Pak Terrorist: সপ্তমীর সকালে গ্রেফতার অস্ত্রসহ পাক-জঙ্গি, নবরাত্রিতে হামলার পরিকল্পনা বানচাল

দিল্লি পুলিশ জানিয়েছে মহম্মদ আশরাফকে চিহ্নিত করা হয়েছে। পাকিস্তানের পঞ্জাব প্রদেশে বাসিন্দা সে। ভারতীয় নাগরিকের জাল পরিচয় পত্র নিয়ে বেশ কয়েক দিন লক্ষ্মীনগরের রমেশ পার্ক এলাকায় বসবাস করছিল। 

Asianet News Bangla | Published : Oct 12, 2021 6:33 AM IST

দিল্লির (Delhi) লক্ষ্মীনগর থেকে গ্রেফতার পাকিস্তানি সন্ত্রাসবাদী (Pakistani Terrorist) মহম্মদ আশরাফ। দিল্লি পুলিশের (Delhi Police) বিশেষ সেল মঙ্গলবার তাকে গ্রেফতার করা। সূত্রের খবর নবরাত্রিরের অনুষ্ঠানে দেশের জাতীয় রাজধানীতে বড়সড় হামলার ছক কষেছিল জঙ্গিরা। জঙ্গিদের সেই পরিকল্পনাই ভেস্তে দিল দিল্লি পুলিশ। পুলিস সূত্রের খবর একে ৪৭ ও হ্যান্ড গ্রেনেড উদ্ধার হয়েছে মহম্মদ আশরাফের কাছ থেকে। 

দিল্লি পুলিশ জানিয়েছে মহম্মদ আশরাফকে চিহ্নিত করা হয়েছে। পাকিস্তানের পঞ্জাব প্রদেশে বাসিন্দা সে। ভারতীয় নাগরিকের জাল পরিচয় পত্র নিয়ে বেশ কয়েক দিন লক্ষ্মীনগরের রমেশ পার্ক এলাকায় বসবাস করছিল। আসল নাম মহম্মদ আশরাফ হলেও ভারতে আলি আহমেদ নুরি নাম নিয়েই থাকছিল। জাতীয় তদন্ত সংস্থা জানিয়েছে, একটি একে ৪৭ অ্যাসল্ট রাইফেল, ৬০ রাউন্ড ম্যাগাজিন, একটি হ্যান্ড গ্রেনেড ও ২টি অত্যাধুনিক পিস্তল ও ৫০ রাউন্ড গুলি উদ্ধার করা হয়েছে। আশরাফের বিরুদ্ধে বেআইনি কার্যকলাপ আইন, বিস্ফোরক আইনসহ একাধিক ধারায় মামলা দায়ের করা হয়েছে। উৎসবের এই মরশুমে জাতীয় রাজধানী দিল্লির নিরাপত্তা যাতে অটুট থাকে সেই দিকেই নদর দেওয়া হচ্ছে বলে জানিয়েছে দিল্লি পুলিশ।  

সূত্রের খবর আশরাফের ভারত সফরের উদ্দেশ্য, ভারতীয় পরিচয়পত্র জোগাড়, অস্ত্র কেনা- সমস্ত কিছুই খতিয়ে দেখা হচ্ছে। তাকে এখনও জেরার প্রয়োজন রয়েছে। তদন্তকারীদের মূল লক্ষ্যই হল আশরাফ কোথা থেকে অস্ত্র সংগ্রহ করেছিল তা খতিয়ে দেখা। পাসাপাশি কোন জঙ্গি সংগঠেনর হয়ে সে কাজ করত তা জানারও চেষ্টা করা হচ্ছে বলে সূত্রের খবর।  

অন্যদিকে জম্মু ও কাশ্মীরের (Jammu And Kashmir) সন্ত্রাসবাদী আক্রমণ (Terror Attack) রুখতে বড় পদক্ষেপ গ্রহণ করেছে কেন্দ্রীয় সরকার। দ্যা রেজিস্ট্যান্স ফ্রন্ট (TRF)ও পাকিস্তানের মদতপুষ্ট সন্ত্রাসবাদী সংগঠন জইশ-ই-মহম্মদ ও লস্কর-ই-তৈবা-র বিরুদ্ধে নতুন করে মামলা দায়ের করেছে। পাশাপাশি জাতীয় তদন্ত সংস্থা (NIA) জম্মু ও কাশ্মীরের প্রায় ১৬টি জায়গায় একযোগে তল্লাশি চালিয়েছে। এনআইএ- মঙ্গলবার তল্লাশি চালায় দিল্লি ও উত্তর প্রদেশের বেশ কয়েকটি এলাকাতেও। 

Share this article
click me!