'উনি কি বোঝেন মনিটাইজেশন কাকে বলে', নাম না করে রাহুলকে আক্রমণ নির্মলার

জাতীয় নগদীকরণ পাইপলাইন নিয়ে এবার কেন্দ্রীয় মন্ত্রীর নিশানায় রাহুল গান্ধী। কংগ্রেসের তীব্র সমালোনা করেন নির্মলা সীতারমন। 
 

Asianet News Bangla | Published : Aug 25, 2021 1:27 PM IST

জাতীয় নগদীকরণ পাইপলাইন (national monetisationa pipeline) নিয়ে এখনও কংগ্রেস আর বিজেশি শিবিরের মধ্যে তরজা অব্যাহত। কংগ্রেস নেতা রাহুল গান্ধী প্রথম থেকেই জাতীয় নগদীকরণ পাইপলাইনের তীব্র সমালোনা করেছেন। তিনি বলেছেন গত ৭০ বছর ধরে দেশ যেসব সম্পদ তৈরি করেছে, তা এক লহমায় প্রধানমন্ত্রী তাঁর বন্ধুদের কাছে বিক্রি করতে চলেছেন। রাহুল গান্ধীর এই মন্তব্যের পরিপ্রেক্ষিতে মঙ্গলবার স্মৃতি ইরানি রাহুল গান্ধীর তীব্র সমালোচনা করেছিলেন। এদিনে রাহুল গান্ধীর তীব্র সমালোচনা করেন কেন্দ্রীয় অর্থমন্ত্রী তথা বিজেপি নেত্রী নির্মলা সীতারমন। 

কেন্দ্রীয় অর্থমন্ত্রী নাম না করেই রাহুল গান্ধীকে নিশানা করেন। তিনি বলেন 'উনি কী বোঝেন নগদীকরণ কী? একটা সময় কংগ্রেস দেশের সম্পদ  বিক্রি করেছিল।' নির্মালা সীতারমন আরও বলেছেন কংগ্রেস দেশের সম্পত্তি বিক্রি করে কিকব্যাক নিত। সোমবাই জাতীয় নগদীকরণ পাইপলাইন ঘোষণা করেন নির্মলা সীতারমন।  সেই পরিলিসি অনুযায়ী ২৫টি বিমানবন্দর, ৪০টি রেলস্টেশন, ১৫টি স্টেডিয়ামসহ বেশ কয়েকটি সরকারি পরিকাঠামো ইজারা নিয়ে কেন্দ্রীয় কোষাগারে ৬ লক্ষ কোটি টাকা আমদানি করা হবে বলেও জানিয়েছেন নির্মলা। 

Shocking video: তালিবান আতঙ্ক, হাঁটু সমান নোংরা জলে দাঁড়িয়ে দেশ ছাড়ার আর্জি আফগানদের

'গ্রেফতার যথাযথ' মন্তব্য আদালতের, জামিন মিললেও আপাতত রেহাই নেই কেন্দ্রীয় মন্ত্রীর

কিন্তু প্রথম থেকেই কেন্দ্রীয় সরকারের এই পরিকল্পনার বিরোধিতা করেন বিরোধী রাজনৈতিক দলগুলি। যার সামনের সারিতে রয়েছেন কংগ্রেস। রাহুল গান্ধী বলেছিলেন এই প্রকল্পের মাধ্যমে দেশের সম্পত্তি মোদীর বন্ধুদের হাতে সহজেই তুলে দিতে পারবেন।  রাহুলের এই মন্তব্য নিয়ে তীব্র বিরোধিতা করেছে বিজেপি। 

স্মৃতি ইরানি বলেছেন,গত ৭০ বছরে কোনও কাজই করেনি কংগ্রেস। দেশের সম্পদ বিক্রি করেছে। কিন্তু বিজেপি দেশের সম্পদ ইজারা দিয়ে রাজকোষে ভাণ্ডার বৃদ্ধি করছে। পাশাপাশি তিনি আরও বলেছেন কংগ্রেসের চোরেদের হাত থেকে দেশকে রক্ষা করতেই এই পদক্ষেপ গ্রহণ করা হয়েছে। রাহুল গান্ধী জাতীয় নগদীকরণ নিয়ে বিভ্রান্তি ছড়াচ্ছে আর মিথ্যা করা বলেছে বলেও অভিযোগ করেন তিনি। 
 

Share this article
click me!