ঘড়ি ধরে কাজ করুন মন্ত্রীরা, ক্যাবিনেট বৈঠকে নরেন্দ্র মোদীর বার্তায় জীবনের শিক্ষা

বসতে চলেছে ক্যাবিনেট মিটিং। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর পৌরহিত্যে মন্ত্রিসভার সব সদস্য এই বৈঠকে উপস্থিত থাকবেন বলে জানা গিয়েছে।

Parna Sengupta | Published : Sep 28, 2021 6:59 AM IST

রাষ্ট্রপতি ভবনে বসতে চলেছে ক্যাবিনেট মিটিং। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর (Prime Minister Narendra Modi) পৌরহিত্যে(chair a meeting) মন্ত্রিসভার সব সদস্য (Union Council of Ministers) এই বৈঠকে উপস্থিত থাকবেন বলে জানা গিয়েছে। দুপুর ৩.৪৫ মিনিটে এই বৈঠক হবে। প্রধানমন্ত্রীর দফতর সূত্রে খবর রাষ্ট্রপতি ভবনের(Rashtrapati Bhawan) এই বৈঠকের নাম দেওয়া হয়েছে চিন্তন শিবির(Chintan Shivirs)। 

আরও পড়ুন- শাঁখ কেন তিনবার বাজানো হয় জানেন, রয়েছে অদ্ভুত কারণ

সাতই জুলাই মন্ত্রিসভার রদবদল ও সম্প্রসারণের পর এটি চতুর্থ বৈঠক। সম্প্রসারণের একদিন পর ৮ই জুলাই কেন্দ্রীয় মন্ত্রিসভা ও মন্ত্রী পরিষদের প্রথম বৈঠক অনুষ্ঠিত হয়। সর্বশেষ মন্ত্রিসভার বৈঠক বসে ১৪ই সেপ্টেম্বর। এই বৈঠকে কেন্দ্রীয় মন্ত্রী মনসুখ মান্ডভ্য ও ধর্মেন্দ্র প্রধান দক্ষতা ও সময় ব্যবস্থাপনা নিয়ে বক্তব্য রাখেন। 

এই দুই মন্ত্রী সময় ব্যবস্থাপনা, দক্ষতা, সমস্যার মূল কারণ বিশ্লেষণ নিয়ে সবার সঙ্গে আলোচনা করেন। বৈঠকে, প্রধানমন্ত্রী মোদী মন্ত্রীদের তাদের সহকর্মীদের সেরা অভ্যাস থেকে শিক্ষা নিতে বলেন। প্রয়াত কেন্দ্রীয় মন্ত্রী মনোহর পারিক্করকে স্মরণ করে প্রধানমন্ত্রী বলেন, তাঁর কাছ থেকে শেখা উচিত সরলতা কীভাবে জীবন যাপনের অবিচ্ছেদ্য অংশ হয়ে উঠতে পারে। 

আরও পড়ুন- অন্ধকারে ঢাকবে পৃথিবী, আকাশে উঠবে অদ্ভুত সবুজ আলো,সূর্য থেকে ধেয়ে আসছে জিওম্যাগনেটিক ঝড়

ভাগ করে নেওয়ার বিষয়টি উল্লেখ করে প্রধানমন্ত্রী মোদী তাঁর গুজরাটের দিনগুলিতে টিফিন বৈঠকের কথা বলেন। যেখানে সবাই মিটিংয়ে তাদের নিজস্ব টিফিন নিয়ে আসত এবং খাবারের পাশাপাশি আইডিয়া ভাগ করত। উল্লেখ্য, প্রধানমন্ত্রী মোদী মন্ত্রিসভার নিয়মিত বৈঠক করেন। এখানে বিভিন্ন মন্ত্রকের গুরুত্বপূর্ণ কাজগুলি নিয়ে আলোচনা চলে। 

"

Share this article
click me!