ভারতীয় সেনার হাতে নাকানি চোবানি খেল পাকিস্তান, খতম ৩ জঙ্গি, উদ্ধার প্রচুর আগ্নেয়াস্ত্র

বৃহস্পতিবার সকালেই এক পাকিস্তানি জঙ্গির নিকেশ হওয়ার খবর মেলে।বিকেল গড়াতেই আরও তিন জঙ্গির খতম হওয়ার খবর আসে

Parna Sengupta | / Updated: Sep 24 2021, 07:15 AM IST

দারুণ সাফল্য ভারতীয় সেনার (Indian Army)। বৃহস্পতিবার সকালেই এক পাকিস্তানি জঙ্গির (Rampur sector) নিকেশ হওয়ার খবর মেলে। এবার বিকেল গড়াতেই আরও তিন জঙ্গির (three terrorists) খতম হওয়ার খবর মিলেছে। নিয়ন্ত্রণরেখার (Line of Control) কাছে উরির রামপুর সেক্টরে সেনার গুলিতে শেষ হয়েছে তিন জঙ্গি। এই তিন জঙ্গি অতিসম্প্রতি পাক অধিকৃত কাশ্মীর (Pakistan-occupied Kashmir) থেকে অনুপ্রবেশ করে ভারতে ঢুকেছিল বলে খবর। 

এনকাউন্টার স্থল থেকে উদ্ধার হয়েছে বিপুল পরিমাণে অত্যাধুনিক অস্ত্র। ভারতীয় সেনাবাহিনী এই অভিযানে নিহত জঙ্গিদের থেকে কাছ থেকে ৫ টি এ কে-৪৭, ৮টি পিস্তল, এবং ৭০টি হ্যান্ড গ্রেনেড উদ্ধার করেছে। ভারতীয় সেনাবাহিনী সম্প্রতি উরি সেক্টরের এলওসি-তে জঙ্গিদের অনুপ্রবেশের চেষ্টা বানচাল করেছে। গত দুই-তিন দিন থেকে ব্যাপকভাবে তল্লাশি অভিযান চালাচ্ছে। সোমবার, জম্মু ও কাশ্মীরের উরি সেক্টরে ইন্টারনেট এবং মোবাইল ফোন পরিষেবা স্থগিত করা হয়েছিল। 

এদিকে, বৃহস্পতিবার ভোর রাত থেকেই উত্তপ্ত হয়ে ওঠে কাশ্মীর। খুঁজে খুঁজে জঙ্গিদের বের করে এনকাউন্টার চালাল ভারতীয় সেনা। খতম এক জঙ্গি। এদিন সকালে এনকাউন্টার শুরু হয় দক্ষিণ কাশ্মীরের শোপিয়ান জেলার চিত্রাগ্রামে। একাধিক জঙ্গি লুকিয়ে থাকার খবর পেয়ে সেখানে হানা দেয় ভারতীয় সেনা।এনকাউন্টার শুরু হওয়ার পরেই টুইট করে কাশ্মীর জোন পুলিশ। গোটা পরিস্থিতির তথ্য জানায়। 

এদিন ভারতীয় সেনার সঙ্গে এনকাউন্টারে সামিল ছিল জম্মু কাশ্মীর পুলিশ ও সিআরপিএফ। যৌথ বাহিনীর দাপটে কোণঠাসা ছিল জঙ্গিরা। গুলির লড়াই শুরু হতেই পালাতে শুরু করে জঙ্গিরা। তবে একজন জঙ্গি নিকেশ হওয়ার খবর মেলে। 

গোপন সূত্রে খবর পেয়েই তল্লাশি শুরু করে যৌথ বাহিনী। গোটা গ্রাম ঘিরে ফেলে সেনা। শুরু হয় এনকাউন্টার। জঙ্গিরা সেনার উপস্থিতি টের পেয়েই গুলি চালায়। পাল্টা জবাব দেয় বাহিনীও। পুলিশের সূত্র জানাচ্ছে, ওই এলাকায় আরও দুই তিনজন জঙ্গি আত্মগোপন করে রয়েছে। অপারেশন শেষ হলে তবেই বলা যাবে যে কতজন জঙ্গিকে নিকেশ করতে পারল সেনা। 

Share this article
click me!