মিরাটে জোর করে ধর্মান্তকরণ ৪০০ জনের , বাড়িতে থাকা হিন্দু দেবদেবীর মূর্তি ভেঙে খ্রীষ্টান করা হলো তাদের

উত্তরপ্রদেশের মিরাটে ৪০০ জনকে জোর করে খ্রিস্টান ধর্মে রূপান্তরিত  করার অভিযোগ উঠলো ন জনের বিরুদ্ধে।খাবার  ও অর্থের প্রলোভন দেখিয়ে ধর্মান্তরিত করার এই ঘটনা আবার নজির গড়লো দেশে। 

Bhaswati Mukherjee | Published : Oct 29, 2022 2:04 PM IST

উত্তরপ্রদেশের মিরাটে ৪০০ জনকে জোর করে খ্রিস্টান ধর্মে রূপান্তরিত  করার অভিযোগ উঠলো ন জনের বিরুদ্ধে। ঘটনাটি ঘটেছে মিরাটের মঙ্গতপুরমের মলিন গ্রামে। জানা গেছে যে  কোভিড অতিমারীর সময় ওই নজন মলিন গ্রামে এসেছিলেন ধর্মপ্রচারের উদ্দেশ্যে।  তারপর ওই গ্রামের সমস্ত হিন্দু দেবদেবীর মূর্তি অপসারণ করতে একপ্রকার তারা বাধ্য করেন গ্রামবাসীদের।  এমনকি অভিযুক্তরা ধর্ম পরিবর্তনের বিনিময়ে তাদের খাবার  ও অর্থের প্রলোভনও দেখান। তবে পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে চলে গেলে তারা ওই অঞ্চলের স্থানীয় বিজেপি নেতার সঙ্গে ব্রহ্মপুত্ৰী থানায় গিয়ে অভিযোগ দায়ের  করেন ওই নজনের বিরুদ্ধে। 


অভিযোগকারীরা পুলিশকে জানান ," ধর্ম পরিবর্তন করার জন্য আমাদের উপর ক্রমাগত চাপ সৃষ্টি করা হচ্ছিলো। এমনকি আধার কার্ডেও  আমাদের নাম পরিবর্তন করার কথা বার বার বলা হচ্ছিলো আমাদের। ওই নজন মাঝে মাঝেই আমাদের বাড়িতে ঢুকে আমাদের ঘরে রাখা দেব দেবীর মূর্তি ভাঙচুর করতো। আমরা প্রতিবাদ করলে আমাদের প্রাণনাশের পর্যন্ত হুমকি দিতো। গ্রামবাসীদের এফআইআর অনুযায়ী অভিযুক্ত ওই নজন হলেন ছাবিলি ওরফে শিবা, বিনওয়া, অনিল, সর্দার, নিক্কু, বসন্ত, প্রেমা, তিতলি এবং রানী।

ব্রহ্মপুত্ৰী থানার এসপি পীযুষ সিং জানান ," শুক্রবার কিছু লোক আমাদের অফিসে এসে অভিযোগ দায়ের  করেন যে অন্য ধর্মের কিছু লোক জোর করে মলিন গ্রামের লোকেদের ধর্মান্তরিত করছে।  আমরা প্রাথমিকভাবে এর বিরুদ্ধে ব্যবস্থা নিয়েছি। এফআইআর এর ভিত্তিতে বিষয়টির খুব শীঘ্রই পূর্ণ তদন্ত করা হবে। এবং তারপর অভিযুক্তদের বিরুদ্ধে যথাযোগ্য আইনি ব্যবস্থা নেওয়া হবে। " 

 

মধ্যপ্রদেশে প্রতারণার স্বীকার কৃষকরা, ভয় দেখিয়ে তাদের ২০০ একর জমি হরফ করল এক সংস্থা

তেলাঙ্গনায় বিধায়ক কেনাবেচার অভিযোগ- অভিযুক্তদের আত্মসমর্পনের নির্দেশ হাইকোর্টের

Share this article
click me!