মোদীজিকে অনুরোধ করছি, পাকিস্তানকে দত্তক নিয়ে নিন: ভিডিওতে জানালেন পাকিস্তানি ব্লগার

ভারতীয় ভূখণ্ডের অন্তর্গত কাশ্মীরের মানুষজনও অত্যন্ত ‘ভাগ্যবান’ বলে নিজের অনুভূতি প্রকাশ করেছেন একজন পাকিস্তানি ব্লগার। ভিডিওটি বর্তমানে সোশ্যাল মিডিয়ায় সবচেয়ে আলোচিত বিষয়।

Web Desk - ANB | Published : Apr 25, 2023 9:54 AM IST

ভারত এবং পাকিস্তান, এই দুটি দেশের আভ্যন্তরীণ বিরোধে কাশ্মীর অংশটি কাজ করে একেবারে আগুনে দেওয়া ঘি-এর মতো। প্রায়শই কাশ্মীর ইস্যুতে ব্যাপক গোলমাল বেঁধে যায় ভারত বনাম পাকিস্তানের মধ্যে। বিশ্বব্যাপী আলোচনা ক্ষেত্রগুলিতে ভারত পাকিস্তানের ভেতরকার মূল বিষয়বস্তু হয়ে ওঠে ‘কাশ্মীর’ বা ‘পিওকে’ (POK)। সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় এই ইস্যু নিয়েই বেশ চাঞ্চল্যকর একটি ভিডিও ভাইরাল হয়ে গেছে। যে ভিডিওতে একজন পাকিস্তানি ব্লগারকে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর উদ্দেশ্যে কিছু অনুরোধ করতে শোনা যাচ্ছে। এই ভিডিও ঘিরেই এখন দুই দেশের নেটিজেনরা দারুণভাবে হইচই ফেলে দিয়েছেন।

ভাইরাল হওয়া ওই ব্লগার স্পষ্ট ভাষায় পাকিস্তান দেশটিকে দত্তক নেওয়ার জন্য সরাসরি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর নাম করে অনুরোধ বার্তা দিয়েছেন। ভিডিওটি বর্তমানে সোশ্যাল মিডিয়ায় সবচেয়ে আলোচিত বিষয়। এক কাশ্মীরি টুইটার ব্যবহারকারী ইনায়া ভাটের টুইটার অ্যাকাউন্ট থেকে এই পাকিস্তানি ব্লগারের ভিডিও শেয়ার করা হয়েছে। এই ভিডিওটির ক্যাপশনে লেখা হয়েছে, ‘পাকিস্তানের এই ব্লগার এবং দক্ষ ব্যবসায়ী পাকিস্তান দেশটিকে ইজারা নেওয়ার জন্য ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর উদ্দেশ্যে অনুরোধ জানিয়েছেন। এই ইউটিউব শিল্পী নিজের অনুভূতি প্রকাশ করে জানিয়েছেন যে, ভারতীয় ভূখণ্ডের অন্তর্গত কাশ্মীরের মানুষজনও অত্যন্ত ‘ভাগ্যবান’ । এই ভিডিওর ক্যাপশনে সরাসরি নরেন্দ্র মোদীকে ট্যাগও করে দিয়েছেন ভিডিও নির্মাতা।’

ভিডিওতে কী বলা হয়েছে?

ভাইরাল হওয়া ভিডিওতে ওই পাকিস্তানি ব্লগারকে বলতে শোনা যাচ্ছে, “কাশ্মীর এমন একটি দেশের সাথে রয়েছে যেটি শীঘ্রই সারা বিশ্বকে শাসন করবে, এমনকি এখন করছেও। আগামী সময়ে ভারত দুনিয়ার ‘বাপ’ হতে চলেছে। ভারত এখন মার্কিন যুক্তরাষ্ট্রকে নেতৃত্ব দিচ্ছে, যুক্তরাজ্যকে নেতৃত্ব দিচ্ছে এবং সমগ্র বিশ্বের নেতৃত্ব দিচ্ছে। ভারত বর্তমানে বাণিজ্য, তথ্যপ্রযুক্তি ক্ষেত্র, এই সমস্ত উৎপাদনশীল বিষয় নিয়ে ভাবনা চিন্তা করছে। কিন্তু আমাদের দেশ (পাকিস্তান) কী ভাবছে? বিরিয়ানিকে কীভাবে আরও সুস্বাদু করে তোলা যায়, কাবাবের স্বাদ কীভাবে বাড়ানো যায়, চানা বা চাটের স্বাদ কীভাবে বাড়ানো যায়!”

তিনি আরও বলেন, “মোদীজির উচিত আমাদের পাকিস্তানকে গ্রহণ করা। ভারতের পাসপোর্ট দেখুন, তাদের অর্থনীতি দেখুন। কিন্তু আমাদের মানুষ শুধু ভাবছে, ‘কাশ্মীর পাকিস্তানের হবে’। পাকিস্তানের জনগণের পাশাপাশি এখানকার সরকারও গরিব হয়ে গেছে। গরিব কেন সবসময় ধনীদের সাথে বন্ধুত্ব করে? কারণ তারা ধনীদের কাছ থেকে সাহায্য পেতে চায়।’

বলা বাহুল্য, তাঁর এই ভিডিও ভারতীয়দের মধ্যে, এমনকি সমগ্র কাশ্মীরবাসীর মধ্যে হইচই ফেলে দিয়েছে। ভিডিওটি সোশ্যাল মিডিয়ায় শেয়ার করেছেন কাশ্মীরের বহু বাসিন্দারা। তবে, পাকিস্তানের প্রশাসন এই পাকিস্তানি ব্লগারের ভিডিও দেখে কী প্রতিক্রিয়া দিয়েছে, তা অবশ্য এখনও জানা যায়নি।
 


আরও পড়ুন-

মঙ্গলবার সকালে বীভৎস কাণ্ড! মালদহের কালিয়াচকে আবার উদ্ধার হল নাবালিকার মৃতদেহ
আর চলবে না ছাত্র ইউনিয়নের ‘দাদাগিরি’, কলেজে ভর্তির ক্ষেত্রে ছাত্রছাত্রীদের জন্য এল আলাদা নিয়ম

Rain Forecast: ঝেঁপে বৃষ্টির সঙ্গে ঝোড়ো হাওয়ার দাপট, ৪ ডিগ্রি কমে গেল কলকাতার তাপমাত্রা

Read more Articles on
Share this article
click me!