Priyakna Gandhi: রায়বরেলি না দমন দিউ- কোথায় প্রার্থী হবেন প্রিয়াঙ্কা গান্ধী? কংগ্রেসের প্রার্থী তালিকা নিয়ে জল্পনা

কংগ্রেসের প্রার্থী তালিকা প্রকাশের আগেই রাহুল গান্ধী ও প্রিয়াঙ্কা গান্ধীকে নিয়ে জল্পনা শুরু হয়েছে। দলের একটি অংশের মতে ২০২৪ সালের প্রথমবার নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করতে চলেছেন প্রিয়াঙ্কা গান্ধী।

 

Saborni Mitra | Published : Mar 3, 2024 2:06 PM IST

শনিবার লোকসভা ভোট ২০২৪এর জন্য প্রার্থী তালিকা প্রকাশ করেছে বিজেপি। প্রথম তালিকায় নরেন্দ্র মোদী, অমিতা শাহ-সহ ১৯৫ জনের প্রার্থী তালিকা প্রকাশ করা হয়েছে। তারপরই জল্পনা শুরু হয়েছে কংগ্রেসের প্রার্থী তালিকা নিয়ে। কংগ্রেস সূত্রের খবর খুব তাড়াতাড়ি প্রকাশ করা হবে কংগ্রেসের প্রার্থী তালিকা। কংগ্রেসের এক প্রবীণ নেতা বলেছেন, নির্বাচন কমিটির বৈঠকের পরই প্রথম পর্যায়ের প্রার্থী তালিকা প্রকাশ করা হবে।

কংগ্রেসের প্রার্থী তালিকা প্রকাশের আগেই রাহুল গান্ধী ও প্রিয়াঙ্কা গান্ধীকে নিয়ে জল্পনা শুরু হয়েছে। দলের একটি অংশের মতে ২০২৪ সালের প্রথমবার নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করতে চলেছেন প্রিয়াঙ্কা গান্ধী। তবে তিনি রায়বরেলি না দমন -দিউ থেকে লড়াই করবেন তা নিয়ে জল্পনা চলছে। কংগ্রেসের একটি সূত্র বলছে, সনিয়া গান্ধী বর্তমানে রাজ্যসভার সাংসদ। রায়বরেলি কেন্দ্র ফাঁকা রয়েছে। এই কেন্দ্রটি তিনি তাঁর মেয়ের জন্য ছেড়ে দিয়েছেন। যদিও দমন ও দিউ-র কংগ্রেস সভাপতি জানিয়েছেন, প্রিয়াঙ্কা ওই কেন্দ্র শাসিত অঞ্চল থেকে প্রতিদ্বন্দ্বিতা করবেন। দলের হাইকম্যান্ড তার জন্য ইতিমধ্যেই যাবতীয় তথ্য সংগ্রহ করে রাখতে নির্দেশ দিয়েছে। তিনি আরও বলেছেন একটা সময় দক্ষিণ গুজরাট কংগ্রেসের দখলে ছিল। প্রিয়াঙ্ক দমন - দিউ প্রার্থী হলে এই এলাকায় দল উপকৃত হবে। তবে দীর্ঘ দিন ধরেই উত্তর প্রদেশের রাজনীতিতে সক্রিয় প্রিয়াঙ্কা গান্ধী। তিনি দলের একাধিক অনুষ্ঠানেও যোগদান করেছেন। গত নির্বাচনে রায়বরেলি কেন্দ্রে সনিয়া গান্ধীর প্রচারের দায়িত্বও তিনি নিয়েছিলেন। বিধানসভা নির্বাচনেও তিনি ছিলেন সক্রিয়।

যদিও উত্তর প্রদেশের রায়বলেরি ও আমেঠিতে রাহুল ও প্রিয়াঙ্কাকে প্রার্থী করার জন্য রাজ্য থেকে চাপ বাড়ছে। কিন্তু রাহুল গান্ধী সম্ভবত ওয়েনাড কেন্দ্র থেকে এবারও ভোটে লড়বেন। তবে তিনি সঙ্গে আমেঠির প্রার্থী হবেন কিনা তা নিয়ে জল্পনা চলছে। আমেঠিতে বিজেপি প্রার্থী করেছে স্মৃতি ইরানিকে। গত দুটি লোকসভা ভোটে এই কেন্দ্র রাহুল ও স্মৃতির জোর লড়াই হয়েছে। গতবার রাহুল হারলেও আগের পরাজিত হয়েছিলেন স্মৃতি ইরানি।

আরও পড়ুনঃ

World Obesity Day 2024: এই সহজ ৫টি টিপস মেনে চললেই শিশুকে সুস্থ রাখতে পারবেন, মোটা হবে না আপনার সন্তান

Abhijit Ganguly: বৃহস্পতিবারই কি বিজেপিতে যোগ দেবেন অভিজিৎ গঙ্গোপাধ্যায়? শুভেন্দুর মন্তব্যে জল্পনা

Horoscope: সূর্যের রাশি পরিবর্তন এই ৫ রাশির জন্য খুব শুভ, ১৪ মার্চের পর হাতে আসবে প্রচুর টাকা

 

Read more Articles on
Share this article
click me!