Coromandel Express Accident:'কিছু একটা নিশ্চয়ই হয়েছে, ঠিকঠাক তদন্ত হোক', বালেশ্বরে দুর্ঘটনাস্থলে পৌঁছে বললেন মমতা

গোটা ঘটনার তদন্তের দাবি করলেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। কথা বললেন রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণবের সঙ্গে।

Web Desk - ANB | Published : Jun 3, 2023 7:54 AM IST

শনিবার দুপুরে ওড়িশার বালেশ্বর পৌঁছলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এদিন সকালেই কপ্টারে করে রওনা হয়েছিলেন বাংলার মুখ্যমন্ত্রী। এদিন দুর্ঘটনাস্থল পরিদর্শনও করবেন তিনি। গোটা ঘটনার তদন্তের দাবি করলেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। কথা বললেন রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণবের সঙ্গে। ওড়িশার বালেশ্বরে দাঁড়িয়ে মমতা বললেন,'কিছু একটা নিশ্চয়ই হয়েছে। সঠিক তদন্ত হওয়া দরকার।' বাংলার যে সমস্ত বাসিন্দারা এই এই দুর্ঘটনায় ক্ষতিগ্রস্ত হয়েছেন তাঁদের আর্থিক সাহায্যেরও আশ্বাস দিলেন মমতা।

শনিবার বালেশ্বরে মমতা বললেন,'রেলওয়ের একটা সিস্টেম রয়েছে, দুর্ঘটনায় ক্ষতিগ্রস্থদের ১০ লক্ষ টাকা করে দেওয়া হয়। আমাদের রাজ্য থেকে প্রচুর মানুষ আটকে রয়েছেন। আমরা প্রতি পরিবারকে পাঁচ লক্ষ করে টাকা দেব। ওড়িশা সরকারের সঙ্গে এবং রেলের সঙ্গে আমরা সব রকমের সহযোগিতা করব।' তিনি আরও বলেন,'আমরা আজ ২৭০টি অ্যাম্বুল্যান্স পাঠিয়েছি। কাল আরও ৪০টি অ্যাম্বুল্যান্স পাঠাবো। আমাদের ৪০ জন ডাক্তার এখানে কাজ করছেন।' পাশাপাশি এই দুর্ঘটনা কী কারণে ঘটল তা খতিয়ে দেখার জন্য উচ্চ পর্যায়ের তদন্তেরও দাবি করেছেন তিনি। মমতার কথায়,'কিছু একটা নিশ্চয়ই হয়েছে। সঠিক তদন্ত হওয়া দরকার। এত মানুষের জীবন কীভাবে চলে গেল তা খতিয়ে দেখতে হবে।'

শনিবার রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণব দুর্ঘটনাস্থল পরিদর্শন করতে পৌঁছন। এদিন তিনি বলেন,'আপাতত আমাদের প্রধান লক্ষ্য উদ্ধারকাজ এবং ত্রাণ সরাবরাহ। জেলা প্রশাসনের ছাড়পত্রের পর পুনরুদ্ধার শুরু হবে।' পাশাপাশি তিনি আরও বলেন,'একটি বিশদ উচ্চ-স্তরের তদন্ত পরিচালিত হবে এবং রেল নিরাপত্তা কমিশনারও একটি স্বাধীন তদন্ত করবেন।' ইতিমধ্যেই ট্রেন দুর্ঘটনায় মৃত ব্যক্তিদের পরিবারের জন্য ১০ লক্ষ টাকা সহায়তার কথা ঘোষণা করলেন রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণব। যাঁরা এই দুর্ঘটনায় গুরুতর আহত হয়েছেন তাঁদের জন্য ২ লক্ষ টাকা দেওয়া হচ্ছে। যাঁরা সামান্য আহত হয়েছেন তাঁদের ৫০ হাজার টাকা করে দেওয়া হচ্ছে। এই আর্থিক সহায়তা ঘোষণার পাশাপাশি রেলমন্ত্রী জানিয়েছেন তিনি ঘটনাস্থলে যাচ্ছেন। বালাসোরে পৌঁছে পরিস্থিতি সরেজমিনে খতিয়ে দেখে প্রয়োজনীয় ব্যবস্থা নেবেন রেলমন্ত্রী। এই দুর্ঘটনার বিষয়ে খোঁজ নিচ্ছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। ওড়িশার মুখ্যমন্ত্রী নবীন পট্টনায়েক, পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়, পশ্চিমবঙ্গের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীও এই দুর্ঘটনার বিষয়ে খোঁজ নিচ্ছেন।

Share this article
click me!