মুম্বইতে মেট্রো সফর প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর, উদ্বোধন করলেন দুটি মেট্রো লাইনের

এই লাইনগুলির ভিত্তিপ্রস্তরও প্রধানমন্ত্রী ২০১৫ সালে স্থাপন করেছিলেন। মেট্রো লাইন ২এ দহিসার ই এবং ডিএন নগর (ইয়েলো লাইন) সংযোগকারী প্রায় ১৮.৬ কিলোমিটার দীর্ঘ।

Web Desk - ANB | Published : Jan 19, 2023 5:52 PM IST

মুম্বই মেট্রোতে ভ্রমণ করলেন প্রধানন্ত্রী নরেন্দ্র মোদী। সফরের মাঝেই সাধারণ মানুষের সঙ্গে আলাপচারিতাও করলেন তিনি। বৃহস্পতিবার মুম্বই মেট্রোর দুটি লাইনের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বৃহস্পতিবার সন্ধ্যায় ১২,৬০০ কোটি টাকার মুম্বাই মেট্রো রেল লাইন ২এ এবং ৭ উদ্বোধন করেছেন। এই লাইনগুলির ভিত্তিপ্রস্তরও প্রধানমন্ত্রী ২০১৫ সালে স্থাপন করেছিলেন। মেট্রো লাইন ২এ দহিসার ই এবং ডিএন নগর (ইয়েলো লাইন) সংযোগকারী প্রায় ১৮.৬ কিলোমিটার দীর্ঘ। যদিও মেট্রো লাইন। ৭ আন্ধেরি ই - দহিসার ই (লাল লাইন) কে সংযুক্ত করছে। দৈর্ঘ্য প্রায় ১৬.৫ কিমি।

এছাড়াও প্রধানমন্ত্রী মোবাইল অ্যাপ এবং ন্যাশনাল কমন মোবিলিটি কার্ড চালু করেছেন। প্রায় ১৭,২০০ কোটি টাকা ব্যয়ে নির্মিত সাতটি পয়ঃনিষ্কাশন কেন্দ্রের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন প্রধানমন্ত্রী। মালাড, ভান্ডুপ, ভারসোভা, ঘাটকোপার, বান্দ্রা, ধারাভি এবং ওরলিতে এই পয়ঃনিষ্কাশন শোধনাগারগুলি স্থাপন করা হবে।

এছাড়াও,২০তম হিন্দু হৃদয় সম্রাট বালাসাহেব ঠাকরে আপলা ক্লিনিকের উদ্বোধন করেন। প্রধানমন্ত্রী মুম্বাইতে তিনটি হাসপাতালের পুনর্নির্মাণের ভিত্তিপ্রস্তরও স্থাপন করবেন। ৩৬০ শয্যার ভান্ডুপ মাল্টিস্পেশালিটি মিউনিসিপ্যাল ​​হাসপাতাল, ৩৬০ শয্যার সিদ্ধার্থ নগর হাসপাতাল, গোরেগাঁও (পশ্চিম) এবং ১৫২ শয্যার ওশিওয়ারা ম্যাটারনিটি হোম। প্রধানমন্ত্রী মুম্বাইয়ের প্রায় ৪০০ কিলোমিটার রাস্তার জন্য একটি রাস্তা পাকাকরণ প্রকল্প চালু করেছেন। প্রায় ৬,১০০ কোটি টাকা ব্যয়ে প্রকল্পটি তৈরি করা হবে। মুম্বাইতে প্রায় ২০৫০ কিলোমিটার রাস্তার মোট দৈর্ঘ্যের মধ্যে ১২০০ কিলোমিটারের বেশি হয় পাকা করা হয়েছে বা পাকা হওয়ার প্রক্রিয়াধীন রয়েছে। তিনি ছত্রপতি শিবাজি মহারাজ টার্মিনাসের পুনর্নির্মাণের ভিত্তিপ্রস্তরও স্থাপন করেছিলেন।

Share this article
click me!