PM Modi At Kanpur: 'দুর্ণীতির সুগন্ধী ছিটিয়েছে', পীযূষ জৈন ইস্যুতে অখিলেশকে নিশানা মোদীর


প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী সমাজবাদী পার্টিকে খোঁচা দিয়ে বলেন নোট ভর্তি বাক্সগুলো যখন বার হচ্ছে ব্যবসায়ীর বাড়ি থেকে তখন তিনি নাকি ভাবছিলেন এখননি তারা (সমাজবাদী পার্টির সদস্যরা) বলবে, কানপুরের মানুষ ব্যবসা-বাণিজ্য ভালো বোঝে

Web Desk - ANB | Published : Dec 28, 2021 12:55 PM IST


উত্তর প্রদেশে (Uttar Pradesh) সুগন্ধী ব্যবসায়ী পীযূষ জৈন কানপুরের বাসিন্দা। সেখানে তার বেশ কয়েকটি সম্পত্তি বাজেয়াপ্ত করেছে কেন্দ্রীয় সরকারের তদন্তকারী সংস্থা। সেই কানপুরে একগুচ্ছ প্রকল্পের উদ্বোধন করে পীযূষ জৈনের (Piyush Jain) ইস্যু তুলে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (PM Narendra Modi) নিশানা করেছেন সমাজবাদী পার্টির (SP) নেতা অখিলেশ যাদবকে(Akhilesh Yadav)। তিনি বলেন দুর্ণীতির সুগন্ধী ছিটিয়ে দেওয়া হয়েছে উত্তর প্রদেশে। ব্যবসায়ীর কাছ থেকে নদগ অর্থ বাজেয়াপ্ত করা হয়েছে। 

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী সমাজবাদী পার্টিকে খোঁচা দিয়ে বলেন নোট ভর্তি বাক্সগুলো যখন বার হচ্ছে ব্যবসায়ীর বাড়ি থেকে তখন তিনি নাকি ভাবছিলেন এখননি তারা (সমাজবাদী পার্টির সদস্যরা) বলবে, কানপুরের মানুষ ব্যবসা-বাণিজ্য ভালো বোঝে, ২০১৭ সালের আগে এই রাজ্যে তারা দুর্ণীতির সুগন্ধি ছিটিয়ে দিয়েছিল। কিন্তু এখনই এই বিষয়ে সমাজবাদী পার্টি মুখ বন্ধ করে বসে রয়েছে। পুরো দেশ দেখেছে টাকার পাহাড় জড়ো হয়েছে- এর পুরো কৃতিত্ব সমাজবাদী পার্টির। উত্তর প্রদেশের মানুষ পুরো ঘটনা দেথে। তারাই সঠিক সিদ্ধান্ত নেবে বলেও আশা প্রকাশ করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তিনি আরও বলেন দেশের সঙ্গে তাল মিলিয়ে কী ভাবে উত্তর প্রদেশ এদিয়ে যাচ্ছে তা বুঝতে পেরেছেন উত্তর প্রদেশের মানুষ। 

প্রধানমন্ত্রী মোদী আরও বলেন, উত্তর প্রদেশের পূর্ববর্তী সরকারগুলি ভেবেছিল তারা পাঁচ বছর রাজ্যটিকে লুঠ করার লটারি হাতে পেয়ে গেছে। কিন্তু বিজেপি সরকার তা করেনি। বিজেপি সরকার সততা ও জবাবদিহিতার সঙ্গে গত পাঁচ বছর সরকার চালিয়েছে। 

প্রধানমন্ত্রী নাম না করলেও কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রী অমিত শাহ অখিলেশ যাদবকেসরাসরি নিশানা করেন। তিনি বলেন সমাজবাদী পার্টির কাছে অপরাধই গুরুত্বপূর্ণ বিষয়। তিনি পীযূষ জৈনকে সমাজবাদী পার্টির ঘনিষ্ট হিসেবে দাবি করেন। বলেন কেন্দ্রীয় সরকার যখন অভিযান চালাচ্ছে তখন অখিলেশজি ছটফট করছেন। তারপরই তাঁর প্রশ্ন ব্যবসায়ীর বাড়িতে ২৫০ কোটি টাকা বাজেয়াপ্ত করা হয়েছে। এই টাকা কোথা থেকে এসেছে। যদিও প্রথম থেকেই অখিলেশ যাদব ও তার দল পীযূষ জৈনের সঙ্গে তাদের সম্পর্কের কথা অস্বীকার করেছে। পাল্টা বিজেপিকে নিশানা করে বলেছেন বিজেপি ভুল করে এবার নিজের ব্যবসায়ীর বাড়িতেই তল্লাশি অভিযান চালিয়েছে। তাঁর আরও অভিযোগ ব্যবসায়ীর কল রেকর্ডের খতিয়ে দেখলে একাধিক বিজেপির নেতার সঙ্গে পীযূষ জৈনের যে যোগাযোগ ছিল তা স্পষ্ট হয়ে যাবে। 


এদিন উত্তর প্রদেশ সফরে যান প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। কানপুর আইআইটির সমাবর্তন অনুষ্ঠানেও যোগ দেন তিনি। সমাবর্তন অনুষ্ঠানের মঞ্চ থেকেই মেট্রো রেলের উদ্বোধনী অনুষ্ঠানে যোগ দান করেন। কানপুর মেট্রোরেল প্রকল্পের উদ্বোধনের পাশাপাশি তিনি মেট্রো রেলেও সফর করেন। তাঁর সঙ্গে ছিলে উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ।  

Read more Articles on
Share this article
click me!