এশিয়ানেট নিউজের নির্বাহী সম্পাদক সিন্ধু সূর্যকুমারকে নিয়ে প্রাক্তন বিচারপতির কটূক্তি, মামলা দায়ের করল পুলিশ

সাংবাদিক সিন্ধু এবং এশিয়ানেট নিউজকে চূড়ান্ত অপমান করে ফেসবুকে একটি লম্বা পোস্টও লিখেছেন এস সুদীপ। অন্যায্য কথা লিখে চ্যানেল ও সিন্ধুর মানহানি করারও চেষ্টা করেছেন প্রাক্তন বিচারপতি। তার পরেই তাঁর বিরুদ্ধে মামলা দায়ের করল পুলিশ।

Sahely Sen | Published : Jul 28, 2023 9:06 AM IST

এশিয়ানেট নিউজের নির্বাহী সম্পাদক সিন্ধু সূর্যকুমারের বিরুদ্ধে বিতর্কিত মন্তব্য করার জন্য প্রাক্তন বিচারক এবং বাম সমর্থক এস সুদীপের বিরুদ্ধে কড়া পদক্ষেপ নিল কেরল পুলিশ। সোশ্যাল মিডিয়ায় আপত্তিকর পোস্ট করার জন্য সুদীপের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।

সাংবাদিকের বিরুদ্ধে আপত্তিকর পোস্ট করার জন্য সোশ্যাল মিডিয়ায় নেটিজেনরা সুদীপকে ব্যাপক তিরস্কার করেছে। একই সময়ে, বিপুল সংখ্যক মানুষ সিন্ধু সূর্যকুমারের প্রতি নিজেদের সমর্থন জানিয়েছেন। এই ক্ষেত্রে, এশিয়ানেট নিউজের বক্তব্য, কেরল সরকারের দ্বারা হয়রানির শিকার হওয়ার মানুষদের পাশে দৃঢ়ভাবে দাঁড়িয়েছেন সিন্ধু সহ অন্যান্য সাংবাদিকরা। 'সরল সাহসী ও নিরলস' নীতিকে অনুসরণ করে তাঁরা সাংবাদিকতা চালিয়ে গিয়েছেন।

২০২১ সালের জুন মাসে এস সুদীপ সাব-জজের পদ থেকে ইস্তফা দিয়েছিলেন। শবরীমালা ইস্যুতে আপত্তিকর পোস্ট করেছিলেন সুদীপ। বিষয়টি নিয়ে কেরল হাইকোর্টে বেশ কয়েকটি পিটিশন দাখিল করা হয়। কেরল হাইকোর্ট তদন্ত করে এবং সুদীপকে তিরস্কার করে। এর জেরে পদ ছাড়তে হয় সুদীপকে।

সিন্ধু সূর্যকুমার সাপ্তাহিক অনুষ্ঠান 'কভার স্টোরি'-তে এই বিষয়টি তুলে ধরেন। তিনি বর্তমান সরকারের অন্যায়ের কথা উল্লেখ করেন। প্রকৃতপক্ষে, 'কভার স্টোরি' সর্বদা সমস্ত সরকারের (রাজ্য এবং কেন্দ্র) ত্রুটি এবং অন্যায়ের বিরুদ্ধে কঠোর সমালোচনার জন্য পরিচিত। ওই অনুষ্ঠানটির কারণে, সুদীপ সিন্ধুকে আক্রমণ করে বলেছেন যে, 'কভার স্টোরি'-তে বলা জিনিসগুলি ভুল। একই সঙ্গে সুদীপ সাংবাদিক সিন্ধু এবং এশিয়ানেট নিউজকে চূড়ান্ত অপমান করে ফেসবুকে একটি লম্বা পোস্টও লিখেছেন। অন্যায্য কথা লিখে চ্যানেল ও সিন্ধুর মানহানি করারও চেষ্টা করেছেন প্রাক্তন বিচারপতি। তার পরেই তাঁর বিরুদ্ধে মামলা দায়ের করল পুলিশ।

Share this article
click me!