প্রবল বজ্রপাত মৃত্যু ৬৮ জনের, নিহতদের পরিবারের প্রতি সমবেদনা জানালেন প্রধানমনমন্ত্রী নরেন্দ্র মোদী


একদিনে পৃথক পৃথক বজ্রপাতে তিন রাজ্যে মৃত্যু হয়েছে ৬৮ জনর। উত্তর প্রদেশের ৪১, রাজস্থানে ২০ আর মধ্য প্রদেশের ৭ জনের মৃত্যু হয়েছে।  উত্তর প্রদেশ আর রাজস্থান সরকার ইতিমধ্যেই ক্ষতিপুরণ ঘোষণা করেছে। 
 

Asianet News Bangla | Published : Jul 12, 2021 6:31 AM IST

 পৃথক পৃথক বজ্রপাতের ঘটনায় উত্তর প্রদেশ, মধ্য প্রদেশ আর রাজস্থানে মৃত্যু হয়েছে ৬৮ জনের। প্রাকৃতিক দুর্যোগে নিহতদের পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। 

উত্তর প্রদেশ-সোমবার উত্তর প্রদেশের ভারী বজ্রপাতে নিহতের সংখ্যা ৪১ এ পৌঁছেছে। শুধুমাত্র প্রয়াগরাজেই মৃত্যু হয়েছে ১৪ জনের। কানপুরের দেহাত আর ফতেহপুরে পাঁচ জন, কৌশাম্বিতে চার জন, ফিরোজাবাদে তিন, উন্নাও, হামিরপুর ও সোনভদ্রায় এক জনের মৃত্যু হয়েছে।  মৃতদের মধ্যে রয়েছে মহিলা আর শিশুরাও। ঘটনার পরপরই মৃতদের পরিবার পিছু পাঁচ লক্ষ টাকা করে ক্ষতিপুরণ দেওয়ার কথা ঘোষণা করেছেন মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। স্থানীয় প্রশাসন জানিয়েছে, বজ্রপাতের কারণে অধিকাংশ মৃত্যুর ঘটনা ঘটছে গ্রামীণ এলাকায়। মৃতদের পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তিনিও কেন্দ্রীয় সরকারের পক্ষ থেকে নিহতদের পরিবার পিছু ২ লক্ষ টাকা আর আহতদের ৫০ হাজার টাকা দেওয়ার কথা ঘোষণা করেছেন। 

নির্মলার বাড়িতে চায়ের আসর, উপস্থিত প্রধানমন্ত্রীর মন্ত্রিসভায় মহিলা মন্ত্রীরা

আত্মঘাতী বিস্ফোরণের ছক আল-কায়দার, দুই মাথাকে গ্রেফতার করল উত্তর প্রদেশ পুলিশ

রাজস্থান- বজ্রপাতের কারণে রাজস্থানে নিহত হয়েছেন ২০ জন। আহতের সংখ্যা ১০। প্রধানমন্ত্রী সোমবার নিহতদের পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন। রাজস্থানের মুখ্যমন্ত্রী অশোক গেহলট নিহতের পরিবারে পিছু পাঁচ লক্ষ টাকা ক্ষতিপুরণ দেওয়ার কথা ঘোষণা করেছেন। রাজস্থানে শুধুমাত্র ডয়পুরেই ১১জনের মৃত্যু হয়েছে। এছাড়া ধোলপুরে তিন জন, কোটায় ৪ জন আর ঝালাওয়ারে একজনের মৃত্যু হয়েছে। জয়পুরের ১২শ শতকের অমর প্যালেসের কাছে একটি ওয়াচ টাওয়ারে  ৪০ মিনিটেরও কম সময় পরপর দুটি   বাজ পড়ে। সেই সময় ওই ওচায়টাওয়ারের অনেকেই কাজ করছিলেন। সেই সময়ই তাঁদের মৃত্যু হয়। রবিবারই রাজস্থানে বর্ষার শুরু হয়েছে বলে জানিয়েছে হাওয়া অফিস। সেইদিনই এই দুর্ঘটনায় রীতিমত আতঙ্কে রয়েছে স্থানীয় বাসিন্দারা। 

ব্রিটিশ ধনকুবেরের মাহাকাশ সফর, ভার্জিন গ্যালাকটিকে চড়ার অভিজ্ঞতা জানালেন রিচার্ড ব্রানসন

মধ্যপ্রদেশ- রবিবার মধ্য প্রদেশেও পৃথক বজ্রপাতের ঘটনায় প্রাণ গেছে ৭ জনের। যার মধ্যে ২ জন শিয়পুর, ২ জন গোয়ালিয়র বাসিন্দা ছিলেন। এছাড়াও শিবপুরী, অনুপপুর আর বেতুল জেয়াল একজন করে মানুষের মৃত্যু হয়েছে। 

Share this article
click me!