করোনাযোদ্ধাদের সম্মান জানাতে 'রাজসূয় যজ্ঞ' তিন বাহিনীর অভিবাদনের ছবিগুলি দেখুন

  • করোনা যোদ্ধাদের সম্মান জানাল ভারতীয় সেনা
  • ফ্লাই পাস্ট ও হাসপাতালে পুষ্পবৃষ্টি বিমান বাহিনীর
  • হাসপাতালে গিয়ে অভিবাদন সশস্ত্র বাহিনীর
  • বঙ্গোপসাগর থেকেই অভিবাদন নৌবাহিনীর 

Asianet News Bangla | Published : May 3, 2020 6:22 AM IST / Updated: May 03 2020, 12:19 PM IST

সকাল থেকেই দেশের প্রায় প্রতিটি মানুষের চোখ ছিল আকাশে। কারণ চিফ ডিফেন্স স্টাফের ঘোষণা মতই রবিবার সকালেই করোনাযোদ্ধা- চিকিৎসক, নার্স আর স্বাস্থ্য কর্মীদের সম্মান জানাতে ভারতীয় বিহান বাহিনীর ফ্লাই পাস্ট করার কথা ছিল। সেই কর্মীসূচির অন্তর্গত ছিল হাসপাতালগুলিতে পষ্পবৃষ্টি। সেই মত এদিন সরকালে কাশ্মীর থেকে কন্যাকুমারিকা অন্যদিকে অসম থেকে গুজরাট পর্যন্ত ফ্লাই পাস্ট করে ভারতীয় যুদ্ধ বিমান। সঙ্গে ছিল পরিবহণ বিমানও। 


কোথাও ভারতীয় সেনাবাহিনীর চপার থেকে পুষ্পবৃষ্টি করা হয়। কোথাও আবার ফুলর পাপড়ি পড়ে বিমান বাহিনীর চপার থেকে। 

 

অনেক জায়গাতেই  হাসপাতালের বাইরে বেরিয়ে এসে অভিবাদ গ্রহণ করেন চিকিৎসক, স্বাস্থ্য কর্মী আর নার্সরা। 

আর করোনা যোদ্ধা চিকিৎসক নার্স আর স্বাস্থ্য কর্মীদের অভিবাদন জানাতে বিমান বাহিনীর সুখোই-৩০ ফ্লাই পাস্ট করে। মুম্বইতে ধরা পড়েছে সেই ছবি। 

ভারতীয় সশস্ত্র বাহিনী শহর থেকে গ্রাম একাধিক সরকারি হাসপাতালে গিয়ে করোনা যোদ্ধাদের অভিবাদন জানিয়েছেন। ব্যান্ড প্রদর্শন করেন তাঁরা। পাশাপাশি পুলিশ বাহিনীর সহযোগিতায় পুলিশ সৌধে গিয়েও সম্মান জানান তিন বাহিনাীর প্রধান। 

দেশের করোনা যোদ্ধাদের সম্মান জানায়  ভারতীয় রণতরী আইএনএস জলাশওয়া। বঙ্গোপসাগর থেকেই বার্তা দেয় নৌবাহিনী। পাশাপাশি উপসাগররীয় দেশগুলি থেকে আটকে পড়া ভারতীয়দের ফেরাতে প্রস্তুতি গ্রহণ করা হচ্ছে বলেও জানিয়েছে নৌবাহিনী। 


করোনাভাইরাসের বিরুদ্ধে যুদ্ধে নেমে প্রথম থেকেই প্রধানমন্ত্রী  নরেন্দ্র মোদী রীতিমত গুরুত্ব দিয়ে আসছিলেন স্বাস্থ্য কর্মী ও জরুরী পরিষেবার সঙ্গে যুক্ত কর্মীদের। সেই তম তাঁর ডাকে সাড়া দিয়েই জনতা কারফিউর দিনে গোটা দেশই চিকিৎসক, নার্স আর স্বাস্থ্য় পরিষেবার সঙ্গে যুক্ত ব্যক্তিদের শুভেচ্ছা জানাতে গোটা দেশ থালা অথবা তালি বাজিয়েছিলেন। সপ্তাহ দুয়েক আগে গোটা দেশেই তাঁদের উদ্দেশ্যে মোমবাতি জালিয়ে অভিবাদন জানিয়েছিল। চলতি সপ্তাহেই ভারতীয় সৈন্যবাহিনী সম্মান জানাল দেশের করোনা যোদ্ধাদের। 

Share this article
click me!