Modi in Australia: অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী অ্যালবানিজের সঙ্গে বৈঠক সারলেন মোদী, ভাগ করে নিলেন সেই অভিজ্ঞতা, দেখুন ভিডিও

বুধবার সিডনিতে অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী অ্যান্থনি অ্যালবানিজের সাথে দেখা করেন তিনি। দুই দেশের মধ্যে দ্বিপাক্ষিক সম্পর্ক এবং অন্যান্য বিষয়গুলির মধ্যে প্রতিরক্ষা নিয়ে আলোচনা হয় বলে জানা যাচ্ছে।

 

Web Desk - ANB | Published : May 24, 2023 2:47 PM IST

জাপানে শুরু হওয়া তিন দেশ সফরের চূড়ান্ত পর্ব হিসেবে আজ অস্ট্রেলিয়ায় পৌঁছলেন মোদী। এই সফরকে দুই দেশের বন্ধুত্বের জন্য গুরুত্বপূর্ণ বলে উল্লেখ করেছেন প্রধানমন্ত্রী। তাঁর কথায় এই সফর দুই দেশের মধ্যে বন্ধুত্বকে বাড়িয়ে তুলবে। বুধবার সিডনিতে অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী অ্যান্থনি অ্যালবানিজের সাথে দেখা করেন তিনি। দুই দেশের মধ্যে দ্বিপাক্ষিক সম্পর্ক এবং অন্যান্য বিষয়গুলির মধ্যে প্রতিরক্ষা নিয়ে আলোচনা হয় বলে জানা যাচ্ছে।

 

 

অস্ট্রেলিয়া সফরের ভিডিও টুইটারেও পোস্ট করেন প্রধানমন্ত্রী। ভিডিওটি শেয়ার করে মোদী লিখেছেন,'এটি প্রধানমন্ত্রী অ্যান্টনি আলবানিজের সঙ্গে ফলপ্রসূ আলোচনা থেকে শুরু করে একটি ঐতিহাসিক কমিউনিটি প্রোগ্রাম, ব্যবসায়ী নেতাদের সঙ্গে সাক্ষাৎ-সহ জীবনের বিভিন্ন স্তরের বিশিষ্ট অস্ট্রেলিয়ানদের সঙ্গে একটি গুরুত্বপূর্ণ সফর যা ভারত এবং অস্ট্রেলিয়ার মধ্যে বন্ধুত্বকে বাড়িয়ে তুলবে।'

 

 

অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রীও টুইটারে নিজের এবং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর একটি ছবিও শেয়ার করেছেন। অন্যদিকে প্রধানমন্ত্রী মোদি অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রীর সঙ্গে তাঁর বৈঠকের হাইলাইট শেয়ার করেছেন। অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রীও টুইটারে নিজের এবং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির একটি ছবি শেয়ার করেছেন। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি গতকাল অ্যান্টনি আলবানিজের সাথে অস্ট্রেলিয়ায় ভারতীয় সম্প্রদায়ের জন্য একটি জমকালো অনুষ্ঠানে যোগ দিয়েছিলেন। ইভেন্টে, অস্ট্রেলিয়ান প্রধানমন্ত্রী কিংবদন্তি রকস্টার ব্রুস স্প্রিংস্টিনের জনপ্রিয়তার সাথে তুলনা করার সময় প্রধানমন্ত্রী মোদিকে 'দ্য বস' বলেছেন।

Share this article
click me!