দেশে পরিবর্তনের দরকার, দিল্লিতে মমতা বন্দ্যোপাধ্যায়ের কাছে আবেদন জাভেদ আখতার-শাবানা আজমির

জাভেদ আখতারকে "খেলা হবে" স্লোগান দিয়ে একটি গান রচনার অনুরোধ করেন মমতা বন্দ্যোপাধ্যায়। খেলা হবে স্লোগানের সফলতা নিয়ে আর কোনও প্রমাণের প্রয়োজন নেই বলে জানান জাভেদ আখতার। 

Parna Sengupta | Published : Jul 29, 2021 5:43 PM IST

দেশে পরিবর্তনের ডাক দিলেন সুরকার, গীতিকার জাভেদ আখতার। বৃহস্পতিবার বিকেল ৫টা নাগাদ দিল্লির সাউথ অ্যাভিনিউতে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের বাড়িতে মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে দেখা করতে আসেন জাভেদ আখতার এবং তাঁর স্ত্রী তথা অভিনেত্রী শাবানা আজমি। তৃণমূলনেত্রীর সঙ্গে তাঁদের সৌজন্য সাক্ষাৎ হয়েছে বলে জানান জাভেদ-শাবানা।

জাভেদ আখতার বলেন, "বাংলা থেকে অনেক বিপ্লব হয়েছে। বাংলা থেকেই জনগণমন তৈরি হয়েছে, বাংলা থেকেই বন্দেমাতরম তৈরি হয়েছে। মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গ দিয়েছেন লেখক, কবি, শিল্পীরা।" তবে ২০১১ সালে বাংলায় যেভাবে পরিবর্তনের পটভূমি তৈরি হয়েছিল, যেভাবে পরিবর্তনের ডাক দিয়ে সমাজের বিশিষ্টজনেরা রাস্তায় নেমেছিলেন সেভাবে দেশে পরিবর্তনের ডাক দেওয়ার সময় এসেছে কি?  সেই প্রশ্নের জবাবে জাভেদ আখতার বলেন, "আমার মত তো আমি সবার ওপর চাপিয়ে দিতে পারি না। তবে এটা বলতে পারি আমার মনে হয়, দেশে পরিবর্তন দরকার।" 

সংবাদমাধ্যমের প্রতিনিধিদের সামনেই জাভেদ আখতারকে "খেলা হবে" স্লোগান দিয়ে একটি গান রচনার অনুরোধ করেন মমতা বন্দ্যোপাধ্যায়। খেলা হবে স্লোগানের সফলতা নিয়ে আর কোনও প্রমাণের প্রয়োজন নেই বলে জানান জাভেদ আখতার। 

"

Share this article
click me!