'আজ পর্যন্ত কোনও বিজেপি নেতা জঙ্গি হামলায় মারা যায়নি', রাজীব গান্ধীকে স্মরণ করতে গিয়ে মুখ ফসকাল মুখ্যমন্ত্রীর

এখনও পর্যন্ত বিরোধী বিজেপির তরফে কোনও প্রতিক্রিয়া মেলেনি। এদিকে বিষয়টিকে নিয়ে বেশি জলঘোলা করতে চায়নি কংগ্রেসও। রাজ্যস্তরের বা জাতীয় স্তরে কোনও দলীয় নেতাই এই বিষয়ে মুখ খোলেননি।

Web Desk - ANB | Published : May 21, 2023 11:29 AM IST / Updated: May 21 2023, 05:01 PM IST

দেশের প্রয়াত প্রাক্তন প্রধানমন্ত্রী রাজীব গান্ধীর মৃত্যুবার্ষিকীতে কর্ণাটকের নতুন মুখ্যমন্ত্রী সিদ্দারামাইয়া কেন্দ্রীয় সরকারকে কটাক্ষ করলেন। কর্ণাটকের মুখ্যমন্ত্রী জনগণকে ভাষণ দেওয়ার সময় মুখ ফসকে বিতর্কিত মন্তব্য করেন। এতে শুধু মুখ্যমন্ত্রী নিজে নন, দলকেও বিপাকে ফেলন। তবে এখনও পর্যন্ত বিরোধী বিজেপির তরফে কোনও প্রতিক্রিয়া মেলেনি। এদিকে বিষয়টিকে নিয়ে বেশি জলঘোলা করতে চায়নি কংগ্রেসও। রাজ্যস্তরের বা জাতীয় স্তরে কোনও দলীয় নেতাই এই বিষয়ে মুখ খোলেননি।

সিদ্দারমাউয়া বলেছেন- "প্রধানমন্ত্রী মোদী শুধুমাত্র সন্ত্রাসবাদ নিয়ে কথা বলেন, কিন্তু আজ পর্যন্ত বিজেপির একজন নেতাও সন্ত্রাসী হামলায় নিহত হননি। বিজেপি বলে থাকে যে আমরা সন্ত্রাসবাদকে প্রচার করি কিন্তু আমাদের কংগ্রেস নেতা ইন্দিরা গান্ধী এবং রাজীব গান্ধী দুজনেই সন্ত্রাসী হামলার শিকার হয়েছেন। "

মুখ্যমন্ত্রীর বক্তৃতার পরে, কর্ণাটক কংগ্রেস সভাপতি এবং উপ মুখ্যমন্ত্রী ডি কে শিবকুমার বেঙ্গালুরু পার্টি ক্যাডারকে ভাষণ দেওয়ার সময় রাজ্যে সরকার গঠনের পরে তার প্রতিক্রিয়া জানিয়েছেন। রাজ্য বিধানসভা নির্বাচনে কংগ্রেস ১৩৫টিরও বেশি আসনে জয়ী হওয়া সত্ত্বেও, শিবকুমার পারফরম্যান্সে খুশি নন।

তিনি বলেছেন- "আমরা বিধানসভা নির্বাচনে ১৩৫টির বেশি আসন জিতেছি, কিন্তু আমি এতে খুশি নই। আমার বা সিদ্দারামাইয়াদের বাড়িতে আসবেন না। আমাদের পরবর্তী লক্ষ্য লোকসভা নির্বাচন এবং এর জন্য আমাদের ভাল লড়াই করা উচিত।"

আমরা আপনাকে বলি যে কর্ণাটক বিধানসভা নির্বাচনে, কংগ্রেস ১৩৫টি আসন জিতে রাজ্যে সরকার গঠন করতে সক্ষম হয়েছিল। দলের সিনিয়র নেতা সিদ্দারামাইয়া মুখ্যমন্ত্রী এবং ডি কে শিবকুমার উপমুখ্যমন্ত্রী নির্বাচিত হয়েছেন। উল্লেখ্য, শনিবার কর্ণাটকের নতুন মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নিয়েছেন সিদ্দারামাইয়া। উপ-মুখ্যমন্ত্রী হিসেবে শপথ গ্রহণ করলেন ডিকে শিবকুমার। বেঙ্গালুরুর কান্তিরাভা স্টেডিয়ামে হয়েছে শপথগ্রহণ অনুষ্ঠান। এই নিয়ে দ্বিতীয়বারের মতো কর্ণাটকের মুখ্যমন্ত্রীর চেয়ারে বসলেন সিদ্দারামাইয়া। শনিবার নব মুখ্যমন্ত্রী সিদ্দারামাইয়াকে শপথবাক্য পাঠ করান কর্ণাটকের রাজ্যপাল থাওয়ারচাঁদ গেহলট। এর আগে ২০১৩ সালে এই স্টেডিয়ামেই শপথ নেন তিনি। শপথ গ্রহণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন প্রাক্তন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী। এছাড়া ছিলেন কংগ্রেস নেত্রী প্রিয়াঙ্কা গান্ধীও। তবে শপথগ্রহণ অনুষ্ঠানে যেতে পারেননি সোনিয়া গান্ধী।

নির্বাচনের ফল ঘোষণার পাঁচদিনের মাথায় কর্নাটকের মুখ্যমন্ত্রীর নাম ঘোষণা করল কংগ্রেস। দক্ষিনী রাজ্যের মুখ্যমন্ত্রীর আসনে বসছেন সিদ্দারামাইয়া। ডিকে শিবকুমার উপমুখ্যমন্ত্রী। বৃহস্পতিবার এমনটাই ঘোষণা করা হল কংগ্রেসের পক্ষ থেকে। দ্বিতীয়বারের মতো এই রাজ্যে মুখ্যমন্ত্রীর চেয়ারে বসতে চলেছেন সিদ্দারামাইয়া। কর্নাটকের নতুন মুখ্যমন্ত্রীর নাম ঘোষণা করলেন কংগ্রেসের সাধারণ সম্পাদক কেসি বেণুগোপাল।

Share this article
click me!