Congress: জাতের ভিত্তিতে বিভাজনের অভিযোগ, কর্ণাটকে কংগ্রেস ছেড়ে বিজেপি-তে ভারত জোড়ো যাত্রায় যোগ দেওয়া নেতা

কর্ণাটকে এখন কংগ্রেস ক্ষমতায় থাকলেও, এবারের লোকসভা নির্বাচনে দক্ষিণ ভারতের এই রাজ্যে ভালো ফলের লক্ষ্যে বিজেপি। লোকসভা নির্বাচন চলাকালীন কর্ণাটকে কংগ্রেসকে ধাক্কা দিল বিজেপি।

Soumya Gangully | Published : Apr 25, 2024 10:18 AM IST / Updated: Apr 25 2024, 05:14 PM IST

চলতি লোকসভা নির্বাচনে দ্বিতীয় দফায় ভোটগ্রহণের ঠিক আগে বিজেপি-তে যোগ দিলেন কর্ণাটক প্রদেশ কংগ্রেসের প্রাক্তন সাধারণ সম্পাদক ড. শুশ্রুত গৌড়া। নরেন্দ্র মোদী, অমিত শাহ ও জগৎ প্রকাশ নাড্ডার দূরদৃষ্টির প্রতি শ্রদ্ধা জানিয়ে কংগ্রেস ছেড়ে বিজেপি-তে যোগ দিলেন এই নেতা। তিনি কংগ্রেসের বিরুদ্ধে জাতের ভিত্তিতে বিভাজনের অভিযোগ এনেছেন। বিজেপি সবার কথা ভেবে কাজ করে বলেও দাবি করেছেন প্রাক্তন কংগ্রেস নেতা। কর্ণাটকে ভক্কালিগা সম্প্রদায়ের মধ্যে গৌড়ার ভালো প্রভাব রয়েছে। ফলে তিনি দলে যোগ দেওয়ায় বিজেপি লাভবান হতে পারে। গৌড়া দল ছাড়ায় লোকসভা নির্বাচনের মধ্যে ধাক্কা খেল কংগ্রেস।

কেন কংগ্রেস ছাড়লেন গৌড়া?

রাহুল গান্ধীর সঙ্গে ভারত জোড়া যাত্রায় যোগ দিয়েছিলেন গৌড়া। সম্প্রতি কংগ্রেসে পদোন্নতি হয় এই নেতার। কিন্তু তারপরেও দলবদল করেছেন তিনি। কর্ণাটকে কংগ্রেসের গুরুত্বপূর্ণ নেতা ছিলেন গৌড়া। তিনি দলবদল করবেন বলে কোনও আভাস পায়নি কংগ্রেস। ফলে এই নেতা দল ছাড়ায় ধাক্কা খেল কর্ণাটকের শাসক দল। গৌড়া জানিয়েছেন, মোদী, শাহ, নাড্ডার সঙ্গে তাঁর মতাদর্শের মিল রয়েছে। সেই কারণেই তিনি বিজেপি-তে যোগ দিলেন। মোদী, শাহ, নাড্ডার নেতৃত্বে তিনি কাজ করতে তৈরি বলেও জানিয়েছেন গৌড়া।

নতুন দলের হয়ে কাজ করতে তৈরি গৌড়া

মাইসুরুতে বিজেপি দফতরে গিয়ে দলে যোগ দেন গৌড়া। তিনি জানিয়েছেন, লোকসভা নির্বাচনে দলীয় প্রার্থী যদুবীরকে সমর্থন করবেন। বিজেপি-র হয়ে তিনি ভালোভাবে কাজ করতে পারবেন বলেও আশা প্রকাশ করেছেন গৌড়া। তাঁর মতে, যাঁরা সমাজের জন্য কাজ করতে চান, তাঁদের কাজ করার সুযোগ দেয় বিজেপি। গৌড়া দলে যোগ দেওয়ায় মাইসুরুর বিজেপি নেতারা উচ্ছ্বসিত। তাঁদের আশা, এর ফল লাভবান হবে দল। কংগ্রেস অবশ্য বিপাকে পড়ে দাবি করছে, লোকসভা নির্বাচনে গৌড়ার দলবদলের প্রভাব পড়বে না।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

'রাহুল গান্ধী মোদীর এজেন্ট', কংগ্রেস নেতার DNA পরীক্ষার দাবি বাম বিধায়কের

Narendra Modi: 'মা-বোনেদের সোনার গয়না বিলিয়ে দেবে মুসলমানদের মধ্যে', মোদীর নিশানায় কংগ্রেস

Lok Sabha Elections 2024: 'যাঁরা রাম মন্দিরের বিরোধিতা করেন আমরা তাঁদের বিরোধী,' জোধপুরে বিক্ষোভের মুখে কংগ্রেস প্রার্থী

Read more Articles on
Share this article
click me!