Gurpatwant Singh Pannun: 'সন্ত্রাসের বিশ্বকাপ হবে,' ভারতকে হুমকি পান্নুনের

খালিস্তানি জঙ্গিদের মুক্তাঞ্চল হয়ে উঠেছে কানাডা। ভারতকে ক্রমাগত হুমকি দিয়ে চলেছে খালিস্তানপন্থী জঙ্গি নেতা গুরপতবন্ত সিং পান্নুন। তার বিরুদ্ধে কোনও ব্যবস্থা নিচ্ছে না কানাডা সরকার।

Soumya Gangully | Published : Sep 27, 2023 11:22 AM IST / Updated: Sep 27 2023, 06:55 PM IST

ভারতে সন্ত্রাসের বিশ্বকাপ হবে বলে হুমকি দিল খালিস্তানপন্থী জঙ্গি নেতা গুরপতবন্ত সিং পান্নুন। সে আসন্ন ওডিআই বিশ্বকাপের কথা উল্লেখ করেই ভারতকে এই হুমকি দিয়েছে। ৫ অক্টোবর আমেদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে ওডিআই বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচে গতবারের চ্যাম্পিয়ন ইংল্যান্ডের মুখোমুখি হবে নিউজিল্যান্ড। সেই ম্যাচে হামলার হুমকি দিয়েছে পান্নুন। সে একটি অডিও বার্তার মাধ্যমে ভারতকে হুমকি দিয়েছে। সেই অডিও হুমকি-বার্তা সোশ্যাল মিডিয়ায় ভাইরাল। এশিয়ানেট নিউজ বাংলা অবশ্য এই অডিও বার্তার সত্যতা যাচাই করেনি। তবে 'দ্য শিখস ফর জাস্টিস' সংগঠনের প্রধান পান্নুন এর আগে একাধিকবার ভারতকে হুমকি দিয়েছে। ফলে সে এবারও হুমকি দিয়েছে বলে যে অডিও বার্তা ভাইরাল, সেটা সত্যি হতে পারে বলেই মনে করছে আন্তর্জাতিক মহল।

সম্প্রতি ব্রিটেনের একটি ফোন নাম্বার +৪৪৭৪১৮৩৪৩৬৪৮ থেকে একাধিক ব্যক্তি ফোন করে ভারতকে হুমকি দিয়েছে। সেই ফোন নম্বর থেকে পান্নুনের অডিও বার্তা শোনানো হয়েছে। এবার তার হুমকির আরও একটি অডিও প্রকাশ্যে আসায় ওডিআই বিশ্বকাপ চলাকালীন ভারতের বিভিন্ন শহরের নিরাপত্তা নিয়ে আশঙ্কা তৈরি হয়েছে। কোনও ম্যাচে যদি চোরাগোপ্তা হামলা চালায় জঙ্গিরা, তাহলে সারা বিশ্বে প্রশ্নের মুখে পড়বে ভারতের নিরাপত্তা। এমনিতেই পাকিস্তানের ক্রিকেটারদের নিরাপত্তার জন্য বিশেষ ব্যবস্থা করা হচ্ছে। এবার জঙ্গি হামলার হুমকির ফলে নিরাপত্তা বাড়ানো হতে পারে। উৎসবের মরসুমে হতে চলেছে ওডিআই বিশ্বকাপ। জঙ্গিরা যাতে উৎসবের ভিড়ে মিশে হামলা চালাতে না পারে, সেটা নিশ্চিত করতে চাইছেন নিরাপত্তারক্ষীরা।

 

 

অডিও বার্তায় পান্নুনকে বলতে শোনা গিয়েছে, ‘শহিদ নিজ্জরের হত্যাকাণ্ডে আমরা আপনাদের বুলেটের বদলে ব্যালট ব্যবহার করব। আপনাদের হিংসার বিরুদ্ধে আমরা ভোট দিতে চলেছি। মনে রাখবেন, ৫ অক্টোবর বিশ্বকাপ ক্রিকেট হবে না, সন্ত্রাসের বিশ্বকাপের সূচনা হবে।’

এই অডিও বার্তায় কানাডায় থাকা ভারতীয় কূটনীতিবিদদেরও হুমকি দিয়েছে পান্নুন। তার নিশানায় কানাডায় ভারতীয় হাই কমিশনার সঞ্জীব ভার্মা। কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডোর সঙ্গে যে তার আঁতাত আছে, সেটাও বুঝিয়ে দিয়েছে পান্নুন। সে বলেছে, ‘ভারত ও মোদী সরকার প্রধানমন্ত্রী ট্রুডোকে অপমান করেছে। মোদী সরকার, অটোয়ায় আপনাদের দূতাবাস বন্ধ করে দেওয়ার পরামর্শ দেওয়া হচ্ছে। আপনাদের রাষ্ট্রদূত ভার্মাকে ফিরিয়ে নিন। কানাডাবাসীদের পাশাপাশি গুরপতবন্ত সিং পান্নুনও এই পরামর্শ দিচ্ছে। প্রধানমন্ত্রী ট্রুডোকে অসম্মান করার জন্য আমরা মোদী ও ভার্মাকে দায়ী করছি। ভার্মাকে ফিরিয়ে নেওয়া এবং অটোয়ার দূতাবাস বন্ধ করে দেওয়াই বুদ্ধিমানের কাজ হবে।’

আরও পড়ুন-

ভারতের মাটিতে সক্রিয় হচ্ছে খালিস্তানি গোষ্ঠী? ৫০টিরও বেশি জায়গায় চিরুনি তল্লাশি এনআইএ-র

MHA amends rules: MHA-এর নিয়মে বড় বদল, এবার থেকে বিদেশী তহবিলের বিবরণ দিতে হবে এফসিআরএর অধীনে থাকা NGO-দের

Ram Mandir Update : নরেন্দ্র মোদীর উপস্থিতিতেই অযোধ্যায় প্রাণপ্রতিষ্ঠা হতে পারে রাম মূর্তির

Share this article
click me!