শিশুর জীবন বাঁচিয়ে হিরো ময়ূর, সোশ্যাল মিডিয়ায় ভাইরাল রেলের সিসিটিভি ফুটেজ

  • শিশুর জীবন বাঁচিয়ে হিরো মহারাষ্ট্রের পয়েন্টস ম্যান 
  • নিজের জীবনের ঝুঁকি নিয়ে শিশুর জীবন রক্ষা 
  • রেল মন্ত্রকের পুরষ্কার ঘোষণা 
  • শিশুদের জন্যই দান করতে চান বলে জানিয়েছেন 

Asianet News Bangla | Published : Apr 22, 2021 10:57 AM IST

চলন্ত ট্রেনের সামনে থেকে শিশুর প্রাণ বাঁচিয়ে সোশ্যাল মিডিয়ায় রীতিমত হিরোর তকমা পেয়েছেন মহারাষ্ট্রের পয়েন্টসম্যান ময়ুর শেলখে। সোশ্যাল মিডিয়ায় রেলওয়ের হাড়হিম করা সিসিটিভি ফুটেজ নমিয়ে রীতিমত হৈচৈ শুরু হয়ে গেছে। রেল মন্ত্রী পীযুষ গয়ালও সেই ছবি টুইট করেছেন। সহকর্মীরা ময়ুরের বীরত্বের জন্য তাঁকে শুভেচ্ছা জানিয়েছেন। সোশ্যাল মিডিয়ায় দেখা যাচ্ছে একটি শিশু প্ল্যাটফর্মের কিনারা দাঁড়িয়ে থাকা শিশুটি আচমকাই রেল লাইনে পড়ে যায়। তারপর  লাইন পার হয়ে যাওয়ার চেষ্টা করে। সেই সময় সে দেখতে পায় দূর থেকে দ্রুতগতির একটি ট্রেন আসছে। ভয়ে পেয়ে শিশুটি হতভম্ব হয়ে যায়। শিশুটির সঙ্গে  যে ছিল সে ভয়ে স্টেশনের উপরেই দাঁড়িয়ে ছিল। সেই সময় ছুটে আসে পয়েন্টস ম্যান। সেই ব্যক্তি শিশুকেটি তুলে দেয় স্টেশনে। অল্পের জন্য নিজের ও শিশুটির প্রাণ বাঁচাতে পেরেছিল। 

রীতিমত সিনেমার মতই ছিল পুরো ঘটনাবলী।  নেটিজেনদের কথায় নিজের জীবনের বাজি রেখেই শিশুটির প্রাণ বাঁচিয়েছেন পয়েন্টস ম্যান। মুম্বই স্টেশন থেকে মাত্র ৯০ কিলোমিটার দূরে ছিল ভাঙ্গিনি স্টেশনে এই ঘটনা ঘটে। ময়ূর সঠিক সময় শিশুটিকে বাঁচাতে উদ্যোগ নেয়। ট্রেনের উল্টোদিকে একই লাইন বরাবর ছুটে আসে সে। যা মনে করিয়ে দেয় ১৯৯৮ সালের গুলাম ছবির দৃশ্য। কিন্তু রিল আর রিয়েল লাইফের মধ্যে যে অনেক পার্থক্য রয়েছে। এখানে সিসিটিভি ফুটেজে দেখা যাচ্ছে অল্পের জন্য প্রাণে বেঁচে গেছেন ময়ূর। 

এই বীরত্বের জন্য তিনি পুরষ্কৃত হয়েছেন। নিজের জীবন বিপন্ন করে শিশুর প্রাণ বাঁচানের জন্য ভারতীয় রেলের পক্ষ থেকে ময়ূর শালখেকে ৫০ হাজার টাকা পুরষ্কার দেওয়ার কথাও ঘোষণা করা হয়েছে। যদিও পয়েন্টসম্যান ময়ূর জানিয়েছেন পুরষ্কার অর্ধেক টাকা তিনি দিয়ে শিশু উন্নয়ন ও শিক্ষার জন্য দান করে দেবেন। 

 

Share this article
click me!