জম্মু-কাশ্মীরে ফের নতুন ষড়যন্ত্র? বারামুল্লায় দুই সন্দেহভাজনকে গ্রেফতার, পিস্তল-হ্যান্ড গ্রেনেড উদ্ধার

চেকপোস্টে মোতায়েন সেনারা উরি থেকে দুই সন্দেহভাজন ব্যক্তিকে আটক করেছে। তাদের কাছ থেকে দুটি পিস্তল, পাঁচটি হাতবোমা ও অন্যান্য সামগ্রী উদ্ধার করা হয়েছে। আধিকারিকরা বলছেন, বিষয়টি নিয়ে তদন্ত চলছে।

Parna Sengupta | Published : Sep 15, 2023 3:56 PM IST

জম্মু ও কাশ্মীরের বারামুল্লা জেলায় বিরাট সাফল্য পেয়েছে ভারতীয় সেনা। বারামুল্লার উরি শহরে দুই সন্দেহভাজনকে গ্রেফতার করেছে সেনা জওয়ানরা। তাদের দুজনের কাছ থেকে দুটি পিস্তল, পাঁচটি হাতবোমা ও অন্যান্য বিস্ফোরক সামগ্রী উদ্ধার করেছে নিরাপত্তা বাহিনী। ভারতীয় সেনাবাহিনীর তরফ থেকে এই তথ্য জানানো হয়েছে। এই দুই সন্দেহভাজন এমন সময়ে ধরা পড়েছে যখন অনন্তনাগে জঙ্গিদের সঙ্গে এনকাউন্টারে চার সেনা শহিদ হন।

সেনা আধিকারিকরা বলেছেন যে ভারতীয় সেনাবাহিনী এবং জম্মু ও কাশ্মীর পুলিশের দেওয়া গোয়েন্দা তথ্যের ভিত্তিতে, ১৪ সেপ্টেম্বর বারামুল্লার উরিতে একটি 'মোবাইল গাড়ি চেক পোস্ট' তৈরি করা হয়েছিল। এই চেকপোস্টে মোতায়েন সেনারা উরি থেকে দুই সন্দেহভাজন ব্যক্তিকে আটক করেছে। তাদের কাছ থেকে দুটি পিস্তল, পাঁচটি হাতবোমা ও অন্যান্য সামগ্রী উদ্ধার করা হয়েছে। আধিকারিকরা বলছেন, বিষয়টি নিয়ে তদন্ত চলছে।

একই সময়ে, অনন্তনাগে তৃতীয়বারের মতো নিরাপত্তা বাহিনী ও জঙ্গিদের মধ্যে এনকাউন্টার চলছে। এই সংঘর্ষে এখনও পর্যন্ত চার সেনা শহিদ হয়েছেন, আর পাঁচ সেনা আহত হয়েছেন বলে জানা গেছে। সেনাবাহিনীর ১৯ রাষ্ট্রীয় রাইফেল ইউনিটের কমান্ডিং অফিসার কর্নেল মনপ্রীত সিং, কম্পানি কমান্ডার মেজর আশিস ধৌনচাক এবং জম্মু ও কাশ্মীর পুলিশের ডিএসপি হুমায়ুন মুজাম্মিল ভাট এনকাউন্টারে শহিদ হন। শুক্রবার সকালে সেনাবাহিনী চতুর্থ সেনা জওয়ানের দেহ উদ্ধার করেছে। তবে এ বিষয়ে আর কোনো তথ্য দেওয়া হয়নি।

বর্তমানে অনন্তনাগে যে এলাকায় এনকাউন্টার হয়েছে সেই জায়গাটিকে চারদিক থেকে ঘিরে রেখেছে সেনা। এখানে সাধারণ মানুষের আসা যাওয়ায় সম্পূর্ণ নিষেধাজ্ঞা রয়েছে। ঘটনাস্থলে প্রচুর সংখ্যক সেনা জওয়ান মোতায়েন রয়েছে। সূত্র বলছে, উজাইর খান নামে এক জঙ্গি এনকাউন্টারের সঙ্গে জড়িত। এই জঙ্গি স্থানীয়। এনকাউন্টারে বিদেশি জঙ্গিদের জড়িত থাকার কথাও রয়েছে। তবে এ বিষয়ে আনুষ্ঠানিক কোনো বিবৃতি দেওয়া হয়নি। অনন্তনাগের কোকেরনাগে সেনা ও জঙ্গিদের মধ্যে এনকাউন্টার চলছে।

 

Share this article
click me!