Varun Gandhi: কংগ্রেস না নির্দল- কোন পথে বরুণ গান্ধী, সোশ্যাল মিডিয়ায় ভাইরাল ছবি উস্ক দিচ্ছে জল্পনা

উত্তর প্রদেশের একটি অংশের কথায় বরুণ গান্ধী নির্দল প্রার্থী হিসেবে ভোট যুদ্ধে সামিল হতে পারে। সেক্ষেত্রে সমাজবাদী পার্টির সমর্থনে তিনি লড়াই করবেন। তবে পিলভিট কেন্দ্র থেকে তাঁর লড়াই করা হবে না।

 

Saborni Mitra | Published : Mar 25, 2024 11:38 AM IST

বরুণ গান্ধীকে টিকিক দেয়নি বিজেপি। পিলিভিট কেন্দ্রে বিজেপি প্রার্থী করেছে কংগ্রেস ছেড়ে আসা জিতিন প্রসাদকে। তাতেই বরুণ গান্ধীর রাজনৈতিক ভবিষ্যৎ নিয়ে জল্পনা শুরু হয়েছে। সেই জল্পনা আরও উস্কে দিচ্ছে সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়া পুরনো একটি ছবি। কিন্তু বরুণ গান্ধী এখনও নিজের রাজনৈতিক ভবিষ্যৎ নিয়ে কোনও মন্তব্য করেননি। যদিও এবারও বিজেপি প্রার্থী করেছেন তাঁর মা মানেকা গান্ধীকে। তিনি উত্তর প্রদেশের সুলতানপুরের প্রার্থী। তবে বিজেপি টিকিট না দেওয়ায় বরুণের রাজনৈতিক ভবিষ্যৎ নিয়ে প্রবল জল্পনা শুরু হয়েছে।

উত্তর প্রদেশের একটি অংশের কথায় বরুণ গান্ধী নির্দল প্রার্থী হিসেবে ভোট যুদ্ধে সামিল হতে পারে। সেক্ষেত্রে সমাজবাদী পার্টির সমর্থনে তিনি লড়াই করবেন। তবে পিলভিট কেন্দ্র থেকে তাঁর লড়াই করা হবে না। কারণ সম্প্রতি পিলভিট কেন্দ্র থেকে অখিলেশ যাদব প্রার্থী হিসেবে প্রাক্তন মন্ত্রী শরণ গাঙ্গোয়ারের নাম ঘোষণা করেছেন। তাই পিলভিট সংলগ্ন আঁওলা থেকে তিনি প্রার্থী হতে পারেন। অন্যদিকে জল্পনা চলছে সুলতানপুর কেন্দ্র নিয়েও। এই কেন্দ্রে প্রার্থী বরুণের মা মানেকা গান্ধী। একটি সূত্র বলছে, মানেকা এই কেন্দ্রটি বিরোধীদের জন্য ছেড়ে দিতে পারেন। কারণ বিজেপির সঙ্গে মানেকা বা বরুণ কারও সম্পর্ক কিন্তু খুব একটা ভাল যাচ্ছে না। বরুণ বিদ্রোহ করলেও মা হয়ে মানেকা তাতে লাগাম পরাননি।

Dilip Ghosh: দোল দিনে 'বিজয় সংকল্প' দিলীপের, বর্ধমান-দুর্গাপুরে জমি শক্ত করার কাজ শুরু

BJP Candidate List: বিজেপির টিকিটে ময়দানে কঙ্গনা, মা থাকলেও এখনও ভোট-যুদ্ধে নেই ছেলে বরুণের নাম

তবে সব থেকে জল্পনা বাড়িছে সোশ্যাল মিডিয়ায় পুরনো একটি ছবির ভাইরাল হওয়া। অনেকেই বলছেন তিনি কংগ্রেসে যোগ দিয়ে প্রার্থী হতে পারেন। যদিও এই বিষয়ে কোনও পক্ষই কিছু বলেনি। তবে ভাইরাল ছবিতে দেখা যাচ্ছে বরুণ রাহুল আর প্রিয়াঙ্কা একই ফ্রেমে।

 

 

কংগ্রেসের একটি অংশ বলছে, বরুণ গান্ধীকে প্রার্থী করা হতে পারে আমেঠি থেকে। কংগ্রেসের টিকিটেই এই কেন্দ্র থেকে লড়াই করতে পারেন তিনি। এই কেন্দ্র লড়াই কিন্তু শক্তিশালী। এই কেন্দ্রের বিজেপি প্রার্থী স্মৃতি ইরানি। রাহুল গান্ধী এই কেন্দ্র থেকে লড়াই করুন - এমনটাই চাইছে উত্তর প্রদেশের কংগ্রেসের কর্মীরা। কিন্তু রাহুলের নাম ওয়েনাডের প্রার্থীর জন্য ঘোষণা করা হয়েছে। রায়বলেরি কেন্দ্রের প্রার্থী হতে পারেন প্রিয়াঙ্কা। সেক্ষেত্রে আমেঠি যেতে পারে বরুণের হাতে। তবে এই বিষয়ে কংগ্রেস এখনও কিছুই বলেনি।

BJP Candidate List: ১৯ আসনে প্রার্থীর নাম ঘোষণা বিজেপির, ভাগ্যের শিঁকে ছিড়ল দিলীপের, চমক সন্দেশখালির প্রার্থীর নামে

 

Read more Articles on
Share this article
click me!