Kashmir Terror Attack: রক্তাক্ত ভূস্বর্গ, জঙ্গিদের গুলিতে নিহত এক পুলিশকর্তাসহ ২

 জঙ্গিদের ছোঁড়া গুলিতে গুরুতর জখম হয় ও আধিকারিকরা। তাঁকে হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসকরা মৃত বলে ঘোষণা করেন। নিহত ওই পুলিশ কর্তার নাম মোহম্মদ আশরাফ।

Web Desk - ANB | Published : Dec 22, 2021 3:14 PM IST

আবারও জঙ্গি হামলার (Terror Aattack) রক্তাক্ত হল ভূস্বর্গ। বুধবার সন্ধ্যায় জম্মু ও কাশ্মীরের (Jammu And Kashmir) অনন্তনাগ ও শ্রীনগরে দুটি জায়গায় পৃথক দুটি জঙ্গি হামলায় মৃত্যু হয়েছে এক পুলিশ আধিকারিক ও এক সাধারণ নাগরিকের। পুলিশ জানিয়েছে, অনন্তনাগের বিজবেহারা শহরে পুলিশের এক সহকারী পরিদর্শককে টার্গাট করা হয়েছ। জঙ্গিদের ছোঁড়া গুলিতে গুরুতর জখম হয় ও আধিকারিকরা। তাঁকে হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসকরা মৃত বলে ঘোষণা করেন। নিহত ওই পুলিশ কর্তার নাম মোহম্মদ আশরাফ। পুলিশ সূত্রের খবর হামলাকারীদের গ্রেফতার করতে গোটা এলাকা ঘিরে রেখে তল্লাশি চালান হচ্ছে। অন্য হামলার ঘটনা ঘটে শ্রীনগরের সাফাকডালে। সেখানে এক বেসমরিক ব্যক্তি নিহত হয়েছে। পুলিশ দানিয়েছে, সন্ত্রাসবাদীরা রউফ আহমদকে লক্ষ্য় করে গুলি চালায়। আহত অবস্থায় তাঁকে হাসপাতালে নিয়ে গেলে তাকেও মৃত বলে ঘোষণা করা হয়। 


দিন দশেক আগেই জম্মু ও কাশ্মীরে হামলা চালিয়েছিল জঙ্গিরা। সেই ঘটনায় দুই নিরাপত্তা কর্মীর মৃত্যু হয়েছিল। দুই পুলিশ সদস্যদের মধ্যে একজন সহকারী সাব ইন্সপেক্টর ও অপরজন সিলেকশন গ্রেড কনস্টেবলের দায়িত্ব ছিলেন। এদিন সন্ধ্যে বেলা গুলি চালানোর পরেই স্থানীয় প্রশাসন গোটা এলাকা ঘিরে রেখেছে। তল্লাশি চালাচ্ছে নিরাপত্তা বাহিনী।  এলাকাটি ঘিরে রেখে চিরুনি তল্লাশি চালাচ্ছে। 

পুলিশ সূত্রের খবর জঙ্গিরা প্রথম পুলিশের বাসটিকে থামানোর জন্য বাসের চাকাতে গুলি চালিয়েছিল। কিন্তু বাসটিও যেমন সাধারণ ছিল তেমনই পুলিশের হাতেও ছিল সাধারণ অস্ত্র। একটি সূত্র বলছে বাসে থাকা পুলিশ কর্মীদের হাতে ছিল শুধুমাত্র লাঠি ও ঢাল। যা সচারচর কাশ্মীর পুলিশের হাতে থাকে না। কারণ কাশ্মীর পুলিশের হাতে থাকে আগ্নেয়াস্ত্র। একটি সূত্র বলছে, বাস থামানোর পরই জঙ্গিরা বাস লক্ষ্য করে এলোপাথাড়ি গুলি চালাতে শুরু করে। সূত্রের খবর সমস্ত বাসে ৪০ জন পুলিশ কর্মী ছিলেন। তাঁরা ডিউটি শেষ করে ক্যাম্পের দিকে ফিরছিল। বেস ক্যাম্পের কাছে বাসটিকে নিশানা করে জঙ্গিরা। জঙ্গিরা বাইকে করে এসেছিল। এই ঘটনায় ১৪ জন আহত হয়েছে। তাদের মধ্যে ৫ জনের অবস্থা আশঙ্কা জনক। এছাড়াও সোমবার শ্রীনগরের রংরেথ এলাকায় এদিনই নিরাপত্তা বাহিনীর সঙ্গে গুলির লড়াইয়ে দুই জঙ্গি নিহত রয়েছে। 

সম্প্রতি জম্মু ও কাশ্মীরা পরপর হামলা চালাচ্ছে জঙ্গিরা। জঙ্গিদের মোকাবিলায় কঠোর অভিযান চালাচ্ছে নিরাপত্তা বাহিনীও। জঙ্গি মোকাবিলায় নিরাপত্তা বাহিনী ও জঙ্গিদের গুলির লড়াই প্রায়  নিত্য দিনের ঘটনা হয়ে দাঁড়িয়েছে। 

Share this article
click me!