কার্যক্ষমতা হারিয়েছে ফুসফুস, অত্যন্ত সঙ্কটজনক অবস্থায় অরুণ জেটলি

  • দীর্ঘদিন ধরেই অসুস্থ ছিলেন প্রাক্তন কেন্দ্রীয় অর্থমন্ত্রী অরুণ জেটলি
  • কার্যক্ষমতা হারিয়েছে ফুসফুস
  • বর্তমানে  অত্যন্ত সঙ্কটজনক অবস্থায় অরুণ জেটলি
  • বর্তমানে একস্ট্রাকর্পোরিয়েল মেমব্রেন অক্সিজেনেশন (ইসিএমও)-তে রাখা হয়েছে

Indrani Mukherjee | Published : Aug 19, 2019 2:48 AM IST

অত্যন্ত সঙ্কটজনক অবস্থায় রয়েছেন প্রাক্তন অর্থমন্ত্রী তথা বিজেপি নেতা অরুণ জেটলি। দিল্লির অল ইন্ডিয়া ইন্ডিয়া ইন্সটিটিউট অব মেডিকেল সায়েন্স (এইসমস)-এর তরফে জানানো হয়েছে রবিবার ফুসফুস নিজের স্বাভাবিক গতিতে কাজ না করায় তাঁকে বর্তমানে একস্ট্রাকর্পোরিয়েল মেমব্রেন অক্সিজেনেশন (ইসিএমও)-তে রাখা হয়েছে। 

দীর্ঘদিন ধরেই অসুস্থ ছিলেন প্রাক্তন কেন্দ্রীয় অর্থমন্ত্রী অরুণ জেটলি। কেন্দ্রীয় মন্ত্রী থাকার সময়েই তাঁর কিডনি প্রতিস্থাপন হয়েছিল। রবিবার তাঁর শারিরীক অবস্থা আরও অবণতি হওয়ায় তাঁকে ইসিএমও-তে স্থানান্তরিত করার সিদ্ধান্ত নিয়েছেন চিকিৎসকরা। এদিন তাঁকে দেখতে হাসপাতালে যান প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং। এরপর তাঁকে দেখতে যান প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ।  

 

 প্রসঙ্গত, ২০১৯ সালে নবনির্বাচিত মোদী সরকারের মন্ত্রীসভায় যোগ না দেওয়ার সিদ্ধান্ত নিয়েছিলেন তিনি। নতুন মন্ত্রীসভা গঠনের সময়ে তিনি তাঁর শারিরীক অসুস্থতার জন্য মন্ত্রীসভার কোনও দায়ভার নিতে পারবেন না বলে প্রধানমন্ত্রীকে চিঠি লিখেছিলেন তিনি। 

শ্বাসকষ্টজনিত সমস্য়া নিয়ে গত ৯ অগাস্ট দিল্লির অল ইন্ডিয়া ইন্ডিয়া ইন্সটিটিউট অব মেডিকেল সায়েন্স (এইসমস)-এ ভর্তি করা হয় ৬৬ বছর বয়সি জেটলি-কে। প্রাথমিকভাবে চিকিৎসায়ে সাড়া দিলেও গত কয়েকদিনে তাঁর অবস্থা আশঙ্কাজনক অবস্থায় রয়েছে বলে জানা গিয়েছে।

Share this article
click me!