Leopard Attack: আলিগড়ে কলেজে ঢুকে ছাত্রের ওপর চিতা-হামলা, ভাইরাল শিউরে ওঠার মতো ভিডিও

উত্তরপ্রদেশের (Uttar Pradesh) আলিগড়ের (Aligarh) একটি কলেজের ক্লাসরুমের ঢুকে এক ছাত্রকে আক্রমণ করল একটি চিতাবাঘ (Leopard)। চিতাবাঘের সেই ভিডিও তুমুল ভাইরাল (Viral Video) হয়েছে । 
 

Web Desk - ANB | Published : Dec 2, 2021 2:01 PM IST / Updated: Dec 02 2021, 07:35 PM IST

ভারতে ক্রমেই বাড়ছে লোকালয়ে চিতাবাঘের (Leopard) উৎপাত। এবার, উত্তরপ্রদেশের (Uttar Pradesh) আলিগড়ের (Aligarh) একটি কলেজে একেবারে ক্লাসরুমের মধ্যে ঢুকে পড়ল একটি পূর্ণ বয়স্ক চিতাবাঘ। শুধু তাই নয়, কলেজের এক ছাত্রকে সে আক্রমণও করে বলে জানা গিয়েছে। কলেজের সিসিটিভি ক্যামেরায় ধরা পড়েছে শূন্য ক্লাসরুমে চিতার দাপিয়ে ঘুরে বেরানোর ভিডিও। বলাই বাহুল্য সেই শিহরন জাগানো ভিডিও এখন ইন্টারনেটে হটকেক। তুমুল ভাইরাল হয়েছে ভিডিওটি (Viral Video)। 

ঘটনাটি ঘটে বৃহস্পতিবার সকালে। জানা গিয়েছে, এদিন সকাল সাড়ে আটটা থেকে দশটার মধ্যে কোনও এক সময়ে, আলিগড়ের চারা (Chara) এলাকায় অবস্থিত চৌধুরী নিহাল সিং ইন্টার কলেজে (Chaudhary Nihal Singh Inter College) আচমকাই ঢুকে পড়েছিল চিতাবাঘটি। সেই সময়ে কলেজে কেউ ছিল না। তবে, ছাত্ররা কলেজে উপস্থিত হতেই সমস্যা দেখা দেয়। লাকি রাজ সিং নামে, এক ছাত্র ক্লাসে ঢুকতে যেতেই চিতাটির মুখোমুখি হয়। তাকে বাঘটি আক্রমণও করে। মুহূর্তে কলেজে তীব্র আতঙ্ক ছড়িয়ে পড়ে। বাঘটিকে ওই ক্লাসেই বন্ধ করে রেখে, কলেজের অধ্যাপক, শিক্ষার্থী এবং কলেজের অন্যান্য কর্মীরা বাইরে অপেক্ষা করতে থাকেন। খবর দেওয়া হয় পুলিশে। 

আরও পড়ুন - Madhya Pradesh: খালি হাতেই লড়াই, চিতার থাবা থেকে সন্তানকে বাঁচালেন 'টাইগার মম

আরও পড়ুন - লোকালয়ে ঘুরে বেড়াচ্ছে একাধিক চিতাবাঘ, এবার খোদ শহরের মাঝে উদ্ধার শাবক

আরও পড়ুন - পিছন থেকে এক লাফে গলা কামড়ে ধরল চিতা, বাড়ির সামনে গুরুতর জখম বৃদ্ধা, দেখুন ভিডিও

আইপিএস অফিসার কালানিধি নাইথানি জানিয়েছেন, ওই কলেজ থেকে চিতাবাঘ সম্পর্কে অস্বাভাবিক আতঙ্কের সেই ফোন পাওয়ার পরই, বনদফতরের কর্মীদের নিয়ে চিতাটিকে উদ্ধারের জন্য ঘটনাস্থলে ছুটে এসেছিল পুলিশ। ততক্ষণে খবর পেয়ে বন্যপ্রাণীটিকে একবার দেখার জন্য কলেজেক বাইরে জড়ো হয়ে গিয়েছিলেন আশপাশের এলাকার বহু মানুষ। বনকর্মীরা আসার পর, দীর্ঘক্ষণের চেষ্টায় চিতাটিকে উদ্ধার করে, একটি খাঁচায় ভরে নিয়ে যান। এদিনের মতো অবশ্য কলেজের পঠন-পাঠন বন্ধই থেকেছে। 

আইপিএস অফিসার নাইথানি টুইটারে চৌধুরী নিহাল সিং ইন্টার কলেজের সিসিটিভি ক্যামেরার একটি ভিডিও ফুটেজ শেয়ার করেছেন। সেই ভিডিও ফুটেজে চিতাবাঘটিকে একটি ফাঁকা শ্রেণিকক্ষে ঘুরতে দেখা গিয়েছে। জখম ছাত্র লাকি রাজ সিং জানিয়েচেন, তিনি ক্লাসরুমে প্রবেশ করার পরই চিতাটি তাঁর চোখে পড়েছিল। সঙ্গে সঙ্গে তিনি দৌড়ে পালাতে গিয়েছিলেন। সেই সময়ে চিতাটি তাঁকে পিছন থেকে আক্রমণ করে। তাঁর পিঠে এবং হাতে কামড় দিয়েছে চিতাটি। তাঁকে দ্রুত হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছিল। তবে এখন তিনি সম্পূর্ণ সুস্থ এবং হাসপাতাল থেকে ছাড়াও পেয়ে গিয়েছেন বলে জানা গিয়েছে।

এই ঘটনা নিয়ে এলাকায় তীব্র চাঞ্চল্য ছড়িয়েছে। কলেজে আসতেই ভয় পাচ্ছেন ছাত্ররা। কীভাবে কোথা থেকে বাঘটি এসে কলেজে ঢুকে পড়ল, তা জানা যায়নি। 
 

Share this article
click me!