মেঘালয় বিধানসভা নির্বাচনের জন্য প্রার্থী তালিকা প্রকাশ করল তৃণমূল কংগ্রেস, কারা জায়গা পেলেন, দেখে নিন

প্রথম তালিকায় নাম রয়েছে ৫২টি আসনের প্রার্থীদের। উল্লেখ্য, ২০১৮ সালে, রাজ্যে ন্যাশনাল পিপলস পার্টি (এনপিপি) এবং বিজেপি জোট সরকার গঠিত হয়েছিল। কংগ্রেস একক বৃহত্তম দল হিসেবে আবির্ভূত হয়।

Web Desk - ANB | Published : Jan 6, 2023 11:20 AM IST / Updated: Jan 06 2023, 05:45 PM IST

২০২৩ সালে মেঘালয়ে আসন্ন বিধানসভা নির্বাচনের জন্য নিজেদের প্রথম প্রার্থী তালিকা প্রকাশ করল তৃণমূল কংগ্রেস। শুক্রবার টুইট করে এই খবর জানিয়েছে দল। টুইটে এই প্রার্থী তালিকা প্রকাশ করা হয়েছে। সেই সঙ্গে জানানো হয়েছে দীর্ঘ প্রতীক্ষার পর এই তালিকা তৈরি করে জনসমক্ষে আনতে পেরে বেশ সন্তুষ্ট তৃণমূল কংগ্রেস।

 

 

প্রথম তালিকায় নাম রয়েছে ৫২টি আসনের প্রার্থীদের। উল্লেখ্য, ২০১৮ সালে, রাজ্যে ন্যাশনাল পিপলস পার্টি (এনপিপি) এবং বিজেপি জোট সরকার গঠিত হয়েছিল। কংগ্রেস একক বৃহত্তম দল হিসেবে আবির্ভূত হয়। তবে তা সংখ্যাগরিষ্ঠতার সীমানায় পড়েনি। এনপিপি-বিজেপি নির্বাচনে আলাদাভাবে লড়াই করেছিল এবং জোট গঠন করেছিল। মুখ্যমন্ত্রী হন এনপিপির কনরাড সাংমা। এখানেও নির্বাচনের আগে রাজনৈতিক উত্থান-পতন অব্যাহত রয়েছে। এমনকি জোট সরকার পরিচালনাকারী এনপিপি এবং বিজেপির মধ্যেও ফাটল দেখা যাচ্ছে। সম্প্রতি দুই বিধায়ক এনপিপি থেকে পদত্যাগ করে বিজেপিতে যোগ দিয়েছেন।

এদিকে ডিসেম্বর মাসেই দুই দিনের সফরে মেঘালয় গিয়েছিলেন তৃণমূল কংগ্রেস সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। দলীয় নেতা কর্মীদের চাঙ্গা করাই ছিল তাঁর এই সফরের লক্ষ্য। পাশাপাশি দলীয় সংগঠনের ভিত যাতে আরও মজবুত হয় সেই লক্ষ্যেই তাঁর এই সফর বলে সূত্রের খবর। এদিন মেঘালয় পৌঁছেই মমতা বন্দ্যোপাধ্যায় রাজ্যের মানুষকে শুভেচ্ছা জানান। এই সফরে তিনি বলেন, 'মেঘালয় সুন্দর পার্বত্য রাজ্য। সৌন্দর্যের প্রতীক। আমি এই রাজ্যে পৌঁছানের সঙ্গে সঙ্গে আমাকে বিস্তৃত হাসি দিয়ে স্বাগত জানিয়েছেন স্থানীয়রা। তাদের হাসিমুখগুলি আমার চিরকাল মনে থাকবে।'

মমতা বন্দ্যোপাধ্যায় এদিন তৃণমূলের নেতা কর্মীদেরও শুভেচ্ছা জানান। তিনি বলেন, রাজ্যের ইনচার্জ মানস রঞ্জন ভুইয়া, রাজ্যে দলের সভাপতি চার্লস পিংগ্রোপ, বিরোধী দলনেতা মুকুল সংমা ও জর্জ লিংডোহ, জেনিথ সাংমাকে কৃতজ্ঞতা জানান। মমতা বন্দ্যোপাধ্যায়ের এই সফরে তাঁর সঙ্গে রয়েছে তৃণমূল কংগ্রেস নেতা অভিষেক বন্দ্যোপাধ্যায়। তৃণমূল কংগ্রেস নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ১২ ডিসেম্বর অর্থাৎ সোমবার মেঘালয় পৌঁছেন। তিনি রাতে দলীয় কর্মীদের নিয়ে বৈঠক করেন। ১৩ ডিসেম্বর অর্থাৎ মঙ্গলবার বিকেলে শিলং-স্টেট সেন্ট্রাল লাইব্রেরিতে সভা করেন।

Share this article
click me!