দেশে ফেরার সঙ্গে সঙ্গে গ্রেফতার প্রাক্তন প্রধানমন্ত্রীর নাতি প্রজ্জ্বল রেভান্না, আজ পেশ আদালতে

সূত্রের খবর, মিউনিখ থেকে লুফথানসা এয়ারলাইনের টিকিট বুক করেছিলেন প্রজ্জ্বল। কিন্তু টিকিট বুক করার সময় রেভান্না তার যোগাযোগ নম্বর এবং ইমেল আইডি শেয়ার করেননি। SIT গোপন সূত্রে খবর পেয়ে এয়ারলাইন কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করে ও তার ওপর নজর রাখতে বলে।

Parna Sengupta | Published : May 31, 2024 2:48 AM IST

যৌন হেনস্থার অভিযোগে সাসপেন্ড জেডিএস নেতা প্রজ্জ্বল রেভান্নাকে অবশেষে গ্রেফতার করল এসআইটি। জার্মানির মিউনিখ থেকে বেঙ্গালুরু বিমানবন্দরে পৌঁছানোর সাথে সাথে কেম্পেগৌড়া আন্তর্জাতিক বিমানবন্দরে বিশেষ তদন্তকারী দল (এসআইটি) তাকে গ্রেপ্তার করে। আজ তাকে বিচারকের সামনে হাজির করা হতে পারে। রেভান্না সেক্স ভিডিও কেলেঙ্কারির প্রধান অভিযুক্ত প্রজ্জ্বল। সূত্রের খবর, মিউনিখ থেকে লুফথানসা এয়ারলাইনের বিজনেস ক্লাস এয়ার টিকিট বুক করেছিলেন প্রজ্জ্বল। কিন্তু টিকিট বুক করার সময় রেভান্না তার যোগাযোগ নম্বর এবং ইমেল আইডি শেয়ার করেননি। SIT গোপন সূত্রে খবর পেয়ে এয়ারলাইন কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করে ও তার ওপর নজর রাখতে বলে।

SIT আগে থেকেই প্রস্তুত ছিল

Latest Videos

তথ্য অনুসারে, প্রজ্জ্বল যখন ৩১শে মে এক মাস পরে বেঙ্গালুরুতে ফিরে আসেন, তখন কেন্দ্রীয় শিল্প নিরাপত্তা বাহিনীর আধিকারিকরা তাকে হেফাজতে নিয়ে নেয়। পরে তাকে SIT-এর কাছে হস্তান্তর করে। গ্রেপ্তারের পর রেভান্নাকে নিয়ে বেঙ্গালুরুতে সিআইডি অফিসে পৌঁছায় এসআইটি। এখান থেকে রেভান্নাকে ডাক্তারি পরীক্ষার জন্য নিয়ে যাওয়া হবে। একই সময়ে, বিশেষ তদন্তকারী দল (SIT) বেঙ্গালুরু বিমানবন্দর থেকে দুটি স্যুটকেস বাজেয়াপ্ত করেছে। এটি লক্ষণীয় যে যৌন হয়রানির অভিযোগের মুখোমুখি হওয়া প্রজ্জ্বল ইতিমধ্যে ৩১ মে ভারতে ফিরে আসার ঘোষণা দিয়ে একটি ভিডিও বার্তা জারি করেছিলেন। এর পরে বেঙ্গালুরু আন্তর্জাতিক বিমানবন্দরে রেভান্নাকে গ্রেপ্তার করতে ইতিমধ্যেই প্রস্তুত ছিল এসআইটি। সম্প্রতি রেভান্নার বিরুদ্ধে ব্লু কর্নার নোটিশ জারি করেছে ইন্টারপোল।

প্রজ্বলের বিরুদ্ধে প্রতিবাদ

এর আগে বৃহস্পতিবার, কয়েকশো মানুষ প্রজ্জ্বল রেভান্নার বিরুদ্ধে বিক্ষোভ করেছে। প্রজ্জ্বলের বিরুদ্ধে বেশ কয়েকজন মহিলার যৌন শোষণের অভিযোগ ছিল। বিক্ষোভকারীরা 'হাসান চলো' মিছিলে অংশগ্রহণ করে এবং অভিযুক্তদের গ্রেপ্তার ও মামলার নিরপেক্ষ তদন্তের দাবি জানায়। 'নাভেদ্দু নীলাদিদ্দারে' নামের একটি মানবাধিকার সংগঠন এই মিছিলের আয়োজন করে। এতে রাজ্য জুড়ে মহিলা, শ্রমিক, কৃষক ও দলিতরা অংশ নেন।

এখনও পর্যন্ত তার বিরুদ্ধে দুটি যৌন নির্যাতনের মামলা দায়ের করা হয়েছে। এদিকে, প্রজ্জ্বলের আইনজীবী ধর্ষণ মামলায় আগাম জামিনের জন্য বিশেষ আদালতে আবেদন করেছিলেন, যা খারিজ হয়ে যায়। এদিকে, এসআইটি মঙ্গলবার হাসানের জেলা সদরে অবস্থিত প্রজওয়ালের বাড়িতে তল্লাশি চালায়। কিছু আপত্তিকর সামগ্রী বাজেয়াপ্ত করা হয়েছে।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article
click me!

Latest Videos

শিলিগুড়িতে বিহারের দুই চাকরিপ্রার্থীকে হেনস্থা বাংলাপক্ষর, তীব্র প্রতিক্রিয়া দিলীপ-শমীকের
Suvendu Adhikari : 'পুলিশ তো তৃণমূলের ক্যাডার তাহলে কীভাবে থ্রেট কালচার বন্ধ হবে?' বিস্ফোরক শুভেন্দু
'যদি সত্যিই ডিভিসির উপরে অভিযোগ তাহলে মুখ্যমন্ত্রী সুপ্রিম কোর্টে যাচ্ছেন না কেন?' প্রশ্ন নওশাদের
Amta-য় বন্যা কবলিত মানুষদের পাশে সুকান্ত! মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে বিস্ফোরক মন্তব্য | Howrah | Amta
প্রতিবাদের সুর হল আরও তীব্র! আরও কর্মসূচির ঘোষণা জুনিয়র চিকিৎসকদের গণ কনভেনশনে | RG Kar Protest