মণিপুরে মিলল না অনুমতি, তাহলে কোথা থেকে ভারত ন্যায় যাত্রা শুরু করবেন রাহুল গান্ধী?

মণিপুর সরকার অনুমতি না দেওয়ার বিষয়ে কেসি ভেনুগোপাল বলেন, মণিপুর সরকারের এই সিদ্ধান্ত দুর্ভাগ্যজনক। এক সপ্তাহ আগে অনুমতি চেয়ে মুখ্যসচিবকে চিঠি দিয়েছিলেন মণিপুর কংগ্রেস সভাপতি।

Parna Sengupta | Published : Jan 10, 2024 9:37 AM IST

মণিপুরে কংগ্রেসের ভারত ন্যায় যাত্রার অনুমতি মেলেনি। এন বীরেন সিংয়ের সরকার ইম্ফলের প্যালেস গ্রাউন্ডে যাত্রার অনুমতি দিতে অস্বীকার করেছে। এমন পরিস্থিতিতে সবচেয়ে বড় প্রশ্ন উঠছে রাহুল গান্ধী এখন এই যাত্রা কোথা থেকে শুরু করবেন? মণিপুর সরকারের এই সিদ্ধান্তকে দুর্ভাগ্যজনক বলে অভিহিত করেছে কংগ্রেস। উল্লেখ্য ১৪ জানুয়ারি থেকে রাহুল গান্ধীর প্রচার শুরু হতে চলেছে।

মণিপুর সরকার সমাবেশের অনুমতি বাতিল করেছে

মণিপুর সরকার অনুমতি না দেওয়ার বিষয়ে কেসি ভেনুগোপাল বলেন, মণিপুর সরকারের এই সিদ্ধান্ত দুর্ভাগ্যজনক। এক সপ্তাহ আগে অনুমতি চেয়ে মুখ্যসচিবকে চিঠি দিয়েছিলেন মণিপুর কংগ্রেস সভাপতি। তিনি বলেছিলেন যে তিনি ৫ দিনের মধ্যে সিদ্ধান্ত নেবেন এবং ৩ দিন আগে কংগ্রেস সভাপতি কে মেঘনা চন্দ্র নিজেই তাঁর সঙ্গে দেখা করতে গিয়েছিলেন। কিন্তু আজ আমরা তথ্য পেয়েছি যে প্যালেস গ্রাউন্ড ইম্ফলের অনুমতি বাতিল করা হয়েছে।

আমরা শুধুমাত্র মণিপুর থেকে যাত্রা শুরু করব

তিনি বলেছিলেন যে আজ বুধবার সকালে আমাদের প্রাক্তন মুখ্যমন্ত্রী বর্তমান মুখ্যমন্ত্রী এন বীরেন সিংয়ের সাথে দেখা করতে গিয়ে তাকে অনুরোধ করেছিলেন কিন্তু তিনি এই প্রস্তাব প্রত্যাখ্যান করেন। কংগ্রেস নেতা বলেছিলেন যে আমি মণিপুর, আসাম এবং নাগাল্যান্ড সফর করেছি এবং আমি বলতে পারি যে সেখানে কংগ্রেসের জনসমর্থনের ভিত রয়েছে। এটা কোনো রাজনৈতিক সফর নয়। যাত্রা সফল করার জন্য মানুষ উঠে দাঁড়িয়েছে, এটা খুব সফল হবে। আমরা মণিপুর থেকেই যাত্রা শুরু করব, আমরা অন্য একটি স্থান উল্লেখ করেছি। সেখানকার মুখ্যমন্ত্রী আমাদের প্রাক্তন মুখ্যমন্ত্রী ইবোবি সিংকে মৌখিকভাবে সম্মতি দিয়েছেন।

৬২০০ কিলোমিটার যাত্রা

রাহুল গান্ধী মণিপুর থেকে মুম্বই যাত্রা শুরু করতে চলেছেন। রাহুল গান্ধী ৬৭ দিনের মধ্যে ১৪টি রাজ্যের ৮৫টি জেলার মধ্য দিয়ে প্রায় ৬২০০ কিলোমিটার ভ্রমণ করবেন। এই যাত্রা মণিপুর, নাগাল্যান্ড, আসাম, মেঘালয়, বাংলা, বিহার, ঝাড়খণ্ড, ওড়িশা, ছত্তিশগড়, উত্তরপ্রদেশ, মধ্যপ্রদেশ, রাজস্থান, গুজরাট হয়ে মহারাষ্ট্রে পৌঁছাবে।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article
click me!