Mamata Modi Hasina: জি ২০-র সম্মেলনে ঐতিহাসিক সাক্ষাৎ, ফের মুখোমুখি হতে পারেন মমতা-মোদী-হাসিনা

জি ২০ শীর্ষ সম্মেলনের জন্য শুক্রবারই দিল্লিতে অবতরণ করতে চলেছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা সহ ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গেও আলোচনা হওয়ার সম্ভাবনা রয়েছে তাঁর। 

Sahely Sen | Published : Sep 8, 2023 9:04 AM IST

৯ এবং ১০ সেপ্টেম্বর জি-২০ সম্মেলন উপলক্ষ্যে ভারতের রাজধানী দিল্লিতে পদার্পণ করতে চলেছেন সারা বিশ্বের তাবড় শক্তিশালী নেতানেত্রীরা। প্রতিবেশী হিসেবে বাংলাদেশের সাথে বরাবরই রয়েছে ভারতের সুসম্পর্ক। সেই সুসম্পর্কের দরুন এই সম্মেলনে আমন্ত্রণ জানানো হয়েছে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে। অন্যদিকে, পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও G20 শীর্ষ সম্মেলনে আমন্ত্রিত হয়েছেন। ফলত, আগামি দুদিনের এই সভা দুই বাংলার জন্যেও অতি গুরুত্বপূর্ণ হতে চলেছে। 

শুক্রবারই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় দিল্লি যাচ্ছেন বলে জানা গেছে। আগামীকাল তিনি রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু আয়োজিত জি-২০ সম্মেলনের নৈশভোজের জন্য দিল্লির প্রগতি ময়দানের ভারত মণ্ডপমে উপস্থিত থাকবেন। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, ভারতের রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু সহ বহু রাজ্যের মুখ্য়মন্ত্রী এবং অনেক দেশের প্রধান নেতাদের সাক্ষাৎ হতে পারে বাংলার মুখ্যমন্ত্রীর। বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গেও দেখা হওয়ার সম্ভাবনা রয়েছে। 

আজ দুপুরেই বাংলাদেশ থেকে দিল্লির উদ্দেশ্যে রওনা দেবেন শেখ হাসিনা। প্রশাসন সূত্রে জানা গেছে, তিনি নাকি মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে দেখা করার আগ্রহ প্রকাশ করেছেন। তাঁর ইচ্ছেকে প্রাধান্য দিয়েই তড়িঘড়ি সফরের দিনক্ষণ বদল করেছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। হাসিনার সঙ্গে মমতা বন্দ্যোপাধ্যায়ের আলাদা করে কোনও বৈঠক হবে কিনা, তা নির্ভর করছে জি ২০-র ব্যস্ততম সময়সূচির ওপর। 

আরও পড়ুন- 
Dhupguri Election Result: চতুর্থ রাউন্ডের পর থেকেই জোড়াফুলে উত্তুরে হাওয়া, ধূপগুড়িতে পিছিয়ে পড়ছে বিজেপি
Sourav Ganguly: ‘...সে চিরকাল মনে রাখবে’, সানা-র শিক্ষার সাফল্যে গর্বিত বাবা সৌরভ গঙ্গোপাধ্যায়
জেলবন্দি হলেও মাইনে বাড়বে পার্থ, মানিক ও জীবনকৃষ্ণের, কীভাবে তাঁদের কাছে পৌঁছবে মাইনের টাকা?

Share this article
click me!