কেরলের মর্মান্তিক ঘটনা, কোচিন বিশ্ববিদ্যালয়ে গানের অনুষ্ঠানে পদদলিত হয়ে মৃত ৪

কেরলের স্বাস্থ্যমন্ত্রী জানিয়েছে এই ঘটনায় আহতের সংখ্যা ৬৪। ১৮জনকে কোচির একটি বেসরকারি হাসপাতালে ভক্তি করা হয়েছে।

 

Saborni Mitra | Published : Nov 25, 2023 3:55 PM IST

শনিবার সন্ধ্যায় এক মর্মান্তিক ঘটনার সাক্ষী থাকল কেরলের কোচিন বিশ্ববিদ্যালয়ের সায়েন্স অ্যান্ড টেকনোলজি (CUSAT)। একটি সঙ্গীতের অনুষ্ঠান চলাকালীনই ভিড়ের কারণে পদদলিত হয়ে মৃত্যু হয়েছে চার পড়ুয়ার। আহতের সংখ্যা ৬৪।

প্লেব্যাক গায়িকা নিখিতা গান্ধী এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। টেক ফেস্টে তাঁর অনুষ্ঠান দেখার জন্য ভিড় ছিল প্রবল। বিশ্ববিদ্যালয়ের উন্মুক্ত -এয়ার মিলনায়তনে ছিল অনুষ্ঠানটি। সেখানেই এই ভয়াবহ দুর্ঘটনা ঘটে। এই দিন সন্ধ্যা ৭টায় অনুষ্ঠান চলছিল। সেই সময় আচমকাই বৃষ্টি এসে যায়। তাতেই ছাত্র ও শ্রোতারা নিরাপদ আশ্রয়ের জন্য হুড়োহুড়ি শুরু করে দেয়। সেই সময় অনেকে পড়ে যায়। তাতেই পদদলিত হয় মৃত্যুর ঘটনা ঘটে। নিহতের মধ্যে দুই জন ছাত্র ও দুই জন ছাত্রী হয়েছে। আহতদের দ্রুত কালামসারি সরকারি মেডিক্যাল কলেজে ভর্তি করা হয়েছে। দুই ছাত্রের অবস্থা গুরুতর। তাদের ক্রিটিক্যাল কেয়ার ইউনিটে ভর্তি করা হয়েছে। এর্নাকুলাম জেলা কালেক্টর বলেছেন, ইতিমধ্যেই হাসপাতালে একটি মেডিক্যাল দল তৈরি হয়েছে।

কেরলের স্বাস্থ্যমন্ত্রী জানিয়েছে এই ঘটনায় আহতের সংখ্যা ৬৪। ১৮জনকে কোচির একটি বেসরকারি হাসপাতালে ভক্তি করা হয়েছে। তবে মৃতদের পরিচয় এখনও জানা যায়নি। কলেজে উদ্ধারকারী দল পাঠান হয়েছে।

Share this article
click me!