চালকবিহীন যুদ্ধবিমানে কুপোকাত হবে চিন-পাকিস্তান! ভারতের হাতে আসছে হান্টার কিলার

চীনের তৈরি ড্রোন বিমানের চেয়ে আমেরিকার হান্টার কিলার (Hunter Killer) অনেক বেশি শক্তিশালী। আর তাই চীনকে বা পাকিস্তানকে ভয় দেখানোর জন্য হান্টার কিলার সংগ্রহ করাটাই একটা বড় পদক্ষেপ হতে চলেছে বলে মনে করছে বিশেষজ্ঞরা।

Parna Sengupta | Published : Aug 23, 2024 12:30 PM IST

উন্নত হচ্ছে ভারতীয় সামরিক বাহিনী। বাড়ছে শত্রু জয়ের ক্ষমতা। আমেরিকা থেকে একটি নতুন প্রযুক্তি বা বলা ভালো একটি নতুন যুদ্ধবিমান ভারতে নিয়ে আসার ঘোষণা করেছে ভারত সরকার। শত্রুর আকাশ সীমার মধ্যে ঢুকে শত্রুকে ধ্বংস করতে পারবে এই যুদ্ধবিমান। শত্রুপক্ষ চাইলেও কোন ক্ষতি করতে পারবেনা ভারতের। কারণ বিমানটিতে থাকবে না কোন চালক।

চীনের তৈরি ড্রোন বিমানের চেয়ে আমেরিকার হান্টার কিলার (Hunter Killer) অনেক বেশি শক্তিশালী। আর তাই চীনকে বা পাকিস্তানকে ভয় দেখানোর জন্য হান্টার কিলার সংগ্রহ করাটাই একটা বড় পদক্ষেপ হতে চলেছে বলে মনে করছে বিশেষজ্ঞরা। চালক বিহীন এই ড্রোন বিমানগুলি প্রায় ৪০ হাজার ফুট উচ্চতা থেকেও অনায়াসে নজরদারি চালাতে পারে। প্রায় একটানা ৪০ ঘণ্টার বেশি সময় ধরে আকাশে ওড়ার বা নজরদারি করার ক্ষমতা রাখে এই হান্টার কিলার।

Latest Videos

এই ড্রোন বিমানগুলোকে ভারতে নিয়ে আসতে চলেছে ভারত সরকার। ৩১ টি এমকিউ নাইন-বি ড্রোন বিমান আমেরিকার কাছ থেকে কিনতে চলেছে ভারত সরকার। নতুন করে সামরিক চুক্তি সংঘটিত হতে চলেছে ভারত ও আমেরিকার মধ্যে। ভারতীয় সামরিক বাহিনীকে আরো মজবুত করে তুলতে সহায়তা করবে বিমানগুলি।

চিন পাকিস্তানকে কিছু কাই হং-৪ এবং উইং লুং‐২ সরবরাহ করেছে। উদ্দেশ্য পাকিস্তানের সামরিক বাহিনীকে আরো বেশি মজবুত ও শক্তিশালী করে তোলা। এই মুহূর্তে পাকিস্তানের কাছে ৭ টি কাই হং-৪ ড্রোন রয়েছে। তারপরেও ইসলামাবাদের পক্ষ থেকে আরো ১৬ টি ড্রোন চাওয়া হয়েছে বেনজিং এর কাছে। আর ঠিক এই কারণেই একসাথে ৩১ টি চালক বিহীন হান্টার কিলার (Hunter Killer) কিনতে চাইছে ভারত সরকার।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article
click me!

Latest Videos

আরও এক সিভিক ভলেন্টিয়ারের কুকীর্তি! গৃহবধূ ছুটলেন থানায়, তারপর যা হল | Jalpaiguri News Today
বন্যা দুর্গতদের পাশে এবার জুনিয়র ডাক্তাররা, দিলেন বড় বার্তা, দেখুন | Junior Doctors
সম্পর্ক রাখবো না! DVC'র জলে বাংলা কেন ডুববে? আমরা কৈফিয়ৎ চাই : মমতা | West Bengal Flood |
'উৎসব সেদিনই হবে যেদিন তিলোত্তমার দোষীরা শাস্তি পাবে'- Suvendu Adhikari | Durga Puja 2024
'২২ টি গাড়ি নিয়ে ফুর্তি করতে এসেছে!' মমতার সামনে দাঁড়িয়েই ঝাঁঝিয়ে উঠলেন গ্রামবাসীরা | Bengal Flood