আরও এক সপ্তাহ লকডাউনের মেয়াদ বাড়ল, বিশেষ ঘোষণা রাজ্য সরকারের

  • শনিবার দিল্লিতে ২৭ হাজার মানুষ নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন 
  • আরও এক সপ্তাহ লকডাউনের মেয়াদ বাড়াল দিল্লি
  • মেয়াদ বাড়ানোর ঘোষণা করেন দিল্লির মুখ্যমন্ত্রী
  • অরবিন্দ কেজরিওয়াল ট্যুইট করে এই বার্তা দেন 

debojyoti AN | Published : May 1, 2021 1:41 PM IST

দেশের করোনা পরিস্থিতি অত্যন্ত ভয়াবহ। সেদিকে নজর রেখে আরও এক সপ্তাহ লকডাউনের মেয়াদ বাড়াল দিল্লি প্রশাসন। শনিবার লকডাউনের মেয়াদ বাড়ানোর ঘোষণা করেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল। ট্যুইট করে এই বার্তা দেন কেজরিওয়াল। তিনি বলেন দিল্লিতে আরও এক সপ্তাহ লকডাউন বাড়ানো হল। 

 

সোমবার সকাল পাঁচটা থেকে লকডাউন শুরু হয়েছে দিল্লিতে। করোনা সংক্রমণ রুখতেই এই সিদ্ধান্ত বলে জানিয়েছিল কেজরিওয়াল সরকার। শনিবার সেই লকডাউনের মেয়াদ আরও বাড়ানো হচ্ছে বলে জানানো হয়। বর্তমানে দিল্লিতে সংক্রমণের হার তিরিশ শতাংশেরও বেশি। শনিবার দিল্লিতে ২৭ হাজার মানুষ নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন। গত ২৪ ঘন্টায় মৃত্যু হয়েছে ৩৭৫ জনের। এই নিয়ে ১৩ নম্বর দিন চলছে, যেখানে ২০ হাজারেরও বেশি মানুষ দৈনিক আক্রান্ত হচ্ছেন।  

২৫শে এপ্রিল লকডাউন শুরু হয় দিল্লিতে। জানানো হয়, তেসরা এপ্রিল পর্যন্ত লক়াউন চলবে। তবে সাম্প্রতিক পরিস্থিতির দিকে নজর রেখে সেই লকডাউনের সময়সীমা আরও এক সপ্তাহ বাড়ানো হয়েছে। দিল্লির বাটরা হাসপাতালে ৮০ মিনিট অক্সিজেনের যোগান না থাকায় মৃত্যু হয়েছে ৮জনের। 

আরও পড়ুন - করোনা পরিস্থিতির জের, হাওড়া-শিয়ালদহে ফের ট্রেন বাতিল পূর্ব রেলের

এদিকে, করোনার দ্বিতীয় ঢেউয়ে ভয়ানক পরিস্থিতি তৈরি হচ্ছে ভারতে। একের পর এক রাজ্যের সংক্রমণের হার বাড়ছে। পরিস্থিতি ভয়ঙ্কর রূপ নিচ্ছে দেশের  কয়েকটি রাজ্যে। এরই মাঝে দৈনিক সংক্রমণের মাত্রা যে হারে বেড়েছে তা এক কথায় বলতে গেলে চিন্তার ভাঁজ ফেলছে সাধারণের কপালে। গত নয় দিন ধরে প্রতিদিন গড়ে তিন লক্ষ পার করেছে করোনায় আক্রান্তের সংখ্যা।  এবার ১০ দিনের মাথায় তা ছাড়িয়ে গেল ৪ লক্ষ। 

গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৮ লক্ষ ১ হাজার ৯৯৩ জন। মৃত্যু ঘটেছে ৩,৫২৩ জনের। এখনও পর্যন্ত দেশের বুকে মোট মৃত্যু ঘটেছে ২ লক্ষ ১১ হাজার ৮৫৩  জনের। দেশের বুকে বর্তমানে করোনা চিকিৎসা বেশ কিছু রাজ্যের ক্ষেত্রে বেশ সংকটের মুখে। এই মুহূর্তে দেশে সক্রিয় রোগী রয়েছেন ৩২ লক্ষ ৬৮ হাজার ৭১০ জন। পরিস্থিতি সামাল দিতে কোথাও কারফিউ, কোথাও আংকিশ লকডাউনের পথে হাঁটছে সরকার।   

Share this article
click me!