দু’বছর পর সরকারি হাসপাতালে এমআরআই করার তারিখ, আদালতের দ্বারস্থ দিল্লির বাসিন্দা

হাসপাতালে এমআরআই করার তারিখ দেওয়া হয়েছে দু’বছর পর। ঘটনার প্রতিবাদে সরব হয়ে আদালতের দ্বারস্থ হন দিল্লির সীতারাম বাজারের বাসিন্দা গোলাম মেহবুব ।

Web Desk - ANB | Published : Dec 14, 2022 8:53 AM IST

হাঁটুর ব্যাথার জন্য উৎস খুঁজতে এমআরআই করার পরামর্শ দেওয়া হলো দিল্লির সীতারাম বাজারের বাসিন্দা গোলাম মেহবুবকে।জটিল শরীরতত্ব নিয়ে যাদের কারবার তারা রোগের উৎস খুঁজতে এমন পরীক্ষা -নিরীক্ষার পরামর্শ দিতেই পারেন রুগীকে, তাতে আপত্তি নেই তেমন।কিন্তু গোল বাঁধলো এমআরআই করানোর তারিখ নিয়ে। দিল্লির সরকারি লোকনায়ক হাসপাতাল কর্তৃপক্ষের দাবি যে তারা এমআরআই কিছুতেই ২০২৪ সালের আগে করতে পারবেন না। সরকারি হাসপাতালে পরিষেবার এই গাফিলতি সামনে আসতেই নড়ে চড়ে বসলো প্রশাসন। আরোগ্য ভারত থেকে দিল্লি রাজ্য প্রশাসনের বিভিন্ন স্বাস্থ্য স্কিম কি নিতান্তই ভুয়ো তা নিয়ে প্রশ্ন তুলছেন বিশেষজ্ঞমহলের একাংশ।

সূত্রের খবর গত বছর একটি ট্রাক থেকে মাল নামাতে গিয়ে নীচে পড়ে যান প্রৌঢ় মেহবুব। পড়ে গিয়ে বাম হাঁটুতে ব্যাপক চোট পান তিনি। ঘটনার চার মাস পরেও ব্যাথা না কমায় তিনি লোকনায়ক হাসপাতালের এক জন চিকিৎসকের কাছে যান। চিকিৎসক জানান, তাঁর হাঁটুর অবস্থা খুবই খারাপ। শীঘ্রই অস্ত্রোপচারের প্রয়োজন। অস্ত্রোপচারের আগে মেহবুবকে হাঁটুর এমআরআই করে আসারও নির্দেশ দেন ওই চিকিৎসক। চিকিৎসকের পরামর্শে নির্দিষ্ট বিভাগে যাওয়ার পর তাঁকে ২০২৪-এর ১৫ জুলাই অর্থাৎ, প্রায় দু’বছর পর এমআরআই করতে আসতে বলা হয়।এমআরআই করাতে দু’বছরের অপেক্ষা! ঘটনার প্রতিবাদে সরব হয়ে আদালতের দ্বারস্থ হন মেহেবুব।

লোকনায়ক হাসপাতালের চিকিৎসকদের সঙ্গে এই প্রসঙ্গে জিজ্ঞাসা করা হলে তাঁরা এই বিষয়ে মন্তব্য করতে অস্বীকার করেন। তবে হাসপাতালের এক জন বর্ষীয়ান চিকিৎসক জানিয়েছেন, প্রচণ্ড ভিড়ের কারণে হাসপাতালে এমআরআইয়ের জন্য দুই থেকে তিন বছর অপেক্ষা করা ‘স্বাভাবিক’।

Share this article
click me!