৮৯ নয়, দেশ জুড়ে ৮৮ কেন্দ্রে ভোট! প্রার্থী মৃত্যুতে ভোট বাতিল হল এই জায়গায়, জেনে নিন

শুক্রবার দেশজুড়ে দ্বিতীয় দফার ভোট। মোট ৮৮ আসনে নির্বাচন প্রক্রিয়য়া চলবে আজ।

Anulekha Kar | Published : Apr 26, 2024 5:27 AM IST / Updated: Apr 26 2024, 11:06 AM IST

শুক্রবার দেশজুড়ে দ্বিতীয় দফার ভোট। মোট ৮৮ আসনে নির্বাচন প্রক্রিয়য়া চলবে আজ। এই তালিকায় রয়েছে পশ্চিমবঙ্গের দার্জিলিং, রায়গঞ্জ এবং বালুরঘাট।

তবে লোকসভা ভোট ২০২৪ ঘোষণার সময় দ্বিতীয় দফায় দেশজুড়ে মোট ৮৯ আসনে ভোট গ্রহণ হওয়ার কথা ছিল। তবে ৮৯ নয় শেষ পর্যন্ত ৮৮টি আসনে চলছে ভোটপর্ব। ভোটগ্রহণ স্থগিত করা হয়েছে মধ্যপ্রদেশের বেতুলে। গত ১০ এপ্রিল এই কেন্দ্রে ভোটগ্রহণ স্থগিত করেছে নির্বাচন কমিশন। কারণ এই কেন্দ্রের এক প্রার্থীর মৃত্যু হয়েছে। ২৬ এপ্রিলের জায়গায় আগামী ৭ মে তৃতীয় দফার সময় ভোটগ্রহণ হবে।

কমিশন সূত্রে খবর, গত ৯ এপ্রিল মায়াবতীর বহুজন সমাজপার্টির প্রার্থী অশোক ভালাভির মৃত্যু হয়েছে। ভোটের আগে কোনও জাতীয় দলের প্রার্থীর মৃত্যু হলে সেই আসনে ভোট পিছিয়ে দেওয়া হয়। ওই দল থেকে নতুন প্রার্থী ঘোষণা করা পর্যন্ত সেখানে ভোটগ্রহণ আর হবে না।

দ্বিতীয় দফার ভোটের লড়াইয়ে দুই প্রাক্তন মুখ্যমন্ত্রী, কর্নাটকের এইচডি কুমারস্বামী এবং ছত্তিশগড়ের ভূপেশ বাঘেল রয়েছেন। কুমারস্বামী জেডিএস এবং ভূপেশ কংগ্রেসের প্রার্থী। উত্তরপ্রদেশ থেকে বিজেপির টিকিটে লড়ছেন দুই অভিনেতা হেমা মালিনী এবং অরুণ গোভিল। হেমা মথুরার দু’বারের সাংসদ। সব মিলিয়ে দিল্লির গোদি দখলের লড়াইয়ে কোমর বেঁধে মাঠে নেমে পড়েছে দলগুলি।

Read more Articles on
Share this article
click me!