়, অথবা বাইরে যাওয়ার ইচ্ছে করে, সে কথা তো শরৎচন্দ্র চট্টোপাধ্যায়ের ইন্দ্রনাথ-এর গল্প থেকেই স্পষ্ট। কিন্তু, পড়ার সময় যদি শারীরিক অসুবিধা হয়, তাহলে বোধহয় বড়রা একটু বেশিই বিচলিত হয়ে পড়েন, এই সহজ উপায়টি বুঝতে শিশুদের অবশ্য সময় লাগে খুব কম।

সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হল এমনই এক ছোট্ট শিশুর কান্নার ভিডিও। পড়ার চাপ থেকে নিস্তার পাওয়ার জন্য লিখতে বসে শিক্ষিকা বা মা-এর কাছে কেঁদে কেঁদে বেশ বড়সড় শারীরিক কষ্টের কথা ব্যক্ত করল এক শিশু।

কাঁদতে কাঁদতে সে জানাল, তার নিঃশ্বাস নিতে কষ্ট হচ্ছে। অপরদিকে বসা তার মা অথবা শিক্ষিকা তাকে জিজ্ঞেস করল যে, খেলার সময় তো তার এমন কোনও অসুবিধা হয় না, শ্বাস নেওয়ার কষ্ট শুধু পড়ার সময়ই হয়? তখন সে জানাল যে, খেলার সময়ও তার এমন ধরনের অসুবিধা হয়। এই প্রশ্ন শুনে সে লম্বা নিঃশ্বাস নিয়ে জানাল যে, খেলার সময়ও তার এমন ধরনের কষ্ট হয়, শ্বাস নিতে গেলে পেটে আটকে যায়।

বলা বাহুল্য, শিশুর এরূপ কান্না ও কষ্টের কথা শুনে নেটিজেনদের অনেকেই বিষয়টিকে বেশ গুরুত্ব দিয়েছেন। অনেকেই মনে করেছেন যে, শিশুর অসুবিধাকে কখনও খাটো করে দেখা উচিত নয়, এবিষয়ে বিশেষ নজর দেওয়া উচিত। কেউ কেউ অবশ্য বিষয়টিকে স্রেফ পড়ায় ফাঁকি দেওয়ার বায়না হিসেবেই দেখেছেন।

 

 

 

Share this article
click me!