করোনার কামড়ের আগেই সতর্ক দিল্লি প্রশাসন, বিশেষ নির্দেশিকা জারি কেজরিওয়ালের

এখনও পর্যন্ত মোট ১ টি বিএফ-৭ সংক্রমণ দেখা গেছে দিল্লিতে । তার মধ্যেই দিল্লিতে বিশেষ সতর্কতা জারি করলো কেজরিওয়াল ।

Web Desk - ANB | Published : Dec 22, 2022 7:48 PM IST

কোভিডের চোখ রাঙানি আসন্ন এমন আশঙ্কা দেখা দেওয়ার পর থেকেই রাজ্যগুলিতে সতর্কবার্তা দেওয়ার নির্দেশ দিচ্ছে কেন্দ্র। কিন্তু কোভিডের চোখরাঙানি হোক বা নতুন ভ্যারিয়েন্টের সংক্রমণ সব কিছুই ঠেকাতে এখন প্রস্তুত কেজরিওয়াল সরকার। অতিমারী রুখতে এর আগেও বহু কার্যকরী পদক্ষেপ নিতে দেখা গিয়েছিলো দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালকে। কিন্তু এবার সেই নিষেধাজ্ঞায় জারি হলো আরও কড়া ঘেরাটোপ । এখনও পর্যন্ত মোট ১ টি বিএফ-৭ সংক্রমণ দেখা গেছে দিল্লিতে। এরপর থেকে সরকারের নির্দেশ যে দিল্লিবাসীদের নিয়মিত স্বাস্থ্যপরীক্ষার সঙ্গে সঙ্গে রোগপ্রতিরোধের খাতিরে করতে হবে দিল্লির বিভিন্ন অঞ্চলের নর্দমার জলের পরীক্ষাও। সেই নির্দেশের বাস্তবায়ন করতে ইতিমধ্যেই দিল্লির ৭ টি অঞ্চলের নর্দমার জল পরীক্ষার জন্য নমুনা সংগ্রহ করা হয়েছে।

জিনোম সিকোয়েন্স -এ যে পসিটিভ কেসগুলি ধরা পড়ছে তাদের জন্য কেজিওয়াল ঘোষণা করেন যে সরকারের এখনও পর্যন্ত ১ লক্ষ কোভিড কেস একসঙ্গে পরীক্ষা করার ব্যবস্থা রেখেছে সরকার। এমনকি আগেরবার কোভিড রোগীদের জন্য ২৫০০০ বেড আলাদা করে সংরক্ষণ করা হয়েছিল সরকারের তরফে কিন্তু এখন তা বাড়িয়ে করা হলো ৩৬০০০ বেড। এর আগের বার ৬০০০ অক্সিজেন সিলিন্ডার আমদানি করা হয়েছিল কিন্তু বর্তমানে দিল্লির নিজস্ব অক্সিজেন স্টোর করার ক্ষমতা থাকায় , ৯২৮ মেট্রিক টন অক্সিজেন স্টোর করে রেখেছে দিল্লি সরকার। ১২ টি ট্যাংক এখনও পর্যন্ত মজুত রেখেছে সরকার অক্সিজেন পরিবহন করার জন্য।

করোনা দমন হোক বা দূষণ থেকে মুক্তি -দিল্লি সরকার মানুষের পাশে সবসময় থেকেছে , মানুষের কথা ভেবেছে। এই আসন্ন অতিমারীতেও ঠিক সেই তৎপরতা ফের দেখা গেলো কেজরিওয়াল প্রশাসনের।

Share this article
click me!